Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ইউরোপা লিগে হচ্ছে না অল ইংলিশ ফাইনাল

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ০৭ মে ২০২১, ২০:৪৬

সংগৃহীত

গতকালই ২০২০-২১ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দুই ফাইনালিস্ট নির্ধারিত হয়ে গেছে। প্রথমে পিএসজিকে হারিয়ে প্রথমবারের মতো ম্যানচেস্টার সিটি ও দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়ে তৃতীয়বারের মতো ইউরোপ সেরার মঞ্চে পৌঁছে গেছে চেলসি। আর তাতেই এবারের আসরে ২৯ তারিখের ইস্তাম্বুলের ফাইনাল পেয়ে গেছে দুই ইংলিশ জায়ান্টকে, অল ইংলিশ ফাইনাল। 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অল ইংলিশ ফাইনালের মতো উয়েফা ইউরোপা লিগেরও অল ইংলিশ ফাইনালের সম্ভাবনা ছিল। কিন্তু ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে গোলশূন্য ড্র করে সেই স্বপ্নভঙ্গ করে দিয়েছে আর্সেনাল। সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে গানারদের। আর তাতেই হচ্ছে ইউরোপা লিগেও অল ইংলিশ ফাইনাল। আরেক ম্যাচে রোমার কাছে ৩-২ গোলে হেরেও এগ্রিগেটে শিরোপার মঞ্চে পৌঁছে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

রেড ডেভিলদের কোচ ওলে গুনার জন্য বড় পাওয়াই এটি। কোচ হিসেবে এই প্রথমবারের মতো কোনো ইউরোপীয় প্রতিযোগিতার ফাইনালে পৌঁছালেন তিনি। ম্যানইউ ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগেই কাজ অনেকটা এগিয়ে রেখেছিল। প্রথম লেগটা যে বড্ড বাজে খেলে হেরেছিল তারা। রোমের দ্বিতীয় লেগে এএস রোমার কোনোরকমে আটকিয়ে রাখাটাই জরুরি ছিল লন্ডনের ক্লাবটির কাজ। কিন্তু সেটা করতে পারেননি রেড ডেভিলদের ডিফেন্সরা, ম্যানইউ হেরে গেছে ৩–২ গোলে, কিন্তু হারের পরেও ফাইনালটা ঠিকই নিশ্চিত করেছে তারা। মুলত প্রথম লেগে নিজেদের মাঠে ৬–২ গোলের বড় জয়েই ফাইনালের টিকিট পেয়েছে সুলশারের দলের।

এদিকে নিজেদের কাজটা ঠিকভাবে করে ইউরোপা লিগের ফাইনালে পৌঁছে গেছে ভিয়ারিয়াল। সেমির প্রথম লেগে নিজেদের মাঠে ২–১ গোলের জয়টিই আশীর্বাদ হয়ে এসেছে তাদের জন্য। 

এমিরেটস স্টেডিয়ামে বল দখল থেকে শুরু করে সবকিছুতে এগিয়ে থাকলেও গোলের মুখ খুলতে পারেনি আর্সেনাল। শেষ পর্যন্ত ভিয়ারিয়ালের বিপক্ষে নিজেদের মাঠে গোলশূন্য ড্রয়ে বিদায়ই নিতে হয়েছে তাদের।

আগামী ২৬ মে পোল্যান্ডের গোডাইন্সকে অনুষ্ঠিত হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ভিয়ারিয়ালের মধ্যকার ইউরোপা লিগের ফাইনালটি।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।