Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

কোপায় চিলির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করলো উরুগুয়ে

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ২২ জুন ২০২১, ১১:২০

সংগৃহীত

আর্জেন্টিনার বিপক্ষে নিষ্প্রভই লুইস সুয়ারেজের উরুগুয়ে এবারের কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে হেরে যায় লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে। আজ চিলির বিপক্ষেও হার যেনো চোখ রাঙ্গানি দিচ্ছিল কোপার সবচেয়ে সফল দলটিকে। কিন্তু ভিদালের আত্নঘাতী গোলে সেই লজ্জা থেকে বেঁচেছে সুয়ারেজ-কাভানীরা। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে ম্যাচ শেষ করেন উরুগুয়ানরা।

এদিন ম্যাচের শুরু থেকে অনেকটা আক্রমণাত্মক ধাচের শুরু করে উরুগুয়ে। কিন্তু সুয়ারেজ আর কাভানীরা কিছুই করতে পারছিলেন না। শুরুর দিকে কাভানি বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেন নি তিনি। কাভানি প্রথমার্ধে পাওয়া উরুগুয়ের তিনটি সুযোগ বাতাসে ভাসিয়েছেন। ফাঁকায় বল পেয়েও তিনি সেগুলো উড়িয়ে মেরেছেন, চলে গেছে ক্রসবারের ওপর দিয়ে। সেই তুলনায় চিলি খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি। এরপর দুর্দান্ত এক কাউন্টার থেকে ২৬ মিনিটে এগিয়ে যায় তারা।

মধ্যমাঠের একটু ওপরে বল পেয়ে উরুগুয়ের রক্ষণে ঢুকে পড়েন ভারগাস। উরুগুয়ের ডি-বক্সের বাইরে ব্রেরেতনের সঙ্গে বল দেওয়া-নেয়া করে বক্সে ঢুকে পড়েন। এরপর দুর্দান্ত এক কোনাকুনি শটে বল উরুগুয়ের জালে পাঠান ভারগাস।

এরপর দ্বিতীয়ার্ধ্বের ৬৬ মিনিটে সমতায় ফেরে উরুগুয়ে। বদলি হিসেবে নামা ফাকুন্দো তোরেসের দূরপাল্লার একটি শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন চিলির গোলকিপার ক্লদিও ব্রাভো। সেই কর্নার থেকে ভেসিনোর হেড চলে যায় সুয়ারেজের দিকে। সুয়ারেজকে আটকাতে গিয়ে তাঁর সঙ্গে থাকা ভিদাল আগেই শট নেন। সেই শট থেকে বল জড়ায় চিলির জালে।

এরপর দুই দলই বেশ কিছু আক্রমণ করেও গোলের দেখা না পেলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। 
 
এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।