Bayanno Tv
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
×

গেইল-ব্রাভোদের ফিরিয়ে উইন্ডিজ দলে তারকার হাট

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩৬

ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে আগামী মাসে করোনার পর প্রথম কোন আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজ ঘিরে তারকা বহুল দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। যে দলে দুই বুড়োর সঙ্গে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা আকিল হোসেন।

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপের কথা মাথায় রেখেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তারকাবহুল দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। 

টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের দলে ২ বছর পর ফিরেছেন ৪২ ছুঁই ছুঁই গেইল ও ২০১২ সালের পর আবারো ফিরেছেন ৩৯ বছর বয়সী পেসার ফিদেল এডওয়ার্ডস। 

এছাড়া বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ বল করা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা আকিল হোসেইন ও ২১ বছর বয়সী অফ স্পিনার কেভিন সিনক্লেয়ার প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন। তবে ঘোষিত সেই দলে সুযোগ হয়নি আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইনের। 

২০১৯ সালের মার্চ মাসে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ উইন্ডিজ জার্সি গায়ে দেখা গেছিলো এই বিধ্বংসী গেইলকে। দেশের হয়ে দুইটি বিশ্বকাপ জয়ী গেইল, উইন্ডিজ জার্সি গায়ে ৫৮ ম্যাচে ৩২ এর বেশি এভারেজে ১৬২৭ রান করেছেন, যেখানে সর্বোচ্চ ইনিংস ১১৭ রানের। এছাড়া ২০১২ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ দলে খেলা ফিডেল এডওয়ার্ডস দীর্ঘ ৯ বছর পর আবারও সুযোগ পেলেন। ২০১৫ সালে ইংলিশ কাউন্টি দল হ্যাম্পায়শায়ারের হয়ে কোলপ্যাক চুক্তিতে আবদ্ধ হয়ে দেশ ছাড়েন। তবে ব্রেক্সিট চুক্তির আওতায় ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ইংল্যান্ড বেরিয়ে যাওয়ায় এডওয়ার্ডসের কোলপাক চুক্তির ইতি ঘটে। তাই দেশের হয়ে খেলতে আর কোনো বাঁধা নেই তার।

টি-টোয়েন্টির জন্য অভিজ্ঞ অলরাউন্ডার কাইরন পোলার্ডকে অধিনায়ক করে ১৪ সদস্যের দলে সহ-অধিনায়ক হিসেবে নিকোলাস পুরানকে নির্বাচিত করা হয়েছে। ওয়ানডের জন্য পোলার্ডের ডেপুটি নির্বাচিত করা হয়েছে শাই হোপকে।

আগামী ৩, ৫ এবং ৭ মার্চ তিনটি টি-টোয়েন্টি ম্যাচে দুইদল মুখোমুখি হবে। আর ১০, ১২ এবং ১৪ মার্চ মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, আকিল হোসেইন, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, রোভম্যান পাওয়েল, লিন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, আকেল হোসেইন, আলজারি জোসেফ, এভিন লুইস, কাইল মায়ার্স, জেসন মোহাম্মদ, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড এবং কেভিন সিনক্লেয়ার

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।