Connect with us

ফুটবল

সৌদির কাছে অকল্পনীয় অঘটন আর্জেন্টিনার

Published

on

আর্জেন্টিনা

অকল্পনীয়, অবিশ্বাস্য; আর্জেন্টিনা-সৌদি আরবের মধ্যকার ম্যাচের ফলাফল দেখে আকাশী-নীল জার্সিধারীদের এমনই মনে হবে। যেকোনো আর্জেন্টাইন সমর্থক তো সহজে এমন ফলাফল হজমও করতে পারবে না। কিন্তু এটাই সত্য যে, কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোল ব্যবধানে হেরে গেছে আর্জেন্টিনা।

কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদির বিপক্ষে আর্জেন্টিনা যখন মাঠে নামছে, তখন সকলেই ইতালির রেকর্ড নিয়ে গবেষণা করছিল। সৌদিকে হারিয়ে ইতালির পর আর্জেন্টিনাও টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিজের করে নেবে এমনটাই ধরে নিয়েছিল সবাই। তবে কাতার বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম দিতেই যেন প্রস্তুত ছিল লুসাইল স্টেডিয়াম।

আর তাইতো প্রথমার্ধে ৪ বার বল জালে জড়িয়েও আর্জেন্টিনা মোটে গোল পেয়েছিল ১টি। সেটিও আবার ভিএআর প্রযুক্তিতে পেনাল্টি পেয়েছিল বলে। অন্যদিকে প্রথমার্ধে সৌদি আরব ছিল সম্পূর্ণ ব্যাকফুটে। কোনো আক্রমণ তো দূরে থাক ডিফেন্সটাও ঠিকমতো করতে পারছিল না আরবের দেশটি। অথচ বিরতি থেকে ফিরে রীতিমতো আগুনে ফুটবল উপহার দিতে থাকে সবুজ জার্সিধারীরা।

টানা ৫ মিনিটে দুই গোল দিয়ে আর্জেন্টাইনদের চেয়ে এগিয়ে যায় দলটি। সেই লিড টানা ৪৫ মিনিট ধরে রেখে আর্জেন্টিনার বিপক্ষে প্রথম জয় তুলে নেয় আরবীয়রা।

লুসাইলে এদিন অবশ্য শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে আর্জেন্টাইনরা। ম্যাচের দ্বিতীয় মিনিটে ১২ গজ দূর থেকে মেসির বাম পায়ের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন সৌদি আরবের গোলরক্ষক আল ওয়াইস। বাম প্রান্ত দিয়ে অ্যানহেল ডি মারিয়া বল নিয়ে ভেতরে ঢুকে বল পাস দেন লাউতারো মার্টিনেজকে। তবে তিনি বল গোলমুখে রাখতে ব্যর্থ হোন। সেই মুহূর্তে পেছন থেকে এসে শটটি নেন মেসি।

Advertisement

আর্জেন্টিনা

এরপর আবারও আক্রমণে সৌদিয়ানদের ব্যতিব্যস্ত করে রাখে আর্জেন্টিনা। এরমধ্যে খেলার ৮ম মিনিটে কর্ণার পায় লে আলবিসেলেস্তেরা। সেখান থেকে বল আর্জেন্টাইনদের পায়ে থাকতেই আচমকা বাঁশি বাজায় রেফারি।

স্লোভেনিয়ার এই কোচ ভিএআর চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টি দেন। মেসি কর্ণার কিক নেয়ার সময় সৌদির ডিফেন্ডার বুলাইয়াহি ডি-বক্সের মধ্যে লিয়ান্দ্রো পারেদেসকে ফেলে দেন। আর তাতে পেনাল্টি পেয়ে সেখান থেকে সহজ গোলে দলকে এগিয়ে দেন মেসি।

বিশ্বকাপের মঞ্চে এটি মেসির ৭ম গোল। আর ৪ গোল হলে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের মালিক হবেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। আর্জেন্টিনার ইতিহাসে দ্বিতীয় বয়স্ক ফুটবলার হিসেবে বিশ্বকাপের মঞ্চে গোল পেলেন মেসি।

এরপর আরেকবার সৌদির জালে বল জড়ান এই তারকা। ২২তম মিনিটে মেসি বল জালে জড়ালেও লাইন্সম্যান ফ্ল্যাগ তুললে হতাশায় ভাসতে হয় আকাশী-নীল জার্সিধারীদের। কারণ, অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোলটি।

এর ঠিক ৭ মিনিট পর আবারও বল জালে জড়ায় লে আলবিসেলেস্তেরা। এবার বল জালে জড়ায় লাউতারো মার্টিনেজ। তবে নতুন প্রযুক্তিতে দেখা যায় এই আর্জেন্টাইনের একটি হাত সৌদি ডিফেন্ডারের চেয়ে এগিয়ে ছিল। আর তাই আক্ষেপে পুড়তে হয় মার্টিনেজকে।

Advertisement

সেই আক্ষেপ মার্টিনেজের সঙ্গী হয় ঠিক ৫ মিনিট পর আবারও। ফ্রন্টলাইনে থেকে মেসি এই স্ট্রাইকারের উদ্দেশ্যে সহজ বল বাড়িয়ে দেন। তবে গোলের জন্য মরিয়া মার্টিনেজ একটু দ্রুত দৌড় দেয়ায় আবারও অফসাইডের ফাঁদে পড়েন। তবে বল পেয়ে এবারও জালে জড়াতে ভুল করেননি তিনি।

প্রথমার্ধে ডিফেন্সিভ মুডে খেলা সৌদি বিরতির পর নতুন কৌশল নিয়ে মাঠে নামে। খেলার শুরুতে ৪-৫-১ পজেশনে খেলা আরবীয়রা দ্বিতীয়ার্ধে মাঠে নামে ৪-৪-১-১ পজেশনে। আর তাতে আক্রমণ বাড়ানোর ইঙ্গিতই দিয়ে রেখেছিল সৌদি আরব।

দলটির ফুটবলাররাও কোচের চাওয়া পূর্ণ করেছে। বিরতির পর মাঠে নেমে তিন মিনিটের মধ্যে আর্জেন্টিনার জালে বল জড়ায়। খেলার ৪৮তম মিনিটে আলবিরাকানের অ্যাসিস্টে সৌদিকে ম্যাচে সমতায় ফেরান আল শেহরি। এর ঠিক পাঁচ মিনিট পরে দুর্দান্ত, দর্শনীয় এক গোল দিয়ে সৌদিকে এগিয়ে দেন আল দাউসারি।

ম্যাচের ৫৩তম মিনিটে মাঝমাঠ থেকে একাকী বল টেনে ডি-বক্সের বাম পাশ থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান দাউসারি। এরপর আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টাইনরা। তবে সৌদির গোলরক্ষক এবং ডিফেন্সে হতাশ হতে হয় আকাশী-নীল জার্সিধারীদের। ৬৩তম মিনিটে মার্টিনেজের দারুন এক প্রচেষ্টা নস্যাৎ করে দেন সৌদি গোলরক্ষক আল ওয়াইস। আরবের এই গোলরক্ষক ম্যাচের বাকি সময় আর্জেন্টিনার সময় চীনের মহাপ্রাচীর হয়ে দাঁড়ান। যতভাবেই আক্রমণ করুক না কেন ওয়াইশ দুর্গ জয় করতেই পারেনি আর্জেন্টিনা।

আর্জেন্টিনা এরপর প্রায় নিশ্চিত দুই গোল প্রায় পেয়েই গিয়েছিল, তবে ওয়াইসের দুর্দান্ত সেইভে দুঃখ ছাড়া আর কিছুই অর্জন করতে পারেনি আর্জেন্টাইনরা। এরমধ্যে ৬৩তম মিনিটে মার্টিনেজকে কল্পনাতীত সেইভে গোললাইন থেকে ফিরিয়ে দেন ওয়াইস।

Advertisement

এমনকি ৭২তম মিনিটে তো ওয়াইস বেরিয়ে গেলে গোলমুখ উন্মুক্ত হয়ে গেলে সেই মুহূর্তে সৌদিকে বাঁচিয়ে দেন আল ব্রিকান। ৮৪তম মিনিটে মেসির একটি এবং ইনজুরি সময়ে আলভারেজের আরেকটি দুর্দান্ত হেড ওয়াইস নিজের হাতে জমিয়ে সৌদির জয়ই নিশ্চিত করে ফেলেন।

ফুটবল

কঠিন সমীকরণে আজ মাঠে নামছে সাত দল

Published

on

আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপে নকআউট পর্ব নিশ্চিতের সম্ভাবনায় আজ বুধবার (৩০ নভেম্বর) মাঠ নামবে গ্রুপ ‘সি’ ও ‘ডি’-এর দলগুলো। শেষ ১৬ নিশ্চিতে কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে দলগুলো।

তবে ফ্রান্স এরইমধ্যে নক-আউট পর্ব নিশ্চিত করেছে।

‘সি’ গ্রুপে লিওনেল মেসির আর্জেন্টিনার পয়েন্ট ৩। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই। ড্র করলেও মেসিদের নকআউট পর্বে যাওয়ার সুযোগ থাকবে, যদি অন্য ম্যাচে মেক্সিকোর সঙ্গে সৌদি আরব ড্র করে। সৌদি আরব হারলেও ড্রয়ে আর্জেন্টাইনদের শেষ ১৬-তে যাওয়ার সুযোগ থাকছে। কারণ, গোল ব্যবধানে মেসিরা এগিয়ে রয়েছে। কমপক্ষে ৩-০ গোল ব্যবধানে যদি মেক্সিকো জয় পায়, তাহলে ড্র করলেও কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা বাদ পড়বে।

আর্জেন্টিনার সঙ্গে ড্র করলেও নকআউট পর্ব নিশ্চিত পোল্যান্ডের। তবে হারলেও সুযোগ থাকছে। সেক্ষেত্রে গ্রুপ পর্বের অন্য ম্যাচে সৌদি আরবকে মেক্সিকোর সঙ্গে জিততে হবে। কিন্তু মেক্সিকো জয় পেলে পোলিশদের ভাগ্য নির্ভর করবে গোল ব্যবধানের ওপর। মেক্সিকোর গোল ব্যবধান ৪-০ এর কম হলেই পোল্যান্ড শেষ ১৬-তে জায়গা করে নেবে।

জয় পেলেই শেষ ১৬-তে জায়গা করে নেবে সৌদি আরব। ড্র করলেও সুযোগ থাকছে। তবে গ্রুপ পর্বের অন্য ম্যাচে অবশ্যই আর্জেন্টিনাকে হারতে হবে। অন্যদিকে শেষ ১৬-তে যাওয়ার জন্য মেক্সিকোর জয়ের বিকল্প নেই। জয় পেলেও আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচের ওপর তাদের শেষ ১৬-এর ভাগ্য নির্ভর করছে। আর্জেন্টিনা হারলেই শেষ ১৬-এ যেতে পারবে মেক্সিকো। ওই ম্যাচে ড্র হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকলে শেষ ১৬-তে যেতে পারবে মেক্সিকো।

Advertisement

মরুর বুকে প্রথম বিশ্বকাপে প্রথম দল হিসেবে শেষ ১৬ নিশ্চিত করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। গ্রুপ পর্বে নিয়ম রক্ষার ম্যাচে তাদের প্রতিপক্ষ তিউনিসিয়া। নকআউট পর্বে জায়গা করে নিতে জয় পেতেই হবে তিউনিসিয়ানদের, এর সঙ্গে অপেক্ষা করতে হবে অস্ট্রেলিয়ার হার কিংবা ডেনমার্ক-অস্ট্রেলিয়ার ম্যাচের ড্রয়ের জন্য। এ ছাড়া শুধু অস্ট্রেলিয়া হারলেই হবে না, ডেনমার্ক বড় ব্যবধানে জয় পেয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকলে বাদ পড়বে তিউনিসিয়া।

জয় পেলেই শেষ ১৬-তে চলে যাবে অস্ট্রেলিয়া। ড্র করলেও অজিদের সুযোগ থাকবে। কারণ, ডেনমার্ক ও তিউনিসিয়া থেকে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে সকারুসরা। এ ছাড়া শেষ ১৬-তে যেতে ডেনমার্কের জয় ছাড়া অন্য কোনো উপায় নেই। তবে তিউনিসিয়া ফ্রান্সের সঙ্গে বড় ব্যবধানে জয় পেলেই বাদ পড়বে ডেনমার্ক।

পুরো প্রতিবেদনটি পড়ুন

ফুটবল

বিশ্বকাপের চার ম্যাচসহ টিভিতে আজকের খেলা

Published

on

আর্জেন্টিনা

ফিফা ফুটবল বিশ্বকাপে আজ (৩০ নভেম্বর) ‘ডি’ গ্রুপে রাত ৯টায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে তিউনিসিয়া এবং ডেনমার্কের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অন্যদিকে ‘সি’ গ্রুপে দিবাগত রাত ১টায় সৌদি আরবের প্রতিপক্ষ মেক্সিকো এবং পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

বিশ্বমঞ্চের খেলাসহ ছাড়াও রয়েছে বেশ কিছু খেলা। প্রতিদিনের ব্যস্ত জীবনে সব খেলা তো আর দেখতে পারবেন না। একটু বেছে নিতে হবে, আপনার সময় ও পছন্দ অনুযায়ী। নিশ্চয়ই লাইভ বা সরাসরি খেলা দেখতেই আর সবার মতো আপনারও আগ্রহ বেশি। কোথায় কি খেলা আছে, সেই খোঁজাখুঁজি থেকে বিরত থেকে এবার দেখে নিন এই শিডিউল। আর ঠিক করে ফেলুন, কখন কোন খেলায় চোখ রাখবেন।

কাতার বিশ্বকাপ-২০২২

তিউনিসিয়া-ফ্রান্স রাত ৯টা, বিটিভি ও টি স্পোর্টস

অস্ট্রেলিয়া-ডেনমার্ক রাত ৯টা, গাজী টিভি

Advertisement

সৌদি আরব-মেক্সিকো রাত ১টা

পোল্যান্ড-আর্জেন্টিনা রাত ১টা, বিটিভি, টি স্পোর্টস ও গাজী টিভি

ক্রিকেট

প্রথম বেসরকারি টেস্ট

বাংলাদেশ ‘এ’ – ভারত ‘এ’

Advertisement

সকাল ৯টা ৩০ মিনিট, ইউটিউব/বিসিবি লাইভ

তৃতীয় ওয়ানডে

 

নিউজিল্যান্ড-ভারত

সকাল ৭টা ৩০ মিনিট, ডিডি স্পোর্টস

Advertisement

তৃতীয় ওয়ানডে

শ্রীলঙ্কা-আফগানিস্তান

বেলা ৩টা, সনি টেন স্পোর্টস ৫

পুরো প্রতিবেদনটি পড়ুন

ফুটবল

নেইমারের একি হলো!

Published

on

আর্জেন্টিনা

স্বপ্ন ছিল ব্রাজিলের ষষ্ঠ বিশ্বকাপ জয়ে সামনে থেকে নেতৃত্ব দেবেন। দারুণ ছন্দ ও ফিটনেস নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছিলেন নেইমার। সেই যাত্রা শুরু হতে না হতেই চোট পেলেন তিনি। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে অ্যাঙ্কেলে পাওয়া সেই চোট গ্রুপ পর্ব থেকে ছিটকে ফেলেছে তাকে।

কেন সব সময় আমি—প্রেক্ষাপট ভিন্ন হলেও ইতালিয়ান ফরোয়ার্ড মারিও বালোতেল্লির কাছ থেকে ধার করে কথাটা বলতেই পারেন নেইমার। বিশ্বকাপ এলেই যে অপয়া চোট তার পিছু নিতে শুরু করে।

নেইমারের যন্ত্রণা এটুকুতেই যেন শেষ হচ্ছে না। এখন নাকি জ্বরও হয়েছে তার। যে কারণে ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচেও মাঠে দেখা যায়নি তাকে। নেইমারের জ্বরের খবরটি নিশ্চিত করেছেন তারই সতীর্থ ভিনিসিয়ুস।

সার্বিয়ার বিপক্ষে যতটা সময় মাঠে ছিলেন, বেশ উজ্জ্বলই ছিলেন নেইমার। বল পায়ে ঝলকও দেখিয়েছেন। তবে ম্যাচের ৮০ মিনিটে চোটে পড়ে মাঠ ছেড়ে যান পিএসজি তারকা। পরে চোটের ভয়াবহতা বুঝতে পেরে হয়তো আটকাতে পারেননি চোখের জল। বেঞ্চে বসে তাকে কাঁদতেও দেখা যায়। সেই চোটের সঙ্গে এবার জ্বরেও আক্রান্ত হলেন এই তারকা ফুটবলার।

নেইমারের চোট নিয়ে তার সতীর্থ ভিনিসিয়ুস বলেছেন, ‘মাঠে আসতে না পেরে তার খুবই মন খারাপ হয়েছে। শুধু তার পায়ের জন্যই নয়, এখন তার একটু জ্বরও এসেছে। আশা করি, সে দ্রুত সেরে উঠবে।’

Advertisement

নেইমারের জ্বরের খবর নিশ্চিতভাবে ব্রাজিল দলের এবং ভক্তদের দুশ্চিন্তাকে আরও বাড়াবে। এমনিতে দিন–তারিখ নিশ্চিত জানা না গেলেও চোট সেরে দ্বিতীয় রাউন্ডে ফেরার কথা রয়েছে নেইমারের।

 

পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

আর্জেন্টিনা আর্জেন্টিনা
জাতীয়10 mins ago

বিএনপির নেতাকর্মীদের স্বাচ্ছন্দের ব্যবস্থা করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

১০ ডিসেম্বরের বিএনপির সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন। সমাবেশের নামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করলে ভুল করবে। বিএনপির...

ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট
আইন-বিচার1 hour ago

ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) থেকে ভুয়া ঠিকানা ও কাগুজে কোম্পানির নাম ব্যবহার করে কয়েক হাজার কোটি টাকা উত্তোলন এবং...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
অপরাধ1 hour ago

আয়াত হত্যা: আরও ৭ দিনের রিমান্ডে আবির

চট্টগ্রামের ইপিজেডে ৫ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতকে অপহরণের পর হত্যায় মামলায় গ্রেপ্তার প্রধান আসামি আবির আলীর আরও ৭ দিনের...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
অপরাধ1 hour ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৮

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
অপরাধ4 hours ago

প্রতিবন্ধী এক তরুণীকে পুড়িয়ে হত্যার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জে দগ্ধ অবস্থায় উদ্ধার বাক প্রতিবন্ধী তরুণী মারা গেছেন। পরিবারের অভিযোগ, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায়...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
করোনা ভাইরাস4 hours ago

করোনার ৪র্থ ডোজ টিকা দেয়ার সুপারিশ

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি, গর্ভবতীদের করোনার ৪র্থ ডোজ টিকা দেয়ার সুপারিশ টিকা সংক্রান্ত কারিগরি কমিটির। বুধবার...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
জাতীয়16 hours ago

সীমান্তে নিরাপত্তায় যৌথ টহল দেবে বিজিবি-বিজিপি

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিচ্ছিন্নতাবাদীদের অপতৎপরতা মেনে নেবে না বিজিবি ও বিজিপি। এজন্য যৌথ টহল শুরুর ব্যাপারে একমত হয়েছে দুই দেশের সীমান্তরক্ষী...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
অপরাধ21 hours ago

ফুটবল দ্বন্দ্বে নয়, কোমরের বেল্ট নিয়ে বন্ধুকে হত্যা

ফুটবল খেলাকে কেন্দ্র করে নয় বরং কোমরের বেল্ট নিয়ে চাঁদপুরে দশম শ্রেণির ছাত্র মো. বরকত ছুরিকাঘাতে তার বন্ধু মো. মেহেদীকে...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
বাংলাদেশ21 hours ago

ভারতে আরো একটি ব্যবসা বন্ধ করছে অ্যামাজন

ভারতে পাইকারি বিতরণ ব্যবসাও বন্ধ করে দিচ্ছে অ্যামাজন। বার্ষিক পরিচালন কার্যক্রম পর্যালোচনা এবং খরচ কমানোর অংশ হিসেবে এ পদক্ষেপ নিচ্ছে...

আর্জেন্টিনা আর্জেন্টিনা
বাংলাদেশ22 hours ago

বিশ্বকাপসহ টিভিতে যা দেখবেন আজ

ফিফা ফুটবল বিশ্বকাপে আজ (২৯ নভেম্বর) ‘এ’ গ্রুপে রাত ৯টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে কাতার এবং ইকুয়েডরের প্রতিপক্ষ সেনেগাল। অন্যদিকে ‘বি’...

Advertisement

আর্কাইভ

স্বস্তিকা মুখোপাধ‍্যায়
বিনোদন9 mins ago

স্বস্তিকা মুখোপাধ‍্যায় গর্ভবতী, বাবা কে!

আর্জেন্টিনা
জাতীয়10 mins ago

বিএনপির নেতাকর্মীদের স্বাচ্ছন্দের ব্যবস্থা করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

আর্জেন্টিনা
স্বাস্থ্য15 mins ago

আলঝেইমার প্রতিষেধক যুগান্তকারী ‘লেকানেমাব’

আর্জেন্টিনা
অর্থনীতি19 mins ago

রিটার্ন দাখিলের সময় বাড়ল আরও এক মাস

আর্জেন্টিনা
ফুটবল27 mins ago

কঠিন সমীকরণে আজ মাঠে নামছে সাত দল

আর্জেন্টিনা
বিনোদন44 mins ago

শোয়েব-সানিয়ার বিচ্ছেদ গুঞ্জন নিয়ে মুখ খুললেন আয়শা

আগ্রহী
লাইফস্টাইল46 mins ago

খাবারে আগ্রহী করে তুলুন বাড়ির ছোট সদস্যটিকে

আগুন
এশিয়া1 hour ago

ভারতে কারখানায় আগুন, তিন শিশুসহ নিহত ৬

ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট
আইন-বিচার1 hour ago

ইসলামী ব্যাংকের ‘ভয়ংকর নভেম্বর’ কাণ্ডে যা বললেন হাইকোর্ট

আর্জেন্টিনা
অপরাধ1 hour ago

আয়াত হত্যা: আরও ৭ দিনের রিমান্ডে আবির

আর্জেন্টিনা
জাতীয়16 hours ago

সীমান্তে নিরাপত্তায় যৌথ টহল দেবে বিজিবি-বিজিপি

আর্জেন্টিনা
জাতীয়2 days ago

সরকারকে জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

আর্জেন্টিনা
রংপুর2 days ago

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেই মানিক

সতর্ক
আওয়ামী লীগ4 days ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

আর্জেন্টিনা
জাতীয়4 days ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

আর্জেন্টিনা
জাতীয়5 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

আর্জেন্টিনা
বলিউড6 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

আর্জেন্টিনা
জাতীয়6 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

আর্জেন্টিনা
জাতীয়7 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

হত্যা
অপরাধ7 days ago

প্রেমিককে সঙ্গে নিয়ে নানাকে হত্যা

সর্বাধিক পঠিত