Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

বাবরের অতিমানবীয় সেঞ্চুরিতে পাকিস্তানের জয়

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৫ এপ্রিল ২০২১, ১১:৪১

সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে শততম জয় তুলে নিয়েছিল পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে হারের পর সেই রেকর্ড ভেঙে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাবর-রিজওয়ানের ইতিহাস গড়া জুটিতে প্রোটিয়াদের ৯ উইকেটে হারিয়ে আবারো সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ল মিসবাহ উল হকের দল।

বুধবার সেঞ্চুরিয়নে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। যেখানে মার্করাম ৩১ বলে ৬৩ ও মালান ৪০ বলে ৫৫ রানের দলীয় সর্বোচ্চ ইনিংস খেলেন। জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত অর্ধশত ও বাবর আজমের অতিমানবীয় সেঞ্চুরিতে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। 

চোখ জুড়ানো ব্যাটিংয়ে ২৭ বলে অর্ধশতর পর ৪০ বলে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। এরপর সেখানেই থামেননি পাকিস্তান অধিনায়ক। ওয়ানডের সেরা ব্যাটসম্যানের সিংহাসন দখল করার দিনে ৭ বছর আগে করা শেহজাদের পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের (১১১ বনাম বাংলাদেশ) ইনিংসকে ছাড়িয়ে যান তিনি। জয় থেকে যখন দল ৬ রান দূরে থাকতে ৫৯ বলে ৪ ছক্কা ও ১৫ বাউন্ডারিতে ১২২ রান করে থামেন বাবর।

তিনি যখন আউট হয়ে ফেরেন তখন পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েন বাবর ও রিজওয়ান। এরই সাথে বিশ্বের টি-টোয়েন্টি ক্রিকেটের চতুর্থ সর্বোচ্চ রানের রেকর্ডেও জায়গা করে নেন তারা। তবে রান তাড়ায় এটিই সর্বোচ্চ জুটি।

বাবরের বিদায়ের পর ৪৭ বলে ৭৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রিজওয়ান। ২ বলে ৮ রানে অপরাজিত থাকেন ফখর জামান।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।