Connect with us

বাংলাদেশ

ঢাকার মাঠে ফিরছে ফুটবল

Published

on

ঈদের ছুটি শেষে আজ শনিবার (০৭ মে) আবারো শুরু হচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ। তবে আবাহনী বাদে বাকি দুই দল বসুন্ধরা কিংস ও শেখ জামাল খেলতে যাবে প্রতিপক্ষের ভেন্যুতে। 

এ ছাড়া নিজেদের চেনা ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল লড়বে শক্তিশালী সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে। আবাহনী আজ রহমতগঞ্জকে আতিথ্য দেবে সিলেট জেলা স্টেডিয়ামে।

১০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থাকা রহমতগঞ্জের জন্য ছয়বারের লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে লড়াইটি হবে কঠিন। তবে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা হবে এ ম্যাচে। গেলো ৩ এপ্রিল বসুন্ধরা কিংসের বিপক্ষে ম্যাচে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর আর কোনো ম্যাচে মাঠে নামতে পারেননি ডরিয়েলটন। 

এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার এ ম্যাচে না খেললেও হয়তো আকাশি-নীলদের সমস্যা হবে না, কিন্তু বিগ ম্যাচ পার হওয়া কঠিন হবে। 

অন্যদিকে লিগের ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংস নতুন সাজে দুর্বার। গাম্বিয়ান স্ট্রাইকার ও ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে যোগ করে দলের দুর্বলতা ঢেকে ফিরতি লিগে তারা দুর্বার। নবাগত মিগেল ফিগেইরা দুই ম্যাচে ৩ গোল এবং সর্বশেষ ম্যাচে গোলের খাতা খুলেছেন গাম্বিয়ান স্ট্রাইকার নুহা মারংও। 

Advertisement

শেষ ম্যাচে বারিধারাকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া গতবারের চ্যাম্পিয়নদের জন্য আজ মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধার হার্ডল তেমন কঠিন হওয়ার কথা নয়।

তবে রাজশাহীতে পুলিশের বিপক্ষে শেখ জামালের ম্যাচে দারুণ লড়াই হতে পারে। ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় শেখ জামাল নতুন কোচের অধীনেও অপরাজিত থাকার ধারা বজায় রেখেছে। 

নতুন দুই নাইজেরীয় ফরোয়ার্ড চিজোকি আলেকো ও মুসা নাজিরির প্রতাপে তারা শেষ দুই ম্যাচে হারিয়েছে উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধাকে। 

ঢাকায় কিংস অ্যারেনায় শেখ রাসেল কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর সামনে আরেক কঠিন চ্যালেঞ্জ সাইফ স্পোর্টিং। দলের তিন জয়ের দুটিই নতুন হেড কোচ মিন্টুর অধীনে। 

শেষ ম্যাচে শক্তিশালী চট্টগ্রাম আবাহনীকে হারানো শেখ রাসেল আজ বেশ আত্মবিশ্বাস নিয়েই নামবে পয়েন্ট টেবিলের পঞ্চম দলের বিপক্ষে।

Advertisement

হাসিব মোহাম্মদ

Advertisement

জাতীয়

বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুকে ব্যাংককে নেওয়া হয়েছে

Avatar of author

Published

on

বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। ফাইল ছবি

হৃদরোগে আক্রান্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে নেওয়া হয়েছে।  তিনি ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নেবেন বলে পারিবারিক সুত্রে জানা গেছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ আবদুল আউয়াল মিন্টুকে নিয়ে ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

ব্যাংককে আবদুল আউয়াল মিন্টুর সঙ্গে তার স্ত্রী নাসরিন আউয়াল মিন্টু ও ছোট ছেলে তাজওয়ার এম আউয়াল আছেন।  বিএনপির এই নেতার পারিবারিক সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে বাসায় ঘুমাতে যাওয়ার পর বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। একপর্যায়ে অজ্ঞান হওয়ার মতো অবস্থা হলে দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকেই আব্দুল আউয়াল মিন্টুকে ব্যাংককে নেওয়া হয়েছে।

আবদুল আউয়াল মিন্টুর বড় ছেলে বিএনপি নেতা তাবিথ আউয়াল গণমাধ্যমকে বলেন, ‘ইউনাইটেড হাসপাতালে ল্যাবরেটরি রিপোর্ট অনুযায়ী, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এ ধরনের ক্ষেত্রে খুব কম সময়ের মধ্যে আবার আক্রান্ত হওয়ার একটা ঝুঁকি থাকে। সে জন্য তাকে বামরুনগ্রাদে নেওয়া হয়েছে। এখন তার হৃদযন্ত্র কতটুকু ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটা পরীক্ষা-নিরীক্ষায় জানা যাবে।’

আবদুল আউয়াল মিন্টুর দ্রুত সুস্থতার জন্য বিএনপির নেতা-কর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে ভোট ৫ জুন

Avatar of author

Published

on

নির্বাচন-কমিশন

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।  তফসিল অনুযায়ী এ ধাপে ৫৫ উপজেলায় আগামী ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে আগারগাঁও নির্বাচনে ভবনে ইসির ৩২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

ইসি সচিব জানান,  চতুর্থ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ মে, মনোনয়ন যাচাই-বাছাই ১২ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৩ থেকে ১৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২০ মে।

জাহাংগীর আলম জানান, সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এর সঙ্গে নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার প্রার্থীর মৃত্যুতে স্থগিত হওয়া ভোটও এ ধাপে অনুষ্ঠিত হবে, ফলে মোট ৫৫ উপজেলায় ভোট হবে।

প্রসঙ্গত,  চতুর্থ ধাপের ৯টি উপজেলায় ভোট হবে ইভিএমে। বাকিগুলোতে ব্যালট পেপারের ভোট হবে বলে জানিয়েছে ইসি।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

উপজেলা নির্বাচনে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

Avatar of author

Published

on

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাতজন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও ১০ জন নারী ভাইস চেয়ারম্যান রয়েছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশন (ইসি) বিষয়টি নিশ্চিত করেছেন। একই সাথে  চূড়ান্ত তালিকা এলে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে ইসি।

বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত প্রার্থীরা হলেন,  ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, দিনাজপুরের হাকিমপুরে মহিলা ভাইস চেয়ারম্যান, গাইবান্ধার সাঘাটায় চেয়ারম্যান, পাবনার বেড়ায় মহিলা ভাইস চেয়ারম্যান, নাটোরের সিংড়ায় চেয়ারম্যান, কুষ্টিয়া সদরে মহিলা ভাইস চেয়ারম্যান, বাগেরহাট সদরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, মুন্সিগঞ্জ সদরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, মাদারীপুরের শিবচরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, মৌলভীবাজারের বড়লেখায় মহিলা ভাইস চেয়ারম্যান, ফেনীর পরশুরামে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, চট্টগ্রামের সন্দ্বীপে ভাইস চেয়ারম্যান, কক্সবাজার সদরে ভাইস চেয়ারম্যান, বান্দরবানের রোয়াংছড়িতে চেয়ারম্যান এবং রাঙ্গামাটির কাউখালীতে ভাইস চেয়ারম্যান রযেছেন।

এর আগে ইসি জানায়, প্রথম ধাপে ১৫০টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৯৬টিসহ মোট ১ হাজার ৮৯১টি মনোনয়নপত্র জমা পড়েছে। এরমধ্যে ভাইস চেয়ারম্যান পদে ৭২৪ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৭১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়40 mins ago

বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুকে ব্যাংককে নেওয়া হয়েছে

হৃদরোগে আক্রান্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে নেওয়া হয়েছে।  তিনি...

নির্বাচন-কমিশন নির্বাচন-কমিশন
জাতীয়3 hours ago

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে ভোট ৫ জুন

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।  তফসিল অনুযায়ী এ ধাপে ৫৫ উপজেলায় আগামী...

জাতীয়4 hours ago

উপজেলা নির্বাচনে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাতজন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও...

অপরাধ5 hours ago

আলী আকবর খানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবি হারুন

সার্টিফিকেট বাণিজ্যে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি কোনো প্রশ্নের সদুত্তর...

জাতীয়6 hours ago

ঢাকা ছাড়লেন কাতারের আমির

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফর শেষে ঢাকা ছাড়লেন৷ মঙ্গলবার (২৩ এপ্রিল) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো....

হাইকোর্ট হাইকোর্ট
আইন-বিচার7 hours ago

ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা পদত্যাগ না করেই উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৩ এপ্রিল) এ...

জাতীয়8 hours ago

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত: ইসি সচিব

বর্তমানে বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। এই জন্য এ তিন উপজেলার নির্বাচন স্থগিত। জানিয়েছেন...

জিজ্ঞাসাবাদের-জন্য-ডিবি-কার্যালয়ে-কারিগরি-বোর্ডের-সাবেক-চেয়ারম্যান জিজ্ঞাসাবাদের-জন্য-ডিবি-কার্যালয়ে-কারিগরি-বোর্ডের-সাবেক-চেয়ারম্যান
জাতীয়8 hours ago

ডিবি কার্যালয়ে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যান

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে ডাকা হয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক...

গ্যাসের-চুলা গ্যাসের-চুলা
জনদুর্ভোগ10 hours ago

বুধবার ১২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি মেরামত কাজের জন্য বুধবার (২৪ এপ্রিল) সাভারের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক...

জাতীয়10 hours ago

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন কাতারের আমির, চুক্তি-সমঝোতা সই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকায় সফররত কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির উপস্থিতিতে দুই দেশের মধ্যে ৫টি চুক্তি...

Advertisement
ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত