Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

ধাওয়ানের ধাওয়ায় দিল্লির জয়

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০৩ মে ২০২১, ০৯:১৯

ফাইল ছবি

আজকের ম্যাচে চেন্নাই সুপার কিংসকে টপকে আইপিএলের শীর্ষে ওঠা সুযোগ ছিল দিল্লি ক্যাপিটালসের সামনে, কিন্তু সেই সুযোগটি হাতছাড়া করেনি রাজধানীর ক্লাবটি। দিল্লির যেনো সব পরিকল্পনামতোই হচ্ছে, আজ যেমন পাঞ্জাব কিংসের ১৬৭ রান তাড়া করতে নেমে পৃথ্বী শ শুরুতে ৩৯ রান করে আউট হলেও ধাওয়ানের ধাওয়া করা অপরাজিত ৬৯ রানের ইনিংসে পাঞ্জাবকে ৭ উইকেটে হারিয়েছে ঋষভ পন্তের দল। 

আজ নিয়মিত অধিনায়ক লোকেশ রাহুলকে ছাড়াই মাঠে নেমেছিল প্রীতি জিনতার দল। অ্যাপেন্ডিসাইটিসের কারণে তিনি হাসপাতালে, তার স্থলাভিষিক্ত হন মায়াঙ্ক আগারওয়াল। তবে তাঁর দুর্ভাগ্য, ১ রানের জন্য সেঞ্চুরি পাননি। ৫৮ বলে ৮ চার ও ৪ ছয়ে অপরাজিত ছিলেন ৯৯ রানে। এর আগে ডেভিড মালানের সঙ্গে তৃতীয় উইকেটে ৫২ রানের সর্বোচ্চ জুটি গড়েন মায়াঙ্ক। 

পাঞ্জাবের আরেক ব্যাটিং আক্রমণের প্রধান অস্ত্র ক্রিস গেইল ১৩ রানে আউট হলে আর কেউই ছিলেন না আগারওয়ালকে সঙ্গ দেওয়ার মতো। এরপর যা হওয়ার সেটাই হলো শেষ পর্যন্ত। শেষ ওভারে তিন চার ও এক ছক্কায় মায়াঙ্ক ২৩ রান তোলেন স্কোরবোর্ডে। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৬ রান করে পাঞ্জাব। ২ ওভার ২ বল বাকি থাকতেই রানটা তাড়া করে দিল্লি। আর তাতেই আগারওয়ালের ৯৯ ম্লান হয়ে গেছে ধাওয়ানের ফিফটির সামনে। 

ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লেতেই ৬৩ রান যোগ করেন ধাওয়ান ও পৃথ্বী শ জুটি। পৃথ্বী শ’র ২২ বলে ৩৯ রানের বিধ্বংসী ইনিংসের পর হারপ্রিতের বাঁহাতি স্পিনে তিনি বোল্ড হলেও খুব একটা ক্ষতি হয়নি দিল্লির। শেষ পর্যন্ত ৪৭ বলে ৬৯ রানে অপরাজিত থেকে ধাওয়ান দিল্লির জয় নিশ্চিত করেন। তিনে খেলতে নেমে স্টিভ স্মিথ ২৪ রান করে আউট হন। স্মিথের মতো ম্যাচ শেষ করতে পারেননি ১৪ রান করা অধিনায়ক ঋষভ পন্তও। তবে ক্রিজে নেমে ১ চার ও ২ ছক্কায় শিমরন হেটমায়ার ১৬ রান করে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন।

পাঞ্জাবকে হারিয়ে এবারের আইপিএলে ৮ ম্যাচ থেকে ষষ্ঠ জয় পাওয়া দিল্লি এখন পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। পাঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারাতে ম্যাচসেরা ইনিংস খেলেছেন শিখর ধাওয়ান। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে দুই পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে চেন্নাই। সমান পয়েন্টে তিনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।