Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

ম্যাট হামেলসের আত্মঘাতী গোলে সর্বনাশ জার্মানির

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৬ জুন ২০২১, ১০:৪৩

সংগৃহীত

আত্মঘাতী এক গোল দিয়ে ম্যাচের শুরুর দিকেই পিছিয়ে পড়ে জার্মানি। সেই গোলেই হয়েছে সর্বনাশ। মঙ্গলবার রাতে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ এরেনায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের উদ্বোধনী ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলে হেরেছে জোয়াকিম লোর দল।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচের ১৭ মিনিটে প্রথম সুযোগটা এসেছিল ফ্রান্সের। বক্সের বাঁ দিক থেকে নেয়া কিলিয়ান এমবাপের শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ম্যানুয়েল ন্যুয়ার। তবে পরেরবার আর রক্ষা হয়নি। 

২০ মিনিটের মাথায় ম্যাটস হামেলসের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে জার্মানি। বক্সের বাঁ দিকে লুকাস হার্নান্দেজকে একা দেখে উঁচু করে বল বাড়িয়ে দিয়েছিলেন পগবা। হার্নান্দেজ বক্সের মাঝ বরাবর সেই বল বাড়িয়ে দিতে গেলে ভুল জায়গায় দাঁড়িয়ে আটকানোর চেষ্টা করেন হামেলস। 

বল তার পায়ে লেগে চোখের পলকে জড়িয়ে যায় জালে। এর দুই মিনিটের মাথায়ই অবশ্য সমতায় ফিরতে পারতো জার্মানি। কিন্তু রবিন গুসেনসের উঁচু ক্রস ছয় গজ বক্সের মধ্যে পেয়েও বাইরে মেরে দেন থমাস মুলার। এরপর গোল শোধে মরিয়া জার্মানি কয়েকটি আক্রমণ করেছে, কিন্তু ফরাসি রক্ষণ ভেদ করতে পারেনি। 

শেষ পর্যন্ত ঘরের মাঠ মিউনিখে নিজেদের দর্শকদের সামনে ১-০ গোলের হারই হয়েছে তাদের সঙ্গী। মৃত্যুকূপ হিসেবে পরিচিত ‘এফ’ গ্রুপের প্রথম রাউন্ডের খেলা শেষে পর্তুগাল ও ফ্রান্সের সমান তিন পয়েন্ট। তবে গোল ব্যবধানে শীর্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।