Connect with us

বিএনপি

আগামী ৭ নভেম্বর ঘিরে বিএনপির কর্মসূচি ঘোষণা

Avatar of উম্মে রুম্মান ক্রান্তি

Published

on

বিশ্বকাপ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আগামী ৭ নভেম্বর ঘিরে কর্মসূচি ঘোষণা করেছে।

রোববার (৩০ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, ৭ নভেম্বর সকাল ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব ও জাতীয় স্থায়ী কমিটির সদস্যেরা পুষ্পস্তবক অর্পণ ও দোয়া করবেন।

মির্জা ফখরুল বলেন, ওইদিন দুপুর ২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে উন্মুক্ত আলোচনা সভা হবে। এছাড়াও দিবসটি উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠন স্ব স্ব উদ্যোগে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে।

তিনি আরও বলেন, ৭ নভেম্বর উপলক্ষে ইতিমধ্যে সারা দেশে জেলা ও মহানগরে পোস্টার পাঠানো হয়েছে। ক্রোড়পত্র প্রকাশ করা হবে। একইভাবে দেশব্যাপী জেলা, মহানগর ও উপজেলা বিএনপির উদ্যোগে স্থানীয় সুবিধানুযায়ী আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।

Advertisement

যৌথ সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্য এবং বিএনপি-ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা এবং অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা অংশ নেয়।

বিএনপি

সমাবেশে আ. লীগ আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপাতে পারে

Published

on

বিশ্বকাপ

ঢাকায় বিএনপির সমাবেশের সময় আওয়ামী লীগ রাস্তায় আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপাতে পারে। আশঙ্কা প্রকাশ করে বললেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ্ আমান। এ সময় দলের নেতাকর্মীদের সজাগ সতর্ক থাকার আহ্বানও জানান তিনি।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) কামরাঙ্গীরচর থানা মহিলা দল ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিনটি ওয়ার্ডের সম্মেলনে এ কথা বলেন তিনি।

আমান উল্লাহ্ আমান বলেন, সরকার জনগণকে ভয় পায় বলেই ১০ ডিসেম্বরের শান্তিপূর্ণ সমাবেশের স্থান নিয়েও টালবাহানা করছে। ঢাকার সমাবেশে ঘোষিত কর্মসূচিতে সরকার পতন না হলে বিএনপি এক দফা কর্মসূচিতেও যাবে বলে জানান তিনি। গুলি করে, দমন নীতি চালিয়ে আন্দোলন দমন করা যাবে না বলেও মন্তব্য করেন।

পুরো প্রতিবেদনটি পড়ুন

বিএনপি

হামলার শিকার হয়ে বিএনপির সাবেক এমপি শাহজাহান মারা গেলেন

Published

on

বিশ্বকাপ

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য ও পটুয়াখালী জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য শাহজাহান খান মারা গেছেন।

আজ সোমবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে পটুয়াখালী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শিপলু খান।

এর আগে গেলো ৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে শুক্রবার (৪ নভেম্বর) রাতে পটুয়াখালী-বরিশাল সড়কের তেলিখালী এলাকায় শাহজাহান খান এবং তার সঙ্গে থাকা নেতা-কর্মীরা হামলার শিকার হন। এতে গুরুতর আহত হন শাহজাহান খান। তিনি গেলো ২৪ দিন চিকিৎসাধীন ছিলেন।

পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচিব শ্নেহাংসু সরকার কুট্টি বলেন, বরিশালের গণসমাবেশে যোগ দিতে গিয়ে ৪ নভেম্বর রাতে হামলার শিকার হন শাহজাহান খান। এতে তার কিডনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরিবারের সঙ্গে কথা বলে জানাজার সময় জানানো হবে।

শাহজাহান খানের বড় ছেলে পটুয়াখালী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শিপলু খান বলেন, বরিশালে যাওয়ার পথে আমার বাবার ওপর হামলা করা হয়। সেই দিনের পর থেকে বাবা খুব অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসাধীন অবস্থায় ধানমন্ডির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজ সকাল ১০টার সময়।

Advertisement

প্রসঙ্গত, শাহজাহান খান পটুয়াখালীর একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। পাশাপাশি তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক, পটুয়াখালী রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে শহরে শোকের ছায়া নেমে এসেছে।

পুরো প্রতিবেদনটি পড়ুন

বিএনপি

গেলো ১৫ বছরে আ.লীগ আমাদের সব অর্জন ধ্বংস করেছে : ফখরুল

Published

on

বিশ্বকাপ

বাংলাদেশের মানুষ আ.লীগ সরকারের বিদায় দেখতে চায়। সময় থাকতে কেটে পড়ুন। তা না হলে এ দেশের মানুষ আপনাদের বিদায় করবে। গেলো ১৫ বছরে আওয়ামী লীগ সরকার আমাদের সব অর্জন ধ্বংস করেছে। নষ্ট করে দিয়েছে সব স্বপ্ন। যেদিকে তাকাবেন খালি চুরি আর চুরি। দেশের মানুষ আওয়ামী লীগের বিদায় দেখতে চায়। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (২৬ নভেম্বর) বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এ সরকার রিজার্ভ চিবিয়ে খেয়েছে। আগামী তিন মাসের আমদানি-রপ্তানির জন্য ডলার নেই। এতো রিজার্ভ কোথায় গেলো? আজ মানুষের কোনো আয় নেই। অথচ আওয়ামী লীগের নেতাকর্মীদের আয় আছে। চাঁদাবাজি, দলীয়করণ করে তারা আয় করছেন। লুটপাট করে দেশের অর্থনীতিকে তারা শূন্য করে ফেলছেন।

তিনি বলেন,  আওয়ামী লীগ জোর করে দুবার নির্বাচন করেছে। ২০১৪ সালে কেউ ভোট দিতে কেন্দ্রে যায়নি। ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। ২০১৮ সালে তো আগের রাতে ভোট শেষ হয়ে গেছে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজি আমিনুর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে সমাবেশে তিনি ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু প্রমুখ বক্তব্য রাখেন।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

বিশ্বকাপ বিশ্বকাপ
বাংলাদেশ13 mins ago

বিশ্বকাপসহ টিভিতে যা দেখবেন আজ

ফিফা ফুটবল বিশ্বকাপে আজ (২৯ নভেম্বর) ‘এ’ গ্রুপে রাত ৯টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে কাতার এবং ইকুয়েডরের প্রতিপক্ষ সেনেগাল। অন্যদিকে ‘বি’...

বিশ্বকাপ বিশ্বকাপ
জাতীয়28 mins ago

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা। বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে...

বিশ্বকাপ বিশ্বকাপ
অপরাধ34 mins ago

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বন্দ্বে বন্ধুকে হত্যা

ফুটবল খেলাকে কেন্দ্র করে চাঁদপুরে দশম শ্রেণির ছাত্র মো. বরকত ছুরিকাঘাতে তার বন্ধু মো. মেহেদীকে হত্যা করে। ব্রাজিল ও আর্জেন্টিনার...

বেসিক ব্যাংক বেসিক ব্যাংক
আইন-বিচার38 mins ago

বেসিক ব্যাংক: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ না হলে ব্যবস্থা নিবে হাইকোর্ট

আগামী তিন মাসের মধ্যে বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির মামলাগুলোর তদন্ত কাজ শেষ করতে হবে দুদককে। অন্যথায় দুদকের বিরুদ্ধে আইন অনুযায়ী...

বিশ্বকাপ বিশ্বকাপ
আইন-বিচার54 mins ago

চিত্রনায়িকা শিমু হত্যা: স্বামীসহ দুজনের বিচার শুরু

চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যা মামলায় স্বামী সাখাওয়াত আলী নোবেল ও তার বন্ধু এস এম ফরহাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন...

সতর্ক সতর্ক
জাতীয়2 hours ago

‘জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীদের স্থানান্তরকালে অধিকতর সতর্ক হতে হবে’

কারা অভ্যন্তরে  জঙ্গি, শীর্ষ সন্ত্রাসীরা কোনো ধরনের সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এমনকি...

বিশ্বকাপ বিশ্বকাপ
জাতীয়2 hours ago

টিকিট কেটে চোখের পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

চোখের চিকিৎসা করাতে সাধারণ রোগীদের মতো ১০ টাকায় টিকিট কাটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর করালেন চোখ পরীক্ষা। মঙ্গলবার (২৯ নভেম্বর)...

বিশ্বকাপ বিশ্বকাপ
অপরাধ2 hours ago

আয়াত হত্যা: ৩ দিনের রিমান্ডে আবীরের মা-বাবা-বোন

চট্টগ্রাম শহরের ইপিজেডে ৫ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতকে অপহরণের পর হত্যায় অভিযুক্ত আবীরের মা-বাবা ও বোন ৩ দিনের রিমান্ডে...

জিএম কাদের জিএম কাদের
আইন-বিচার3 hours ago

জিএম কাদেরের দায়িত্ব পালনে নেই বাধা: হাইকোর্ট

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে গঠনতন্ত্র অনুযায়ী যে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ছিল সেটি স্থগিত...

হাইকোর্ট হাইকোর্ট
আইন-বিচার3 hours ago

আমাদের লড়াইটা দুর্নীতির বিরুদ্ধে : হাইকোর্ট

বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য। আমাদের লড়াইটা দুর্নীতির বিরুদ্ধে। বলেছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুর্নীতি দমন...

Advertisement

আর্কাইভ

বিশ্বকাপ
রাজশাহী9 seconds ago

বাবা-ছেলের একসঙ্গে এসএসসি পাস

বিশ্বকাপ
বাংলাদেশ13 mins ago

বিশ্বকাপসহ টিভিতে যা দেখবেন আজ

ব্রাজিল
ফুটবল19 mins ago

বিছানা ছেড়ে ব্রাজিল ম্যাচে গ্যালারিতে নেইমার!

বিশ্বকাপ
রোগব্যাধি20 mins ago

অবশেষে নতুন নামে এলো মাঙ্কিপক্স

বিশ্বকাপ
আন্তর্জাতিক22 mins ago

৪৫০ কোটি বছর আগে মঙ্গলে ছিল সমুদ্র

বিশ্বকাপ
জাতীয়28 mins ago

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী

বিশ্বকাপ
অপরাধ34 mins ago

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বন্দ্বে বন্ধুকে হত্যা

বেসিক ব্যাংক
আইন-বিচার38 mins ago

বেসিক ব্যাংক: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ না হলে ব্যবস্থা নিবে হাইকোর্ট

বিশ্বকাপ
বিএনপি40 mins ago

সমাবেশে আ. লীগ আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপাতে পারে

বিশ্বকাপ
ফুটবল53 mins ago

সৌদি টিমের রোলস-রয়েস উপহার পাওয়ার বিষয়টি গুজব

বিশ্বকাপ
জাতীয়17 hours ago

সরকারকে জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

বিশ্বকাপ
রংপুর1 day ago

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেই মানিক

সতর্ক
আওয়ামী লীগ3 days ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্বকাপ
জাতীয়3 days ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

বিশ্বকাপ
জাতীয়4 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

বিশ্বকাপ
বলিউড5 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

বিশ্বকাপ
জাতীয়5 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

বিশ্বকাপ
জাতীয়6 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

হত্যা
অপরাধ6 days ago

প্রেমিককে সঙ্গে নিয়ে নানাকে হত্যা

বিশ্বকাপ
বিএনপি6 days ago

‘আদালত থেকে জঙ্গি ছিনতাই সরকারের নতুন নাটক’

সর্বাধিক পঠিত