Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

হাসানুজ্জামানের রেকর্ড গড়া সেঞ্চুরি সত্ত্বেও পারটেক্সের হার

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২১ জুন ২০২১, ১৭:১৫

সংগৃহীত

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে আজ এক অদ্ভুত দিন পার করেছেন ৩০ বছর বয়সী ব্যাটসম্যান মোহাম্মদ হাসানুজ্জামান। ক্যারিয়ারের প্রথম শতক পাওয়ার দিনে ভেঙেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের রেকর্ড। তবুও বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের রেলিগেশন লিগের ম্যাচে তার দল হেরেছে ২৩ রানের ব্যবধানে।
 
ওল্ড ডিওএইচএস বনাম পারটেক্সের ম্যাচে অবশ্য হাসানুজ্জামানের শতক তুলে নিতে পারতেন রাকিন আহমেদ। পারটেক্সের বিপক্ষে এই ওপেনার খেলেছেন ৫৮ বলে ৯২ রানের ইনিংস। মাত্র ৮ রানের আক্ষেপ থাকলেও তার এই ইনিংসে আগে ব্যাট করা ওল্ড ডিওএইচএস পেয়ে যায় ১৯৯ রানের লড়াকু সংগ্রহ। 

২০০ রানের লক্ষ্যে খেলতে নেমে পারটেক্স অধিয়ানায়ক হাসানুজ্জামানের শতকের পরেও তার দল থেমেছে ১৭৬ রানে। সতীর্থদের ব্যর্থতায় দল হারলেও এক অনন্য মাইলফলকে নিজের নাম লিখিয়েছেন পারটেক্স অধিনায়ক। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে তিনিই এখন দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরিয়ান। পেছনে ফেলেছেন তামিমের গড়া ২ বছর আগের রেকর্ডকে। 

২০১৯ সালে বিপিএল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে তামিম ৬১ বলে খেলেছিলেন ১৪১ রানের ইনিংস। সেখানে ৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন তিনি। সংক্ষিপ্ত ফরম্যাটে সেটাই ছিলো দ্রুততম শতকের রেকর্ড। তবে গত বছর সেই রেকর্ড টপকে যান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্য পারভেজ হোসেন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। 

হাসানুজ্জামানের সামনে সুযোগ ছিল পারভেজকেও টপকানোর। ৩৯ বলে ৮৯-এ পৌঁছে গিয়েছিলেন হাসানুজ্জামান। কিন্তু পরের ১১টি রান করতে তিনি খেলে ফেললেন আরও ৯টি বল। আর তাতেই দ্বিতীয় দ্রুততমতেই সন্তুষ্ট থাকতে হয় ডানহাতি এই ব্যাটসম্যানকে। ৫২ বলে ১১টি চার আর ৭ ছক্কায় ১০৫ রান করে শেষ পর্যন্ত থেমেছেন তিনি। এর আগে তিনি ফিফটি পূরণ করেছিলেন ২৫ বলে।

চলতি ডিপিএলে এটা দ্বিতীয় সেঞ্চুরির নজির। এবারের প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরিটি এসেছে ব্রাদার্স ইউনিয়নের ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর রহমানের ব্যাট থেকে। দেশের টি-টোয়েন্টি ক্রিকেটে নবম ব্যাটসম্যান হিসেবে শতকের দেখা পেয়েছিলেন তিনি। 

হাসানুজ্জামান-মিজানুরের আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল, এনামুল হক, সাব্বির রহমান, নাজমুল হোসেন, পারভেজ হোসেন, মোহাম্মদ নাঈম। 

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।