Connect with us

ফুটবল

বিশ্বকাপ জেতার শেষ সুযোগ কাজে লাগাতে পারবেন নেইমার?

Avatar of author

Published

on

পেলে যুগের পর ব্রাজিলে অনেক স্টারের জন্ম হলেও যাকে বলা হয়েছিল আগামীর পেলে সেই নেইমার জুনিয়ের গেলো দুইটি বিশ্বকাপ ছিল বেদনা এবং খেলা-অভিনয়ের এক দুঃখের গল্প। তবে কাতারে হতেও পারে একটা সুখী সমাপ্তি, পুনরুদ্ধার হতে পারে তার খ্যাতি।

২০১৪ বিশ্বকাপে তখনো স্বাগতিকরা কলম্বিয়ার বিপক্ষে এগিয়ে ২-১ গোলে। খেলার ৪ মিনিট বাকি, জুয়ান ক্যামিলো জুনিগার আচমকা এসে হাঁটু দিয়ে আঘাত করে বসে এই ব্রাজিলিয়ান আক্রমণকারীর পিঠে। নেইমার মাঠে শুয়ে যন্ত্রনায় কাঁদছে। তারপরও তিনি উঠতে চান খেলতে চান।

মারসেলো এসে বললো না না উঠো না ডাক্তারের জন্য অপেক্ষা করো। নেইমার তখনো উঠার চেষ্টা করছে, কিন্তু সে নড়াচড়া করতে পাচ্ছে না। ‘আমি আমার পা অনুভব করতে পাচ্ছি না’ কেঁদে কেঁদে বলেন নেইমার।

মার্সেলো আতঙ্কিত হয়ে যান, অবিলম্বে সাহায্যের জন্য চিৎকার করে। টাচলাইনে বিশৃঙ্খলা এবং বিভ্রান্তির মধ্যে, ডাক্তাররা মাঠে নামতে পাড়ছে না। মার্সেলো আরো বেশি উম্মাদ হয়ে উঠে।

নেইমারকে শেষ পর্যন্ত মাঠ থেকে স্ট্রেচারে নিয়ে যাওয়া হয় এবং তাৎক্ষণিক মূল্যায়নের জন্য স্টেডিয়ামের মধ্যে মেডিকেল বিভাগে নিয়ে যাওয়া হয়।যন্ত্রণায় কাতর নেইমার, চিকিত্সকরা পিঠে গুরুতর চোট সন্দেহ করছেন। নেইমারকে ফোরতালেজার হাসপাতাল থেকে সাও কার্লোসে স্থানান্তরিত করা হয়েছে, যেখানে ইতোমধ্যে শুভাকাঙ্ক্ষীদের ভিড় বাইরে জড়ো হয়েছে সবাই, তাদের জাতীয় আইকনের অবস্থা জানতে মরিয়া।

Advertisement

কলম্বিয়ার সাথে তো জিতেই গেল কিন্তু সামনে যে প্রতিপক্ষ জার্মানি। আর জার্মানির সাথে সেলেসাওদের যে হেক্সা মিশন নিয়ে নামতে হবে তাদের মধ্যমণিকে ছাড়াই তা নিয়ে আশঙ্কা যে স্পষ্ট।

গুজব অনলাইনে ঘুরতে শুরু করে, সে ঠিক আছে, সে ফাইনালে ফিরতে পারে। না, তার টুর্নামেন্ট শেষ, আরও খারাপ খবর, তিনি হুইলচেয়ারে বসে থাকতে পারেন!’

এদিকে, নেইমার অধীর আগ্রহে অপেক্ষা করছেন, অনেক পরীক্ষার করা হয়েছে তার ইনজুরি নিয়ে। ডাক্তাররা আসলেন তাদের একজন তাকে বলে, ‘সুসংবাদ এবং দুঃসংবাদ আছে- আপনি প্রথমে কোনটি চান?’

দুঃসংবাদই বেছে নিলেন নেইমার। ‘আপনার বিশ্বকাপ শেষ।’

‘এবং সুসংবাদ?!’ নেইমার জিজ্ঞাসা করেন।

Advertisement

‘আপনি আবার হাঁটবেন। আপনার ভার্টিব্রা ভেঙে গেছে কিন্তু ডানদিকে দুই সেন্টিমিটার গেলেই আপনি পক্ষাঘাতগ্রস্ত হয়ে যেতেন। আপনার ক্যারিয়ার শেষ হয়ে যেত।

নেইমার নিজেকে ধন্য মনে করেন, কিন্তু তাতে চোখের পানি আটকে যায় না। তিনি এবং তার প্রিয়জনরা পরের কয়েক দিন কান্নাকাটি করে কাটিয়েছেন, তার ব্রাজিলকে বিশ্বকাপের গৌরব নিয়ে যাওয়ার স্বপ্ন চোটের কারণে শেষ হয়ে গেছে।

কিন্তু এখানে বিশেষ ভাবে লক্ষ্যণীয় যে ৪ জুলাই ২০১৪ নেইমার যে শারীরিক এবং মানসিক যন্ত্রণা সহ্য করেছিলেন তা ফুটবল মাঠে তার সবচেয়ে খারাপ রাত হিসাবে স্থান পায় না।

চার বছর পর বেলজিয়ামের কাছে ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের জন্য সেই যন্ত্রণা তার জন্য সংরক্ষিত ছিল। নেইমারের জন্য হতাশা যেন আরও গভীরে ছুটেছে। তিনি অনুভব করেছিলেন ব্রাজিলের ২০১৪ সালের চেয়ে ভাল দল ছিল। তারাও ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের বিশাল দায়িত্বের বোঝা ছিল না তার কাঁধে। তিনি বিশ্বাস করেছিলেন যে ট্রফিটি সত্যিই নেওয়ার জন্য ছিল।এবং তবুও তারা আবারও ম্লান হয়ে গেল, রোমেলু লুকাকু, অ্যান্ড কোংকে তাদের কথিত নতুন মানসিক শক্তির প্রথম সত্যিকারের পরীক্ষায় ধারণ করতে পারেনি।

‘আমি বলতে পারি এটি আমার ক্যারিয়ারের সবচেয়ে দুঃখজনক মুহূর্ত,’  ২-১ হারের পর ইনস্টাগ্রামে লিখেছেন নেইমার। ব্যথাটি দুর্দান্ত কারণ আমরা জানতাম যে আমরা সেখানে যেতে পারব।

Advertisement

‘আমরা জানতাম আমাদের অনেক দূর যাওয়ার, ইতিহাস গড়ার সুযোগ আছে কিন্তু এবার সেটা হবে না।’

কিন্তু এই সময় কি? কাতার ২০২২ কি নেইমারের জন্য তৃতীয়বারের মতো নিজেকে ভাগ্যবান প্রমাণ করবে? নাকি তার বিশ্বকাপ গল্পের ভাগ্য বেদনা ও খেলা-অভিনয়ের দুঃখের গল্প?

তাকে যে বলা হয় পেলের উত্তরসূরি তা তর্কযোগ্যভাবে লাইনে রয়েছে। তাকে কীভাবে স্মরণ করা হবে তা নির্ধারণ করতে বিশ্বকাপ অবশ্যই একটি দীর্ঘ, দীর্ঘ পথ পাড়ি দেবে। কেননা তার ২০২৬ সালে বিশ্বকাপ খেলার সম্ভাবনা কম।

নেইমারের বয়স হতে পারে মাত্র ৩০ কিন্তু তিনি ইতোমধ্যে স্বীকার করেছেন যে তার মনে হয় না যে তার মধ্যে আরও চার বছর আন্তর্জাতিক ফুটবল আছে।

সেলেসাওদের অধিনায়কত্বের সাথে যে চাপ এবং স্ট্রেস আসে তার সাথে তিনি দীর্ঘ লড়াই করেছেন, গত বছরই উঅতঘ কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন- আমি এটাকে আমার শেষ (বিশ্বকাপ) হিসাবে দেখছি কারণ আমি জানি না ফুটবলের সাথে মোকাবিলা করার মতো মানসিক শক্তি আমার আর আছে কিনা।

Advertisement

যিনি কিশোর বয়সে সান্তোস দলে যোগদানের মুহুর্তে পেলের উত্তরাধিকারী হিসাবে সমাদৃত হন। তাহলে ‘দ্য কিং’-এর ছায়ায় বেঁচে থাকা সহজ ছিল না। তবুও, তিনবারের বিশ্বকাপ জয়ের জন্য বেঁচে থাকার সমস্ত চাপ সত্তে¡ও, নেইমার ব্রাজিলের হয়ে নিয়মিত খেলেছেন। প্রকৃতপক্ষে, বিশ্বকাপে পেলেকে ছাড়িয়ে তার দেশের সর্বকালের শীর্ষ গোলদাতা হিসেবে দখল করার সম্ভাবনা রয়েছে। রেকর্ড সমান করতে নেইমারের দরকার মাত্র দুটি গোল, আর ভাঙতে তিনটি গোল।

সে অন্তত অনেক সুযোগ পাবে। ব্রাজিল ফেভারিট হিসাবে কাতারে পৌঁছেছে এবং আক্রমণাত্মক প্রতিভা নিয়ে এত বিশাল আয়োজন যে কোচ টিটে রবার্তো ফিরমিনোকে বাড়িতে রেখে যেতে হয়েছে।

অবশ্যই, সেলেসাওরা রাশিয়ায় জয়লাভ করার জন্য প্রবলভাবে কল্পনা করেছিল, তবে এটি পরিষ্কার যে ২০১৪ এর দাগ এখনও সেরেনি। তারা এখন জার্মানির কাছে সেই কুখ্যাত ৭-১ ব্যবধানে হারতে পেরেছে কিনা তা ভাবতে পারে।

মধ্যবর্তী আট বছরে অনেক কিছু পরিবর্তিত হয়েছে, কিন্তু ব্রাজিল সম্পর্কে একটি উদ্বেগজনক মানসিক ভঙ্গুরতা রয়ে গেছে, যা আবারও স্পষ্ট হয়েছিল ২০২১ সালের কোপা আমেরিকায় আর্জেন্টিনার কাছে ঘরের মাটিতে পরাজয়ের সময়, এবং যুক্তিযুক্তভাবে তাদের সেরা খেলোয়াড়ের দ্বারা মূর্ত হয়েছে।

কাতারে বিজয়ী হওয়ার প্রতিভা আছে, ব্রাজিলের জন্য উত্সাহজনকভাবে, নেইমার ফিট, ফায়ারিং এবং মনের ফ্রেমে তিনি দীর্ঘদিন ধরে ছিলেন, ফ্রান্সে তার সেরা ফর্মটি যুক্তিযুক্তভাবে উপভোগ করছেন।

Advertisement

একটি তথ্য মতে, প্যারিস সেন্ট-জার্মেই গ্রীষ্মকালে তাকে যেতে দিতে ইচ্ছুক ছিল, কিন্তু নেইমার বিশ্বকাপের কয়েক মাস আগে ক্লাব বদলে ফেলতে নারাজ, ছাড়তে রাজি হননি তিনি।

টুর্নামেন্টের গুরুত্ব নেইমারের কাছে স্পষ্ট। বিশ্বকাপ জেতার এটাই শেষ সুযোগ তার এবং সম্ভবত আরও গুরুত্বপূর্ণভাবে, তার খ্যাতি পুনরুদ্ধার করার।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ফুটবল

হেরে যাওয়ায় কানসেলোর মেয়ের মৃত্যু কামনা বার্সা সমর্থকদের

Avatar of author

Published

on

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ঘরের মাঠে পিএসজির কাছে ৪–১ গোলে হেরে বিদায় নেয় বার্সেলোনা।  দলের এমন হতাশাজনক বিদায়ের পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাচ্ছে বার্সা সমর্থকদের একাংশ।  বিশেষ করে দলটির ডিফেন্ডার জোয়াও কানসেলোর সামাজিক যোগাযোগমাধ্যম আইডিতে হামলে পড়েছে ক্ষুব্ধ সমর্থকরা।

চলতি মৌসুমের শেষ ‘এল ক্লাসিকো’য় আগামীকাল সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা।  সেই ম্যাচ সামনে রেখে ইএসপিএনকে সাক্ষাৎকারে ইনস্টাগ্রামে পাওয়া হুমকির বিষয়টি জানিয়েছেন কানসেলো।

সাক্ষাৎকারের একটি অংশে পর্তুগিজ ফুলব্যাক বলেন, ‘লোকেরা যাচ্ছেতাই লিখেছে। ইনস্টাগ্রামে এমনও মন্তব্য দেখেছি, যেখানে আমার মেয়ের মৃত্যু কামনা করা হয়েছে। অথচ ওর এখনো জন্মই হয়নি। তারা কথাগুলো আমার সামনে এসে বলতে পারবে না। কারণ, তারা জানে এতে ঝামেলা হবে। কিন্তু (সামাজিক যোগাযোগমাধ্যমে) যা মন চায়, সেটাই লিখতে পারে।’

সাক্ষাৎকারে কানসেলো আরও বলেন, ‘তারা আমার সঙ্গী, মেয়ে ও অনাগত সন্তানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে। পৃথিবীটা বড়ই নিষ্ঠুর। আপনাকে এটার (নিষ্ঠুরতার) সঙ্গে বসবাস করতে জানতে হবে। আমি জানি কীভাবে চলতে–ফিরতে হয়। কিন্তু তাদের নিয়ে কী বলব, সেটা জানা নেই।’

যাঁরা তাঁর পরিবারের মৃত্যু কামনা করেছেন, তাঁদের প্রতি একটা আহ্বানও জানিয়েছেন কানসেলো, ‘একটি শিশুর মৃত্যু কামনা করা সত্যিই গুরুতর ব্যাপার। মানুষ টেলিভিশনে যে ফুটবলকে দেখে, সেটার পেছনের গল্পটা তারা জানেনি। তাদের বোঝা উচিত, আমরা যারা ফুটবলার, তারাও মানুষ। আমরা ঠিক তাদের মতোই।’

Advertisement

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

এক ম্যাচের জন্য নিষিদ্ধ মার্টিনেজ

Avatar of author

Published

on

ইউরোপা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালে লিলের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে সময় নষ্ট করার জন্য হলুদ কার্ড দেখানো হয় এমিলিয়ানো মার্টিনেজকে। এরপর ম্যাচ যখন টাইব্রেকারে গড়ায় তখন দর্শকদের উদ্দেশ্য করে কিছু একটা ইঙ্গিত করে বসেন এই আর্জেন্টাইন গোলরক্ষক। তখন আবারও হলুদ কার্ড দেখানো হয় তাকে।

এক ম্যাচেই দুই হলুদ কার্ড দেখার পরেও এমিকে কেনো লাল কার্ড দেখানো হয়নি এ নিয়েও প্রশ্ন থাকয়ে পারে। তবে মার্টিনেজকে লাল কার্ড না দেখার কারণ উয়েফারই নিয়ম। এই নিয়মে ম্যাচের নিয়মিত সময়ে দেখা হলুদ কার্ড টাইব্রেকারের সময়ের দেখা হলুদ কার্ডের সঙ্গে যোগ হয় না। তবে এটা যোগ হয় সামগ্রিক কার্ড দেখার হিসেবে।

আর এ কারণেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপারকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে উয়েফা। কারণ, কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালের দুই লেগ মিলিয়ে এমি হলুদ কার্ড দেখেছেন তিনটি। সেমিফাইনালে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসের বিপক্ষে প্রথম লেগের ম্যাচটিতে খেলতে পারবেন না তিনি।

হলুদ কার্ড দেখলেও নিজের কাজটা ঠিকই করেছেন মার্টিনেজ। টাইব্রেকারে ফ্রান্সের ক্লাব লিলকে হারাতে বড় অবদানটা তারই। দুটি পেনাল্টি ঠেকিয়ে দলকে ৪-৩ গোলে জিতিয়েছেন আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ জেতানো এই গোলরক্ষক।

এ নিয়ে ক্লাব ও আন্তর্জাতিক ম্যাচে সব শেষ পাঁচটি পেনাল্টি শ্যুট আউটেই জিতলেন এমি।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

সমর্থকদের কারণে জরিমানার মুখে বার্সেলোনা

Avatar of author

Published

on

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজির কাছে হেরে বিদায়ের পর নতুন দুঃসংবাদ বার্সেলোনার। সমর্থকদের বর্ণবাদী আচরণ ও শৃঙ্খলাভঙ্গের ঘটনায় বার্সাকে জরিমানা করেছে উয়েফা।

১০ এপ্রিল কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিএসজির মাঠে এই অনিয়মে বার্সা সমর্থকেরা জড়িয়েছিলেন বলে জানিয়েছে ইউরোপীয় ফুটবল কর্তৃপক্ষ।  সে দিনের ঘটনায় পৃথক ৩টি অভিযোগে ৩২ হাজার ইউরো জরিমানা হয়েছে বার্সেলোনার, যা বাংলাদেশি হিসেবে সাড়ে ৩৭ লাখ টাকা।

এর মধ্যে সর্বোচ্চ ২৫ হাজার ইউরো জরিমানা হয়েছে বর্ণবাদী আচরণের দায়ে। পার্ক দ্য প্রিন্সেসে ধ্বংসাত্মক কার্যক্রমের মাধ্যমে আসন নষ্ট করায় জরিমানা ৫ হাজার ইউরো। এ বিষয়ে আগামী ৩০ দিনের মধ্যে বার্সেলোনাকে পিএসজির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়া সমর্থকেরা আতশবাজি পোড়ানোয় জরিমানা হয়েছে আরও ২ হাজার ইউরো।

এ ছাড়া ইউরোপীয় প্রতিযোগিতায় একটি অ্যাওয়ে ম্যাচে দর্শকের কাছে টিকিট বিক্রিতে স্থগিত নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

চট্টগ্রাম42 mins ago

মায়ের কোল থেকে কবরে চলে গেলো তায়েবা

চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানাধীন কাঠগড় এলাকার রাস্তায় রিকশায় করে মায়ের সঙ্গে যাচ্ছিল ওই শিশুটি। হঠাৎ বেপরোয়া গতিতে আসা একটি লরি...

ঘূর্ণিঝড় ঘূর্ণিঝড়
আবহাওয়া1 hour ago

রাতে ৮০ কি.মি. বেগে ঝড় হতে পারে যে সব এলাকায়

সিলেটের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে এসব জেলায় ঝরতে...

জাতীয়1 hour ago

বিদেশি বিশ্ববিদ্যালয়ে প্রথম বাংলাদেশি ভিসি

সোমালিয়ার মোগাদিসুতে অবস্থিত দারুসালাম ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী প্রফেসর ড. শেখ...

বাংলাদেশ2 hours ago

হিটস্ট্রোকে সারা দেশে শিশুসহ পাঁচ জনের মৃত্যু

সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। তাপপ্রবাহে একদিনেই হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে শিশুসহ মারা গেছেন পাঁচ জন। চট্রগ্রাম, পাবনা  চুয়াডাঙ্গা ও গাজীপুরে...

জাতীয়2 hours ago

‘দেশের সব জেলায় মিনি স্টেডিয়াম করার উদ্যোগে নিয়েছে সরকার’

যখনই সরকারে এসেছি তখনই চেষ্টা করেছি খেলাধুলার প্রতি আমাদের ছেলেমেয়েদের আরও বেশি অনুরাগী করতে। কারণ খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক...

জাতীয়4 hours ago

নির্বাচন হলো অনেকটা ইনজেকশন বা টিকার মতো: ইসি আলমগীর

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের ক্ষেত্রে যেটা বলা হয়, একটা শঙ্কা থাকে। নির্বাচন হলো অনেকটা ইনজেকশন বা টিকার মতো। টিকা...

জাতীয়4 hours ago

‘নিবন্ধনের বাইরে থাকা অনলাইন পোর্টাল বন্ধ করা হবে’

দেশে একেবারে প্রতিষ্ঠিত গণমাধ্যমের ২১৩টি অনলাইন আছে। আর রেজিস্টার অনলাইন আছে ২১৩টি। অর্থাৎ মোট ৪২৬টি অনলাইন আছে। একইসঙ্গে যেগুলো দরখাস্ত...

খুলনা5 hours ago

প্রচণ্ড গরমে গলে যাচ্ছে যশোরের রাস্তার পিচ

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড গরমে নাকাল হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। শ্রমজীবী মানুষ রয়েছেন...

নির্বাচন কমিশন নির্বাচন কমিশন
জাতীয়6 hours ago

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠক ২৫ এপ্রিল

আগামী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করতে দেশের সব জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) এবং বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের...

আইন-বিচার7 hours ago

গরমে সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরতে হবে না

সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (হাইকোর্ট-আপিল বিভাগ) মামলা পরিচালনার সময় আইনজীবীদের গাউন পরার বাধ্যবাধকতা শিথিল করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। আইনজীবীরা চাইলে গাউন...

Advertisement
প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত