Bayanno Tv
সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ক্যারিবীয় স্পিনে হোয়াইওয়াশ বাংলাদেশ

  বায়ান্ন স্পোর্টস ডেস্ক ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১০

সংগ্রহীত ছবি
সংগ্রহীত ছবি

ওয়েস্ট ইন্ডিজের স্পিনারদের বিপক্ষে শেষ চেষ্টা করেছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু আর পেরে উঠলেন না। ক্যারিবীয় স্পিনারদের বিষাক্ত ছোবলে নীল হলো বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো স্বাগতিকরা। ওয়ানডে সিরিজে হারের পর টাইগারদের উপর প্রত্যাশার পারদ বেড়ে যায়। কিন্তু তা ধরে রাখতে সম্পূর্ণ ব্যর্থ বাংলাদেশ। 

পুরো একদিন হাতে রেখেই টাইগারদের ১৭ রানে পরাজিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে বাংলাদেশের সবকটি উইকেটই তুলে নিয়েছেন ক্যারিবীয়ান স্পিনাররা। 

দ্বিতীয় টেস্টে আগে ব্যাটিং করে ৩ হাফ সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪০৯ রানের বড় সংগ্রহ দাঁড় করে। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের স্পিন ঘূর্ণিতে ১১৭ রানে গুটিয়ে দিয়ে ২৩১ রানের লক্ষ্য পেয়ে জয়ের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু ব্র্যাথওয়েট, ওয়ারিক্যান ও কর্ণওয়ালদের ঘূর্ণিতে বাংলাদেশ ২১৩ রানেই থেমে যায়। তাতে ২০১২ সালের পর আবারো এশিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে নেয় ক্যারিবীয়ানরা।

ইনিংসের ১০টি উইকেট গেছে স্পিনারদের পকেটে, ম্যাচে ৯ উইকেট পেয়েছেন রাকিম কর্নওয়েল।

সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ ৪০৯ এবং ১১৭ (জন ক্যাম্পবেল ১৮, ক্রুমাহ বোনার ৩৮, জশোয়া ডি সিলভা ২০, তাইজুল ইসলাম ৪/৩৬, নাঈম হাসান ৩/৩৪, আবু জায়েদ রাহি ২/৩২, মেহেদি হাসান মিরাজ ১/১৫)।

বাংলাদেশ ২৯৬ এবং ১৯৫/৯ (তামিম ইকবাল ৫০, মেহেদি হাসান মিরাজ ৩১, মুমিনুল হক ২৬, লিটন দাস ২২, রাকিম কর্নওয়েল ৪/১০৫, ক্রেইগ ব্রাথওয়েট ৩/২৫, জোমেল ওয়ারিকান ৩/৪৭)।

ওয়েস্ট ইন্ডিজ ১৭ রানে জয়ী।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।