Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

পরাজয় দিয়ে শেষ বাংলাদেশের বাছাই পর্ব

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৬ জুন ২০২১, ০৯:৪৩

সংগৃহীত

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয় ম্যাচ সুখকর হলো না বাংলাদেশের। ওমানের বিপক্ষে হারের বিষাদ সঙ্গী হলো জেমি ডের দলের। আট ম্যাচের ছয়টিতে হেরেছে বাংলাদেশ। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের তলানিতে থেকে বাছাই শেষ করল তারা।

মঙ্গলবার (১১ জুন) কাতারের জসিম বিন হামিদ স্টেডিয়ামে ওমান বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়ে  ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলার সম্ভাবনা জিইয়ে রাখল। আর ৩ গোল হজম করে বাছাইপর্ব শেষ করল বাংলাদেশ।

চোট ও কার্ডের কারণে বাংলাদেশ দলে ছিলেন না সোহেল রানা, জামাল ভূইয়া, মাশুক মিয়া জনি, রহমত মিয়া। তাই দলের অবস্থা শুরু থেকেই ছিল নড়বড়ে। রাত ১১টায় বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচের একাদশে ৯ পরিবর্তন এনে খেলতে নামে ওমান। 

দুর্বল দল পেয়ে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে ওমান। ১৬-১৮ মিনিটের মধ্যে টানা চারটি কর্ণার আদায় করে তারা। একটিতে সফল হয়নি। তবে ম্যাচের ২২ মিনিটে সফল হন আল গাফরি। ডান প্রান্ত থেকে সংঘবদ্ধ এক আক্রমণে ওমানের উইঙ্গারের বাড়ানো ক্রসে বল পান আল গাফরি। 

লাল-সবুজের দুই ডিফেন্ডারের পেছন থেকে এসে গোলরক্ষকের খুব কাছ থেকে প্লেসিং শট নেন তিনি। বল জড়ায় বাংলাদেশের জালে। এরপর ওমান বাংলাদেশকে আরও চেপে ধরে। একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে গোলরক্ষক জিকোকে। 

জিকোর দৃঢ়তায় ব্যবধান বাড়েনি প্রথমার্ধে। ১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুই দল। প্রথমার্ধে ওমানের দখলে বল ছিল ৭৫ ভাগের বেশি। দ্বিতীয়ার্ধে নেমে আরও দুটি গোল হজম করে বাংলাদেশ। কিন্তু শোধ দিতে পারেনি একটিও। রেফারির শেষ বাঁশিতে ৩-০ হারের বিষাদ নিয়ে বাছাই শেষ করে জেমি ডের দল।

আট ম্যাচে ৬ হার ও দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের তলানিতে থেকে বাছাই শেষ করল বাংলাদেশ। এশিয়ান কাপের বাছাইয়ের পরের ধাপে খেলতে হলে দলকে পেরুতে হবে প্লে-অফের বৈতরণী। অন্য দিকে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ওমান।

৭ জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে বিশ্বকাপের স্বাগতিক কাতার। ৭ পয়েন্ট নিয়ে ভারত তৃতীয় ও ৬ পয়েন্ট নিয়ে আফগানিস্তান চতুর্থ হয়েছে।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।