Bayanno Tv
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭
×

বায়ার্নকে হারিয়ে পিএসজির মধুর প্রতিশোধ

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০৮ এপ্রিল ২০২১, ০৯:২৭

সংগৃহীত

বায়ার্নের কাছে হেরেই গত মৌসুমে ইউরোপের রাজা হওয়ার স্বপ্নভঙ্গ হয় পিএসজির। এবার সেই বায়ার্নকে পেয়ে জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে ও নেইমার। আর তাতেই জ্বলে পুড়ে শেষ বায়ার্ন। এ দুই তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে জার্মান দলটিকে তাদের মাঠেই হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের পথে পিএসজি।

বুধবার রাতে বায়ার্নের ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-২ গোলে জয় পেয়েছে পিএসজি। প্রথম আধা ঘণ্টায় পিএসজি এগিয়ে গেলেও আবার ঘুরে দাঁড়ায় গতবারের চ্যাম্পিয়নরা। কিন্ত শেষ রক্ষা হয়নি।

খেলা শুরুর তিন মিনিটেই গোল পেয়ে যায় পিএসজি। নেইমারের অ্যাসিস্ট থেকে এমবাপের গোলে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। দ্বিতীয় গোলটির জন্য ২৮তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় পিএসজিকে। এবার মার্কিনিয়োসের গোলে পিছিয়ে পড়ে বায়ার্ন। 

বিরতির আগে ৩৭তম মিনিটে এরিক-মাক্মিম ছুপো মোটিং ব্যবধান কমান। বিরতির পর ৬০তম মিনিটে ম্যাচে সমতা আনেন টমাস মুলার। কিন্তু ৮ মিনিট বাদে ম্যাচে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন এমবাপে। এরপর শত চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি বায়ার্ন। জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

এর ফলে চ্যাম্পিয়নস লিগে ১৯ ম্যাচ পর হারের স্বাদ পেল বায়ার্ন। সবশেষ ২০১৯ সালের আসরে লিভারপুলের কাছে হেরেছিল তারা। এরপর ১৮ জয় ও ১ ড্রয়ের পর পিএসজি থামাল বায়ার্নকে। ১৯৯৪ সালের পর এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের মাঠ থেকে জিতে ফিরল পিএসজি।

ঘরের মাঠে হেরে যাওয়ায় পরবর্তী রাউন্ডে যাওয়াটা অনেক কঠিন হয়ে পড়লো বায়ার্নের জন্য। আগামী মঙ্গলবার ফিরতি পর্বে প্রতিপক্ষের মাঠে কমপক্ষে দুই গোলের ব্যবধানে জিততে হবে তাদের।

অন্যদিকে, ঘরের মাঠে ড্র করলেই যথেষ্ট হবে পিএসজির। এমনকি হারলেও সুযোগ থাকবে তাদের, কেননা তিনটি অ্যাওয়ে গোলের সুবিধাতো থাকছেই!

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।