Bayanno Tv
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
×

প্রিমিয়ার লিগে মোহাম্মদ সালাহর কিংবদন্তি হয়ে উঠা

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৯

ফাইল ছবি

লিডস ইউনাইটেডের বিপক্ষে রোববার গোল করে প্রিমিয়ার লিগে একটি মাইলফলক ছুঁয়েছেন মোহাম্মদ সালাহ। জায়গা করে নিয়েছেন প্রিমিয়ার লিগের অভিজাত একটি ক্লাবে। লিডস ইউনাইটেডের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে জয়ের দিনে লিগে শততম গোলের মাইলফলক ছুঁয়েছেন মিশরীয় এই উইঙ্গার।

প্রিমিয়ার লিগে এই সেঞ্চুরিয়ান ক্লাবের ৩০তম সদস্য সালাহ। তার চেয়েও দ্রুততম সময়ে শত গোলের মাইলফলক স্পর্শ করতে পেরেছেন মাত্র চারজন ফুটবলার। তবে একটি জায়গায় তিনি অনন্য। দ্রুততম সময়ে শত গোলের মাইলফলক ছোঁয়ার তালিকায় প্রথম ১০ জনের মধ্যে সালাহই একমাত্র উইঙ্গার। আর বাকি নয়জনই স্ট্রাইকার। সালাহ’র আগে শুধু একজন আফ্রিকান এই মাইলফলক ছুঁয়েছেন। তিনি হলেন কিংবদন্তি দিদিয়ের দ্রগবা।

মাত্র ১৬২ ম্যাচ খেলে এই মাইলফলক ছুঁয়েছেন সালাহ। এর ফলে প্রিমিয়ার লিগের ইতিহাসের সেরা গোলদাতাদের পাশে নিজের জায়গা পাকাপাকি করে নিয়েছেন তিনি। লিডসের বিপক্ষে ম্যাচের পর লিভারপুল ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ বলেন, মো’র (সালাহ) রেকর্ড অবিশ্বাস্য। আমি জানি না আর কি কি রেকর্ড ভাঙতে পারে সে। কিন্তু সে সম্ভবত সেগুলো ভাঙার জন্যও মরিয়া হয়ে থাকবে।

ক্লপ আরও বলেন, কী দুর্দান্ত এক ফুটবলার। সে এখনও ক্ষুধার্ত। আমি তাকে ড্রেসিংরুমে দেখেছি। আমরা সবাই হার্ভি এলিয়টের ব্যাপারে চিন্তিত। কিন্তু এর মাঝেও আরও দুই-একটি গোল করতে না পারায় সে অখুশি। শীর্ষ পর্যায়ের ফুটবলারদের মানসিকতা এমনই হতে হয়। তাই ২৯ বছর বয়সী সালাহ নতুন নতুন রেকর্ড ভাঙার জন্য যে মুখিয়ে আছেন তা নিশ্চিতভাবেই বলা যায়।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম