Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

ঈদের ছুটিতে তামিম-মুশফিকদের সাবধান থাকার পরামর্শ

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১২ মে ২০২১, ২১:৩৪

ফাইল ছবি

আগামী শুক্রবার (১৪ মে) পবিত্র ঈদুল ফিতর। করোনার মধ্যে আরেকটি ঈদ উৎসবের দ্বারপ্রান্তে দেশের মানুষ। সরকারি নির্দেশনা তোয়াক্কা না করে ঝুঁকি নিয়ে নাড়ির টানে বাড়ি ফিরছেন সাধারণ মানুষ। কিন্তু ক্রীড়াঙ্গনের ব্যক্তিরা বিশেষ করে স্পোর্টসম্যান হিসেবে যাদেরকে আমরা চিনে থাকি, তাদেরকে যার যার সংস্থা থেকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। 

দেশে চলমান করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের বিষয়টি বিবেচনা করে ঈদের ছুটিতে ক্রিকেটারদের নিরাপদ রাখার জন্য কিছু বিশেষ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঈদুল ফিতরের ঠিক পরই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তাই এ বিশেষ নির্দেশনা ক্রিকেটারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

মঙ্গলবার (১১ মে) থেকে শুরু হয়েছে ঈদুল ফিতরের ছুটি এবং শেষ হবে আগামী ১৭ মে (সোমবার)। সপ্তাহব্যাপী বিরতির সময় প্রাথমিক স্কোয়াডে থাকা খেলোয়াড়দের সতর্কতা অবলম্বন করার জন্য বিসিবির মেডিকেল বিভাগ নির্দেশ দিয়েছে। প্রত্যেক ক্রিকেটারকে মেইল বার্তায় জানিয়ে দিয়েছে বিসিবির মেডিকেল বিভাগ। 

যেখানে বলা হয়েছে, পরিবারের সদস্য ছাড়া জনসাধারণের মধ্যে না যেতে এবং সাধারণ মানুষের সঙ্গে দেখা না করতে। বাড়িতে থাকতে এবং কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, আমরা প্রত্যেক ক্রিকেটারকে কোভিড-১৯ থেকে মুক্ত থাকতে যা যা করা প্রয়োজন তা করতে বলেছি। 

লঙ্কান সিরিজকে সামনে রেখে আগামী ১৮ মে (মঙ্গলবার) থেকে আবারও অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত। আগামী রোববার (১৬ মে) তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৭ মে ও ১৮ মে কোয়ারেন্টিনে থাকবে সফরকারীরা। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে আগামী ২৩, ২৫ এবং ২৮ মে তিনটি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলবে তারা। 

কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করবে শ্রীলঙ্কা। বিসিবি জাতীয় ক্রিকেট একাডেমিতে ১৯ ও ২০ মে অনুশীলন করবে তারা। বিকেএসপিতে ২১ মে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ খেলবেন লঙ্কানরা। ২৩ মে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে শ্রীলঙ্কা। 

ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন অনুশীলন করবে শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২৫ ও ২৮ মে। সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের সব ম্যাচ হবে দিবারাত্রির। সিরিজ শেষে ২৯ মে বাংলাদেশ ছাড়বে শ্রীলঙ্কা।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।