Bayanno Tv
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭
×

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে টাইগাররা

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০২ মার্চ ২০২১, ১৩:০০

ফাইল ছবি

এশিয়া কাপের পরপরই জুনে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে তামিম-রিয়াদ-মুমিনুলদের নেতৃত্বাধীন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

আগামী জুনে এশিয়া কাপ হওয়ার কথা রয়েছে। কিন্তু একই সময়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। যদি নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালের প্রতিপক্ষ ভারত হয় তাহলে এশিয়া কাপ বাতিল হতে পারে। জুনের শুরুতে মাঠে গড়ানোর কথা আছে এশিয়া কাপ। তবে আলোচনা আছে সেটি ১ বছর পর্যন্ত পিছিয়ে যেতে পারে। এশিয়া কাপ মাঠে গড়াক বা না গড়াক, জুনের শেষে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, সমসংখ্যক তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে। কোয়ারেন্টাইন ও পূর্ণাঙ্গ সিরিজ মিলিয়ে বাংলাদেশের যাত্রা হবে প্রায় দেড় মাস দীর্ঘ, তবে সফর নিশ্চিত হলেও এখনও সূচি চূড়ান্ত হয়নি।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে বাংলাদেশের ব্যস্ত সূচি শুরু হয়েছে। বর্তমানে টাইগাররা নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি ওয়ানডে ও সম সংখ্যক টি-টোয়েন্টি খেলতে দেশটি অবস্থান করছে। সেই সিরিজের পরপর শ্রীলঙ্কা সফরেও যাবে বাংলাদেশ। এরপর এশিয়া কাপের জন্যে মুখিয়ে থাকবে। বছরটা ঘরের চেয়ে বিদেশের মাটিতেই বেশি ব্যস্ত থাকতে হবে বাংলাদেশকে, দ্বিপাক্ষিক সিরিজের পাশাপাশি আছে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপও।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।