Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী পাকিস্তান

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২১ জুন ২০২১, ২১:২০

ফাইল ছবি

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের চেষ্টায় বাংলাদেশের বড় বাধা পাকিস্তান। বৈশ্বিক এ টুর্ণামেন্টের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মতো বিড করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। তবে আইসিসির গাইডলাইন অনুসরণ করে গণমাধ্যমে সরাসরি কিছু জানাতে রাজি না পিসিবি চেয়ারম্যান। আর ব্যস্ত সূচীর কারণে গত বছর স্থগিত হওয়া সিরিজের ভবিষ্যত অনিশ্চিত বলে জানিয়েছেন এহসান মানি।
 
মঙ্গলবার (১৫ জুন) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজনের জন্য বিড করবে বাংলাদেশ। সূত্র বলছে, আইসিসির দিকনির্দেশনা মেনে ইতিমধ্যে বৈশ্বিক এ টুর্ণামেন্টের জন্য চিঠি দিয়েছে বিসিবি। যদিও আইসিসির নিয়ম মেনে কঠোর গোপনীয়তা ধরে রেখেছে ক্রিকেট বোর্ড।

তবে সহজেই আয়োজক হতে পারছে না বাংলাদেশ। কারণ একই টুর্ণামেন্টের জন্য বিড করতে যাচ্ছে পাকিস্তানও। দেশটির পত্রিকা ডন জানিয়েছে, আইসিসি সভার পর পিসিবি সভাপতি এহসান মানি কমিটি গঠন করেছিলেন। তারাও বিসিবির মতো ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আর ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে বিড করার পরিকল্পনা করেছে। বৈশ্বিক এ টুর্ণামেন্টের জন্য প্রাথমিকভাবে পাঁচটি ভেন্যুও নির্বাচন করেছে পিসিবি। যদিও আইসিসির গাইডলাইন মেনে সরাসরি কোন মন্তব্য করতে রাজি না এহসান মানি। 

চলতি বছর নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান। তবে গত বছর মার্চে এক টেস্ট ও এক ওয়ানডে করোনার কারণে স্থগিত হয়ে গেলেও ব্যস্ত সূচীর অজুহাতে সিরিজটির ভবিষ্যত অন্ধকারে। এফটিপির পরের সাইকেলে বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে কাজ করছে পাকিস্তান।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।