Connect with us

নিউজ

মধুখালীতে নারী নির্যাতন প্রতিরোধে র‌্যালি

Published

on

নারী নির্যাতন প্রতিরোধে ফরিদপুরের মধুখালীতে ‘নারী নির্যাতন বন্ধ করি- কমলা রঙের বিশ্ব গড়ি’স্লোগান নিয়ে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ এবং প্রশাসনের সাথে মেয়ে শিক্ষার্থীদের সংলাপ ও নারী নির্যাতন বিরোধী ১৬ দিনব্যাপী কর্মসূচি অরেঞ্জ ক্যাম্পেইন উপলক্ষে এই বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আজ রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার এর সহযোগীতায় উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত  হয়েছে। 

উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আসলাম মোল্লা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) শামীম আরা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, ইএএলজি প্রকল্পের ফরিদপুর জেলা ফ্যাসিলিটেটর মো. মনির হোসেন মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মহিলা মোর্শেদা আক্তার মিনা। 
আলোচনায় বক্তারা নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ ও ধর্ষণ বন্ধে প্রশাসনকে সহায়তা করার প্রত্যয়ে শপথ বাক্য পাঠ ও বক্তব্য রাখেন।  র‌্যালিটি উপজেলা চত্বর প্রদক্ষিণ করে। 

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য সুরাইয়া সালাম, মধুখালী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান হেলাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরঙ্গ চন্দ্র মন্ডল, মধুখালী মহিলা পরিষদের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শামসুন্নাহার নিহার, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী অংকনা পাল, আরজিতা রহমান, সালমা জাহান ইতি প্রমুখ।

এসআই/

Advertisement
Advertisement

নিউজ

সাংবাদিককে মারধরের ঘটনায় ক্র্যাবের নিন্দা

Avatar of author

Published

on

পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের হাতে ঢাকা মেইলের স্টাফ রিপোর্টার খলিলুর রহমানকে মারধরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে সাংবাদিকদের এ সংগঠনটি।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) ঘটনা ঘটার পরপরেই দুপুরে তাৎক্ষণিক এক বিজ্ঞপ্তিতে ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনূর রশিদসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ পুলিশ কর্মকর্তার এমন আচরণে তীব্র নিন্দা জানান। পাশাপাশি ক্রাইম রিপোর্টারের সঙ্গে পুলিশের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান জানান তারা।

উল্লেখ্য সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর সিটি কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় কয়েকজন ছাত্রকে পুলিশ গাড়িতে তোলে। এমন ছবি তুলতে গেলে পুলিশ খলিলুর রহমানের ওপর হামলা করে। গুরুতর আহত হন সাংবাদিক খলিল। পরে তার তোলা সব ছবি ও ভিডিও মুছে ফেলা হয়।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

নিউজ

সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

Avatar of author

Published

on

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সহযোগী অধ্যাপক ও মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. এন কে নাতাশা মারা গেছেন।

গেলো বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি। মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহমুদ কমল বিষয়টি নিশ্চিত করেছেন।

কমল বলেন, তার স্তন ক্যান্সার শনাক্ত হয় ২০১৯ এর মাঝামাঝি সময়ে। এরপর দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন দেশে এবং দেশের বাইরে। স্তন ক্যান্সারের সার্জারি হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর গেলো বছর সেপ্টেম্বরে আগের চেয়ে অনেকটাই সুস্থ হয়ে উঠেন তিনি। নিউজও পড়া শুরু করেন। কিন্তু গেলো বছরের ডিসেম্বর আবারও তার শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। এর মধ্যেই গতকাল রাতে হার্ট অ্যাটাক করেন। সাড়ে তিনটায় তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।

উল্লেখ্য, ডা. নাতাশা ডায়াবেটিস ও স্বাস্থ্য বিষয়ে পিএইচডি করেছেন। এআইইডিসিআর থেকে প্রকাশিত হেলথ বুলেটিনের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন তিনি।

পুরো পরতিবেদনটি পড়ুন

নিউজ

ক্র্যাবের সভাপতি তমাল, সম্পাদক মামুন

Avatar of author

Published

on

অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের মির্জা মেহেদী তমাল। এছাড়া সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডেইলি অবজারভারের মামুনুর রশীদ।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২৩ এর ফলাফল ঘোষণা করেন।

রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে দিনভর ভোট উৎসবে ২৯৩ ভোটের মধ্যে ২৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে মির্জা মেহেদী তমাল ১৫২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইত্তেফাকের আবুল খায়ের পেয়েছেন ১১৪ ভোট।

আগামী এক বছরের জন্য নির্বাচিত কার্যনির্বাহী এ কমিটির সাধারণ সম্পাদক হিসেবে ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মামুনুর রশীদ। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিরাজুল ইসলাম পেয়েছেন ১১০ ভোট।

সহ-সভাপতি পদে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (মাসুম মিজান)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীন আবদুল বারী পেয়েছেন ১০৩ ভোট। যুগ্ম সম্পাদক পদে রুদ্র মিজান ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিয়াজ আহমেদ লাবু ১৩১ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে মো. এমদাদুল হক খান ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হরলাল রায় সাগর ১২৩ ভোট পেয়েছেন ভোট।

Advertisement

সাংগঠনিক সম্পাদক হিসেবে আনোয়ারুল হক বকুল (বকুল আহমেদ) সর্বোচ্চ ২১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৪৬ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এস এম ফয়েজ ১৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আবু হেনা রাসেল ১১৭ ভোট পেয়েছেন । কল্যাণ সম্পাদক পদে ওয়াসিম সিদ্দিকী ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী শাহীন আলম পেয়েছেন ৯৭ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আবু জাফর ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ কালিমউল্যাহ পেয়েছেন ১১৫ ভোট।

আন্তর্জাতিক সম্পাদক পদে তানভীর হাসান ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিতিদ্বন্দী মোহাম্মদ জাকারিয়া পেয়েছেন ১১৫ ভোট।

এদিকে দপ্তর সম্পাদক পদে কামাল হোসেন তালুকদার, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে ইসমাঈল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য হিসেবে তিনটি পদের বিপরীতে তিনজন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। তবে ক্রম নির্ধারণের জন্য এ পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। ভোটারদের রায়ে প্রথম কার্যনির্বাহী সদস্য হিসেবে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আবদুল্লাহ আল মামুন। এছাড়া, মো. জসীম উদ্দীন ১৩৫ ভোট পেয়ে দ্বিতীয় ও এনামুল কবীর রুপম ৯২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

ক্র্যাব নির্বাচন পরিচালনা কমিটি-২০২৩-এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন পারভেজ খান। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভোট গণনা শেষে তিনি ফল ঘোষণা করেন।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

শিক্ষা-মন্ত্রণালয়-লোগো শিক্ষা-মন্ত্রণালয়-লোগো
জাতীয়58 mins ago

শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ

আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দেশের সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, মোনাজাত...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ1 hour ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩    

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

ড. ইউনুস ড. ইউনুস
আইন-বিচার1 hour ago

স্থায়ী জামিন পাননি ড.ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস শ্রম আপিল ট্রাইব্যুনালে স্থায়ী জামিনের...

জাতীয়16 hours ago

স্থায়ী জামিন চাইবেন ড. মুহাম্মদ ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় স্থায়ী জামিন চাইবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০টায়...

বাংলাদেশ17 hours ago

সন্যাসী হতে ২০০ কোটি রুপির সম্পত্তি দান করলেন দম্পতি

দুনিয়ার ভোগ-বিলাস ত্যাগ করে সন্যাসী হতে চলেছেন এক দম্পতি।এরই  ধারাবাহিকতায় নিজেদের  ২০০ কোটি রুপির সম্পত্তি সাধারণ জনগণের মাঝে বিলিয়ে দিয়েছেন।...

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
বাংলাদেশ17 hours ago

বৈশাখে পুড়ছে দেশ, তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়ালো

দেশের বেশিরভাগ জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। প্রতিদিনই তাপমাত্রা নতুন নতুন রেকর্ড করছে। সেই ধারাবাহিকতায় আজও সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে...

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার18 hours ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

চট্টগ্রামে হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার (১৫...

দেশজুড়ে19 hours ago

প্রথম ধাপের উপজেলা ভোটে ১৮৯১ মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে এক হাজার ৮৯১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র...

জাতীয়21 hours ago

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ২ মে

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ডেকেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।  আগামী ২ মে এ অধিবেসন বসছে। আজ সোমবার (১৫ এপ্রিল) জাতীয়...

বিএনপি-নেতা-ইশরাক বিএনপি-নেতা-ইশরাক
আইন-বিচার21 hours ago

১২ মামলায় বিএনপি নেতা ইশরাকের অন্তর্বর্তীকালীন জামিন

রাজধানীর একাধিক থানায় নাশকতার ১২ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সদস্য...

Advertisement
আন্তর্জাতিক6 days ago

বিড়াল বাঁচাতে গিয়ে একই পরিবারের ৫ জন নিহত

বাংলাদেশ3 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

ফায়ার-সার্ভিস
জাতীয়4 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

দেশজুড়ে3 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক2 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

বাংলাদেশ6 days ago

যাত্রীদের মারধরে নয়, চালক-কন্ডাক্টরের মৃত্যু হয় যেভাবে

আন্তর্জাতিক7 days ago

রাতে নয়, দেশটিতে দিনে দেখা গেলো ঈদের চাঁদ!

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া জানালো ভারত ও চীন

আন্তর্জাতিক2 days ago

নজিরবিহীন ইরানি হামলায় ইসরায়েলের যেসব ক্ষতি হলো

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল3 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত