Bayanno Tv
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
×

বেনজেমার হ্যাটট্রিকে নতুন স্টেডিয়াম বরণ রিয়ালের

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৬

সংগৃহীত

ঘরের মাঠে চলছে সংস্কার কাজ। স্প্যানিশ জায়ান্টদের খেলতে হয়েছে নিজেদের প্রাকটিস গ্রাউন্ড। সেই অপেক্ষার সমাপ্তি। ১৮ মাসের লম্বা অপেক্ষা শেষে সান্তিয়াগো বার্নাব্যুকে দারুণভাবে বরণ করে নিয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার হ্যাটট্রিকের দিনে সেল্টা ভিগোকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। ম্যাচের প্রথমার্ধে দুই বার পিছিয়ে পড়েও এমন জয় কার্লো আনচেলোত্তির শিষ্যদের জন্য দারুণ এক ইঙ্গিতই দিয়েছে। 

ম্যাচের শুরুতেই নিজেদের ভুলে গোল হজম করে রিয়াল। ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে গড়বড় করে ফেলেন কাসেমিরো ও নাচো ফের্নান্দেজ। সেই সুযোগে ইয়াগো আসপাস বল ধরে ছোট পাস দেন সান্তি মিনাকে আর স্প্যানিশ এই ফরোয়ার্ড কোনাকুনি শটে সেল্টাকে এগিয়ে নেন। এরপর প্রতিপক্ষের অর্ধে চাপ বাড়ায় স্বাগতিকরা। কয়েকটি সুযোগ মিস করলেও অবশেষে সাফল্য আসে ম্যাচের ২৪ তম মিনিটে। 

ভালভার্দের কাট ব্যাক থেকে দুর্দান্ত এক ভলিতে সমতা আনেন করিম বেনজেমা। যদিও বা মাত্র ৭ মিনিট পরেই ফের পিছিয়ে পড়ে লস ব্ল্যাঙ্কোসরা। সতীর্থের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে এমানুয়েল সের্ভির ব্যাকহিল প্রচেষ্টা পোস্টে বাধা পায়, তবে ফিরতি বল দ্বিতীয় প্রচেষ্টায় জালে পাঠাতে ভুল করেননি এই আর্জেন্টাইন মিডফিল্ডার। ২-১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল। ঘরের মাঠে আরও একবার হারের মুখ দেখবে কিনা তা নিয়েও সংশয় জাগে।

তবে আনচেলোত্তি শিষ্যরা দ্বিতীয়ার্ধে যেন বদলে যাওয়া এক দল। মিগেল গুতিয়েরেসের ক্রসে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে থেকে হেডে স্কোরলাইন ২-২ করেন ফরাসি ফরোয়ার্ড। দ্বিতীয়বারের মতো দলকে ম্যাচে ফেরান তিনি। ৮ মিনিট পর দারুণ গোলে রিয়ালকে প্রথমবারের মতো এগিয়ে নেন ভিনিসিউস। বেনজেমার পাস ধরে মাঝমাঠ থেকে এক ছুটে ডি-বক্সে ঢুকে ঠাণ্ডা মাথায় নিচু শটে গোলরক্ষকের পাশ দিয়ে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। লিগে চতুর্থ ম্যাচে যা কিনা তাঁর ৪ নম্বর গোল। 

আক্রমণ-পাল্টা আক্রমণের মাঝেই ৬৬ তম মিনিটে ইডেন হ্যাজার্ডকে উঠিয়ে মাঠে নামান সদ্য দলে ভেড়ানো এদুয়ার্দো কামাভিঙ্গাকে। ১৮ বছর বয়সী ফ্রেঞ্চ মিডফিল্ডার বার্নাব্যুতে অভিষেকটা রাঙালেন দারুণভাবে। লুকা মদ্রিচের শট ফিরিয়ে দেন সেল্টা গোলরক্ষক এতুরো, ফিরে আসা বলে পা ছুঁয়ে দিয়ে সাদা জার্সিতে নিজের প্রথম গোলের দেখা পান তিনি। 

আর সেল্টা ভিগোর কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন বেনজেমা। ৮৭ তম মিনিটে স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢোকা ভিনিসিউস ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় রিয়াল। আর সেখান থেকে রিয়ালের হয়ে ষষ্ঠ হ্যাটট্রিক পূর্ণ করতে ভুল করেননি ফ্রেঞ্চ ফরোয়ার্ড। লিগে ৪ ম্যাচে তাঁর গোলসংখ্যা এখন ৫। এরপর অতিরিক্ত সময়ের শেষ মিনিটে অবশ্য আরও একটি গোলের সুযোগ তৈরি করে স্প্যানিশ জায়ান্টরা। যদিও সেখান থেকে গোল করতে ব্যর্থ হন ভিনিসিউস। 

৪ ম্যাচে ৩ জয় আর ১ ড্র নিয়ে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে এখন রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ভ্যালেন্সিয়া। অ্যাথলেটিকো ৩-এ এবং তিন ম্যাচ খেলা বার্সা অবস্থান করছে ৭ নম্বরে। আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করবে রিয়াল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ ইন্টার মিলান। 

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম