Bayanno Tv
বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
×

সব ধরনের ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নিলো সাইফ স্পোর্টিং ক্লাব

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৩ আগস্ট ২০২২, ১৭:৪৩

সব ধরনের ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নিলো সাইফ স্পোর্টিং ক্লাব

বেশ নামডাকের সঙ্গেই বাংলাদেশের পেশাদার ফুটবল অঙ্গনে পা রেখেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। দেশ-বিদেশের নামি-দামি ফুটবলার এবং কোচদের দিয়ে দল সাজিয়ে চ্যাম্পিয়নশিপের লড়াইয়েও বেশ অগ্রভাগে ছিল গত কয়েকটি বছর।

কিন্তু হঠাৎ করেই আজ সাইফ স্পোর্টিং ক্লাব ঘোষণা দিয়েছে, তারা আর ফুটবল ক্লাব পরিচালনা করবে না। সব ধরনের ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নেয়ার কথাই জানালেন সাইফ স্পোর্টিং ক্লাবের কর্ণধার তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

নিজেদের ফুটবলাঙ্গন থেকে গুটিয়ে নেয়ার কথা জানিয়ে তরফদার রুহুল আমিন বলেন, ‘বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে আমাদের পক্ষে ফুটবল কার্যক্রম পরিচালনা করা সম্ভব নয়। এ কারণে, সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে নিচ্ছি।’

হঠাৎ ছড়িয়ে পড়া খবরটি দেশের ফুটবলে বজ্রপাতের মতোই। সাইফ স্পোর্টিং ক্লাব আর কোনও ধরনের ফুটবলে অংশ নেবে না। এটা মৌখিক কিছুই নয়, ক্লাবটি ইতিমধ্যেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) জানিয়ে দিয়েছে তাদের সিদ্ধান্তের কথা।

কেন এমন সিদ্ধান্ত? ক্লাবটির পরিচালনা প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন বিমান বন্দর থেকে জাগো নিউজকে জানালেন, ‘আমরা বোর্ড অব ডিরেক্টররা জরুরি সভা করে ফুটবলে কর্মকান্ড পরিচালনা না করার সিদ্ধান্ত নিয়েছি। বিভিন্ন কারণে আমরা আর ঠিকমতো ফুটবলে ঠিকমতো সময় দিতে পারছি না।’

তাহলে কী ফুটবলের একজন সংগঠকও হারাচ্ছে দেশ? তরফদার রুহুল আমিন বললেন,‘না না। আমি ফুটবলে আছি। আমি চট্টগ্রাম আবাহনীতে আছি তো। শুধু মাত্র সাইফ স্পোর্টিং ক্লাব তাদের সব ধরনের ফুটবলীয় কার্যক্রম থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়ে বাফুফেকে চিঠি দিয়েছে।’

বাফুফেকে দেওয়া চিঠিতে সই করেছেন সাইফ স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান তরফদার মোহাম্মদ রুহুল সাইফ। তিনি তরফদার মোহাম্মদ রুহুল আমিনের ছেলে।

সাইফ স্পোর্টিং ক্লাব কেবল বাংলাদেশ প্রিমিয়ার লিগেরই নয়, ক্লাবটি তৃণমূল পর্যায়ে খেলোয়াড় বাছাই করে তারে প্রশিক্ষণ দিয়েও ফুটবলার তৈরি করে আসছিল। দেশের ফুটবলার তৈরিতে অনন্য ভূমিকা রাখা ক্লাবটি আর ফুটবলে থাকছে না- এটা বিস্ময়কর খবরই বটে।

২০১৬ সালে পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে রানার্সআপ হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। এরপর তারা টানা পাঁচটি প্রিমিয়ার লিগ খেলেছে। মঙ্গলবার শেষ হওয়া সর্বশেষ প্রিমিয়ার লিগে দলটি হয়েছে তৃতীয়।

২০১৭-১৮ মৌসুমে প্রথমবার প্রিমিয়ার লিগে অংশ নিয়ে চতুর্থ হয়েছিল ক্লাবটি। প্রতিবারই ক্লাবটি তারুণ্য নির্ভর দল তৈরি করে এবং বিদেশি কোচ এনে লিগে পাঁচের মধ্যে ছিল। ২০১৮-১৯ মৌসুমে ক্লাবটি ছিল চতুর্থ, ২০২০ সালের পরিত্যক্ত লিগে পঞ্চম ছিল দলটি।

গত লিগে চতুর্থ হয়ে শেষ করার পর এবার দলটি আর্জেন্টাইন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির অধীনে প্রথমবারের মতো তৃতীয় স্থান লাভ করেছে। এটিই তারে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ সাফল্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।