Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

জিম্বাবুয়ে শিবিরে মাহমুদউল্লাহর আঘাত

  স্পোর্টস ডেস্ক ২০ জুলাই ২০২১, ১৬:০৬

সংগৃহীত

হোয়াইটওয়াশ থেকে বাঁচার লক্ষে ব্যাটিংয়ে নেমে দেখে শুনেই খেলতে থাকে স্বাগতিক জিম্বাবুয়ে। কিন্তু দলীয় ৩৬ রানে উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব আল হাসান। তাডিয়ানশে মারুমানিকে ব্যক্তিগত ৮ রানে এলবির ফাঁদে ফেলেন তিনি। দ্বিতীয় উইকেটে চাকাভা অধিনায়ক টেইলরকে নিয়ে বড় জুটির চেষ্টা করেন। কিন্তু মাহমুদউল্লাহর বলে দলীয় ৭৮ রানে ব্যক্তিগত ২৮ রান করে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।
 
এ রিপোর্ট লেখা পর্যন্ত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ৯২ রান। উইকেটে রয়েছেন চাকাভা ৪২ রানে ও মায়ার্স ৯ রানে। 

এদিকে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন সাকিব 

ইনিংসের শুরুতেই আঘাত হানলেন সাকিব আল হাসান। উদ্বোধনী জুটিতে শুরুটা বেশ ভালোই করেছিলেন রেগিস চাকাভা ও তাদিওয়ানাশে মারুমানি। প্রথম ৮ ওভারে কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারে আক্রমণে এসেই দলকে উল্লাসের উপলক্ষ্য এনে দিয়েছেন সাকিব। বোলিংও করতে আসেন অষ্টম ওভারে। তার পরের ওভারেই আঘাত হানেন সাকিব।

রেকর্ড গড়া আর মাইলফলক ছোঁয়ার উদ্দেশ্যেই যেন এবার জিম্বাবুয়ে সফরে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সফরের একমাত্র টেস্ট ছিল তার ক্যারিয়ারের ৫০তম টেস্ট ম্যাচ। এমন পঞ্চাশ ছোঁয়ার দিনে ব্যাট হাতে দেড়শো রান ছুয়েছিলেন তিনি। যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস। হয়েছিলেন ম্যাচসেরা।
আজ মাঠে নেমেই আরেক মাইলফলক স্পর্শ করলেন মাহমুদউল্লাহ।

এর আগে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে তামিম বাহিনী। আজকের ম্যাচ জিতলেই হোয়াইটওয়াশ হবে জিম্বাবুয়ে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে দুপুর দেড়টায় শুরু হয়েছে এই খেলা। খেলাটি সরাসরি গাজী টিভিতে সম্প্রচারিত হচ্ছে।  

এই ম্যাচ দিয়ে ১৪ বছরের ক্যারিয়ারের দুইশ ওয়ানডের ল্যান্ডমার্কে প্রবেশ করবেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিক, মাশরাফী, সাকিব, তামিমের পর পঞ্চম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে চলেছেন ক্রাইসিস ম্যান।

এদিকে শেষ ম্যাচে বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন এসেছে। আঙুলের ইনজুরির কারণে বাদ পড়েছেন তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও আর বিশ্রামে রাখা হয়েছে পেসার শরিফুল ইসলামকে।

অপরদিকে জিম্বাবুয়েও তাদের একাদশে দুইটি পরিবর্তন করেছে। রায়ান বার্ল ও ডোনাল্ড ট্রিপানোকে জায়গা ছেড়ে দিতে হচ্ছে রিচার্ড এনগারাভা ও তিনাশে কামুনহুকামুয়েকে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, নুরুল হাসান সোহান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মোসাদ্দেক হোসাইন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ
ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ডিয়ন মায়ার্স, রায়ান বার্ল, রেগিস চাকাভা, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং ডোনাল্ড ট্রিপানো।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।