Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

কোয়ারেন্টিনে মোহামেডান কোচের বাড়তি খরচ

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১১ মে ২০২১, ২২:৩৬

ফাইল ছবি

করোনাভাইরাস ইস্যুতে খুবই কঠোর অবস্থানে অস্ট্রেলিয়া সরকার। যার খেসারত দিতে হচ্ছে ভারতে আইপিএল খেলতে যাওয়া তারকা ক্রিকেটারদেরও। সরকারের আরোপিত বিধিনিষেধের জন্য অস্ট্রেলিয়ায় যেতে পারছেন না। মালদ্বীপে ১৪ দিন কোয়ারেন্টিন শেষে তারা পৌঁছবেন অস্ট্রেলিয়ায়। 

দেশটির সরকারের নিয়মনীতির জন্য তিন হাজার ডলার কোয়ারেন্টিন খরচ গুনতে হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের কোচ শন লেনের। গোল্ডকোস্টের বাসিন্দা হলেও তিনি কোয়ারেন্টিন করেছেন অ্যাডিলেডে। 

অন্য রাজ্যে কোয়ারেন্টিন করার কারণ সম্পর্কে মোহামেডানের কোচ জানান, ১৩ এপ্রিল মধ্যরাত থেকে বাংলাদেশের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায়, সেদিন দুপুরে অ্যাডিলেডের টিকিট পাই। তাই এখানে আছি। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের বেশ কঠিন সময় পার করছেন বলে উল্লেখ করেন শন। 

তিনি বলেন, ‘অনেক কড়াকড়ি ছিল। হোটেল রুমের বাইরে যাওয়ার তেমন অনুমতি ছিল না। ১৪ দিনে থাকা-খাওয়া বাবদ তিন হাজার অস্ট্রেলিয়ান ডলার খরচ হয়েছে আমার।’ 

খরচ বেশি হলেও যে কাজের জন্য গিয়েছেন তা অবশ্য হয়েছে। বাংলাদেশের ভিসা নবায়ন হয়েছে তার। এ প্রসঙ্গে শন বলেন, ‘অ্যাডিলেডে দুই সপ্তাহ থেকে গোল্ডকোস্টে আসি। পরে রওনা দেই ক্যানবেরাতে। সেখানে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের দূতাবাসে ভিসার জন্য আবেদন করি। সফল হয়েছি, ভিসা পেয়েছি কয়েকদিন আগে।’

মোহামেডান স্পোর্টিং ক্লাবের কোচ শন লেন ব্রিটিশ হলেও অস্ট্রেলিয়ায় বসবাস করেন। দুই দেশের পাসপোর্ট রয়েছে তার। তবে স্ত্রী অস্ট্রেলিয়ায় থাকায় তিনি অস্ট্রেলিয়ান পাসপোর্ট ব্যবহার করছেন। বাংলাদেশের ভিসার মেয়াদ শেষ হয়ে আসছিল শনের। তাই বাধ্য হয়ে ভিসার মেয়াদ বাড়াতে বাংলাদেশ ছাড়েন তিনি। সব কিছু ঠিক থাকলে ২০ মে বাংলাদেশে আসার কথা রয়েছে সদা হাস্যোজ্জ্বল এই কোচের। 

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।