Bayanno Tv
বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
×

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিলো বাংলাদেশ

  বায়ান্ন ডেস্ক    ০৫ আগস্ট ২০২২, ১৬:৫৯

বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে সফরকারী বাংলাদেশ। ৫০ ওভার খেলে দুই উইকেট হারিয়ে ৩০৩ রান করে টাইগার বাহিনী। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন লিটন দাস।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে দীর্ঘদিন পর ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন আনামুল হক বিজয়। কিন্তু কোন ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডের একাদশে স্থান আনামুল। তা্ প্রমাণ রাখে যোগ্যতার। আনামুল হক করেন ৭৩ রান। ওপেনার তামিম করেন ৬২ রান। মুখফিক ৪৯ বল খেলে করেন ৫২ রান।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও লিটন দাস শুরুটা করেছিলেন সতর্ক। তবে উইকেট হারাননি তারা। দুজনের ১১৯ রানের উদ্বোধনী জুটি বাংলাদেশকে এনে দেয় শক্ত ভিত। প্রথম বাংলাদেশি হিসেবে ৮ হাজার রান করার পর তামিম ফিরলেও আনামুলকে নিয়ে লিটন যোগ করেন মাত্র ৪৫ বলে ৫২ রান।

সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বল ১ রানের জন্য ঠেলে দিয়েই মাটিতে বসে পড়েন লিটন। শতক থেকে ১৯ রান দূরে থাকা লিটন ৮৯ বল থেকে ৯ চার এবং ১ ছয়ে ৮১ রান করে স্ট্রেচারে করে মাঠ ত্যাগ করেছেন।

আমানুল হক ৭৩ রানে বিদায় হলেও মুশফিক করেন ৫২ রান। মাহমুদুল্লাহ ১২ বল খেলে ২০ রান যোগ করেন দলের ঝুলিতে। সব মিলিয়ে ৪ হাফ সেঞ্চুরিতে টোইগারদের সংগ্রহ দাঁড়ায় ৩০৩ রানে।

অপরদিকে, জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ও ভিক্টর নিয়ুচি একটি করে উইকেট পান।

হারারে স্পোটর্স ক্লাব মাঠে অনুষ্ঠিত ম্যাচে তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তিন পেসার হলেন- মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম ম্যাচ খেলতে নেমেছেন তাসকিন।

পবিত্র হজের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলেননি মুশফিকুর রহিম। প্রথম ওয়ানডের একাদশে আছেন মুশফিক।

ওয়ানডের আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারে বাংলাদেশ। 

জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক সিন উইলিয়ামসের ইনজুরির কারণে প্রথম ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিচ্ছেন রেজিস চাকাবভা। 

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, আনামুল হক, মুশফিকুর রহিম, মাহমদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে : রেগিস চাকাবভা (অধিনায়ক), রায়ান বার্ল, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা ও মিল্ডন শুম্বা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।