Bayanno Tv
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
×

জিম্বাবুয়েকে ২৯১ রানের টার্গেট দিলো বাংলাদেশ

  বায়ান্ন ডেস্ক    ০৭ আগস্ট ২০২২, ১৭:০৪

বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সংগ্রহ ২৯০ রান। এরমধ্যে তামিম ও মাহমুদুল্লাহর হাফ সেঞ্চুরি রয়েছে। ৫০ ওভার খেলে ৯ উইকেট হারাতে হয়েছে টাইগারদের। দ্বিতীয় ম্যাচটি জিতে হলে জিম্বাবুয়েকে করতে হবে ২৯১ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান করেন মাহমুদুল্লাহ। এছাড়া ওপেনার তামিম করেন ৪৫ বলে ৫০ রান। আরিফের ব্যাট থেকে আসে ৪১ রান। শান্ত ৩৮ রান, মুশফিক করেন ২৫ রান ও আমানুল করেন ২০ রান।

জিম্বাবুয়ে পক্ষে সিকান্দার রাজা তিনটি উইকেট নেন। এছাড়াও ওয়েসলে মাধভের দুইটি এবং তানাকা চিভাঙ্গা ও ভিক্টর নিয়ুচি একটি করে উইকেট নেন।

এর আগে, টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে সফরের আগের চার ম্যাচেই টস হেরেছিল বাংলাদেশ। পঞ্চম ম্যাচে এসেও টস জয় পেলোনা সফরকারীরা।

প্রথম ওয়ানডেতে হারের পর আজ দ্বিতীয় ওয়ানডেটা বাংলাদেশের জন্য হয়ে গেছে বাঁচা-মরার লড়াই। হারলেই জিম্বাবুয়ের কাছে টানা দুই সিরিজ হারের লজ্জায় ডুববে তামিম ইকবালের দল।

সিরিজ বাঁচানোর এই ম্যাচে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে একাদশে পাচ্ছেন না অধিনায়ক তামিম। চোট নিয়ে লিটন দাসের সিরিজটাই শেষ হয়ে গেছে। মুস্তাফিজের চোটটা অত বড় নয়। তবে দ্বিতীয় ওয়ানডেতে আজ তাকে দলে পাচ্ছে না বাংলাদেশ।

অন্যদিকে স্বাগতিক জিম্বাবুয়ে দলে পরিবর্তন এসেছে পাঁচটি। তাদের দলে অভিষেক হয়েছে ব্র্যাডলি ইভান্স ও টনি মুনিয়োঙ্গার। চোটের কারণেই মূলত একগাদা পরিবর্তন করতে হয়েছে তাদের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও সিকান্দার রাজা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।