Bayanno Tv
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮
×

হকিতে ভারতের সোনা জয়ের স্বপ্ন চুরমার

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০৩ আগস্ট ২০২১, ২২:০৩

ফাইল ছবি

এক অ্যালেক্সান্ডার হেন্ড্রিক্সের কাছেই হকিতে ভারতের সোনা জয়ের স্বপ্ন চুরমার। ফাইনালে ওঠার লড়াইয়ে বেলজিয়ান এই ডিফেন্ডার একাই করেছেন ৩ গোল। আর তাঁর হ্যাটট্রিকে ভারতকে ৫-২ গোলে হারিয়ে টোকিও অলিম্পিকের ফাইনালে বেলজিয়াম হকি দল।
 
হকিতে লম্বা সময় পর ভালো সময় পার করছিল এশিয়ার কোন দল। বাজে শুরুর পরেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে আশা দেখাচ্ছিল ৪১ বছর পর ফাইনালে ওঠার। তবে বেলজিয়ামের সামনে সেই আশায় গুড়েবালি। সোনার বদলের সামনে এখন টিকে আছে কেবল ব্রোঞ্জ জয়ের আশা। 

সেমিফাইনালের দ্বিতীয় মিনিটেই পেনাল্টি কর্নার থেকে দারুণ এক গোল করে বেলজিয়ামকে ১-০ তে এগিয়ে নেন লোইক লুইপার্ট। এরপর দুই মিনিটে দুই গোল করে বেলজিয়ামকে চাপে ফেলে এগিয়ে যায় ভারত। ১১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন হরমনপ্রীত এবং ১৩ মিনিটে গোল করে মনদীপ সিং। তারপরই জ্বলে ওঠেন বেলজিয়ামের এ ডিফেন্ডার। পরপর ৩ গোল করে অ্যালেক্সান্ডার হেন্ড্রিক্স ভারতকে পেছনে ফেলেন ৪-২ গোলে। ম্যাচের ৬০তম মিনিটে ডোমেন গোল করে জয়ের ব্যবধান বাড়িয়ে নেন ৫-২ এ।

এই হারে ৪১ বছর পর প্রথমবারের মতো অলিম্পিক হকির ফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হলো না ভারতের। দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ও জার্মানির মধ্যে পরাজিত দলের বিপক্ষে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে মুখোমুখি হবে মানপ্রিত সিংরা। অন্যদিকে ২০১৬ রিও অলিম্পিকে রৌপ্য জয়ী বেলজিয়াম টানা দ্বিতীয় ফাইনালে মুখোমুখি হবে দ্বিতীয় সেমিতে জয় পাওয়া দলের বিপক্ষে। 

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম