Connect with us

ক্রিকেট

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে মাঠে ক্যামেরাপারসন নিষিদ্ধ!

Published

on

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও অফিসিয়ালদের তিন দিনের কোয়ারেন্টিন শেষ হচ্ছে আর কয়েক ঘণ্টা পরই। তারপর করোনা পরীক্ষায় নেগেটিভ সনদ নিয়ে হালকা অনুশীলনে নামবেন দুই দলের খেলোয়াড়রা। 

মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অজিদের মুখোমুখি হবে টাইগাররা।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) কঠিন শর্তের জালে আবদ্ধ করে সফরে এসেছে অস্ট্রেলিয়া। তাদের শর্ত মেনে দুই দলের জন্য পুরো হোটেল ইন্টারকন্টিনেন্টাল ভাড়া নিয়েছে বিসিবি। সেখানে ঘাঁটি গেড়েছেন বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা।

কড়াকড়ি থাকবে ম্যাচ ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও। অনুশীলনের সময় তো নয়ই, ম্যাচের সময়ও মাঠে থাকতে পারবে না বাইরের কেউ। অজিদের একাধিক শর্ত মেনে করোনা প্রটোকল সাজাতে হয়েছে বিসিবিকে। মুশফিকুর রহিমও এই সিরিজে খেলতে পারছেন না কোয়ারেন্টিন জটিলতায়। সুরক্ষায় বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নয় অজিরা। এমনকি পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে কোনো ক্যামেরাপারসনও মাঠে থাকতে পারবেন না!

এই প্রথমবার ম্যাচের দিন মাঠের ভেতরে ক্যামেরা ক্রুরা নিষিদ্ধ হচ্ছেন! এমনিতেই করোনাকালে ফটো সাংবাদিকেরা মাঠে বসে ম্যাচ কভার করতে পারেন না। শেরেবাংলার পশ্চিম-উত্তর দিকে গ্যালারিতে বসে ম্যাচ কভার করেন। এই সিরিজেও সেটাই হবে। বাড়তি হিসেবে যোগ হলো, আউটফিল্ডে কোনো ম্যানুয়েল ক্যামেরা স্থাপন করা যাবে না! মাঠের ভেতর স্টাম্প ভিশন ক্যামেরাটিই একমাত্র ক্যামেরা হিসেবে থাকবে। টিভি ক্রুদের কাজ করতে হবে বিভিন্ন গ্যালারি আর গ্র্যান্ড স্টান্ড থেকে।

Advertisement

অস্ট্রেলিয়ানদের এই কড়া কোভিড প্রটোকলকে অনেকের কাছেই বাড়াবাড়ি মনে হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো, অজিরা নিজেদের ক্রিকেটারদের ওপরেই খড়গহস্ত। এবারের আইপিএল স্থগিত হওয়ার পর স্মিথ-ওয়ার্নারদের দেশে ফিরতে দেয়নি অজি সরকার। মালদ্বীপে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তারা ফিরতে পেরেছেন! এরপর দেশে গিয়ে আবার বন্দি হতে হয়েছে হোটেলে। বর্তমান পরিস্থিতিতে এটাই নিউ নরমাল এবং এভাবেই ইভেন্টগুলো আয়োজন করতে হবে।

এএ

ক্রিকেট

কথা বলার আগে কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা

Published

on

একদিন পরই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে চট্টগ্রামে। সিরিজটি সামনে রেখে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে হাজির হয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজটি নিয়ে কথা বলার আগে টেবিল থেকে কোমল পানীয় কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা। এর আগে কোকাকোলা বর্জন করে বিশ্বব্যাপী আলোচনার ঝড় তুলেছিলেন পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ধস নামিয়ে দিয়েছিলেন ওই পণ্যের শেয়ারে। অবশ্য পর্তুগিজ তারকা এমন কাণ্ড ঘটিয়েছিলেন কোমল পানীয়তে স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে।

গাজায় ইসরাইলের আগ্রাসনকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে। এসব পণ্যের মধ্যে অন্যতম কোমল পানীয় ব্র্যান্ড কোকাকোলা। মুসলিম অনেক দেশের মতো বাংলাদেশেও কোকাকোলা বয়কট করছে অনেকে। ধারণা করা হচ্ছে, বর্জনের অংশ হিসেবেই হয়তো কোকের বোতল সরিয়ে দিতে পারেন রাজা। অবশ্য এ নিয়ে কিছু বলেননি তিনি।

প্রথম ম্যাচের আগের দিন বৃহস্পতিবার (২ মে) সাগরিকায় সংবাদ সম্মেলনে বাংলাদেশ নিয়ে নিজের মুগ্ধতার কথা গণমাধ্যমে জানালেন রাজা, আমি বাংলাদেশে প্রায়ই আসি। জানি না ভবিষ্যতে কী হবে। যদি শেষবারের মতোও এসে থাকি, আমি চাই আমার স্ত্রী, মেয়ে, ছেলে তারা বাংলাদেশের ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা পাক।

রাজা আরও বলেন, জানি না আবারও বাংলাদেশে আসবো কি না। যদি অবসরও নিয়ে ফেলি, আমি চাইব আমার পরিবারের সদস্যরা বাংলাদেশের মানুষের ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা অর্জন করুক। বাংলাদেশ আমাকে অনেক ভালোবাসে।

প্রসঙ্গত, জন্ম ও বেড়ে উঠা পাকিস্তানে হলেও সে দেশের হয়ে ক্রিকেট খেলার সুযোগ পাননি সিকান্দার রাজা। পরবর্তীতে পাড়ি জমান জিম্বাবুয়েতে, এরপর খেলে চলেছেন দেশটির হয়ে। বর্তমানে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্বও পালন করছেন রাজা।

Advertisement

এএম/

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

মোস্তাফিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ে চেন্নাই

Published

on

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে চেন্নাইয়ের হয়ে এবারের আসরে নিজের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নেমেছেন মোস্তাফিজুর রহমান।  খেলায় টস হেরে প্রথমে ব্যাট করছে মাহেদ্র সিং ধোনির দল।

বুধবার (১ মে) চেন্নাইয়ের এম. এ. চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব অধিনায়ক স্যাম কারান। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

চেন্নাই একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, আজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, মঈন আলী, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রিচার্ড গ্লেসন, মুস্তাফিজুর রহমান।

পাঞ্জাব একাদশ: জনি বেয়ারস্টো, স্যাম কারান, রাইলি রুশো, শশাঙ্ক সিং, জিতেশ শর্মা, আশুতোষ শর্মা, হারপ্রীত ব্রার, রাহুল চাহার, হার্শাল প্যাটেল, কাগিসো রাবাদা, আর্শদীপ সিং।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বৃষ্টি আইনে দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের হার

Published

on

১২০ রানের লক্ষ্যে খেলতে নেমে দয়ালান হেমলতার ২৪ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংসে  ৫.২ ওভারে ৪৭ রান সংগ্রহ করে ভারত।   এরপরই হানা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হানা দেয় বৃষ্টি।

শেষ পর্যন্ত বৃষ্টি না থামলে ডিএলএস পদ্ধতিতে এগিয়ে থাকায় ১৯ রানে জয়ী হয় ভারত।  ৫ ম্যাচের সিরিজে সফরকারীরা এগিয়ে গেল ২-০ ব্যবধানে।

এর আগে মঙ্গলবার (৩০ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতে বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে অল্প রানের পুঁজি পায় বাংলাদেশের মেয়েরা।  মুর্শিদা ৪৯ বলে করেছেন ৪৬ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে সব কয়টি উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করেছে টাইগ্রেসরা।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়27 mins ago

চাল ছাঁটাই ও পলিশ বন্ধে আইন করা হয়েছে: খাদ্যমন্ত্রী

চাউলের যে পুষ্টিগুন থাকে অতিরিক্ত ছাঁটাইয়ে ও পলিশ কারণে নষ্ট হয়ে যায়। তাই চাল ছাঁটাইয়ের সময় রাইস মিলে পলিশ বন্ধে...

আইন-বিচার39 mins ago

সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি, সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী মারা...

বাংলাদেশ48 mins ago

শরীরে কোলেস্টেরল বেড়েছে কি না,কোন কোন উপসর্গ দেখে বুঝবেন

প্রতিদিনের নানা অনিয়ম, অস্বাস্থ্যকর খাওয়াদাওয়ার অভ্যাস, শরীরচর্চায় অনীহা— কোলেস্টেরল বাড়িয়ে দেয়। তাকে সঙ্গে করেই আসে শরীর ঘিরে নানা আশঙ্কা। ‘হাই...

জাতীয়58 mins ago

প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আসলেই দায়িত্ব থেকে বাদ : ইসি আলমগীর

উপজেলা নির্বাচনে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে কোনো প্রার্থী অভিযোগ করলেই প্রমাণ ছাড়াই তাকে দায়িত্ব থেকে বাদ দেয়া হবে।অ...

আইন-বিচার2 hours ago

আমাকে নাকি পদ্মায় ফেলে চুবানো হবে: ড. ইউনূস

আমি নাকি ওয়ার্ল্ড ব্যাংকের টাকা আত্মসাৎ করেছি। আমাকে নাকি পদ্মায় ফেলে চুবানো হবে। এরকম অনেক কটু কথা বড় বড় প্রোগ্রামে...

অপরাধ2 hours ago

রিমান্ডে নিয়ে মিল্টনের সব অপকর্ম বের করবো: হারুন

মানবতার সেবক হিসেবে পরিচিত ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত একটি মামলা হয়েছে। মামলায়...

অপরাধ3 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১ 

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

জাতীয়3 hours ago

জনগণ যতক্ষণ চাইবে ততক্ষণ ক্ষমতায় থাকব : প্রধানমন্ত্রী

নির্বাচন নিয়ে অনেক কিছু হয়েছে, যাতে নির্বাচনটা না হয়। আমার শক্তি দেশের জনগণ। জনগণের শক্তির ওপর আমি সবসময় বিশ্বাস করেছি...

আইন-বিচার4 hours ago

ড. ইউনূসসহ ১৪ আসামির জামিন মঞ্জুর

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের...

জাতীয়4 hours ago

থাইল্যান্ড সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

বিসমিল্লাহির রাহমানির রাহিম প্রিয় সাংবাদিকবৃন্দ, ও সহকর্মীবৃন্দ। আসসালামু আলাইকুম! শুভ সকাল! থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন এর আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফরে এবং...

Advertisement
আন্তর্জাতিক15 mins ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

ক্রিকেট17 mins ago

কথা বলার আগে কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা

আন্তর্জাতিক20 mins ago

ইরানে ভূমিকম্পের আঘাত

জাতীয়27 mins ago

চাল ছাঁটাই ও পলিশ বন্ধে আইন করা হয়েছে: খাদ্যমন্ত্রী

আইন-বিচার39 mins ago

সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই

ঢালিউড40 mins ago

ঈদের কোনো ছবি আর চলবে না! সোশ্যাল হ্যান্ডেলে প্রতিবাদের ঝড়

বাংলাদেশ48 mins ago

শরীরে কোলেস্টেরল বেড়েছে কি না,কোন কোন উপসর্গ দেখে বুঝবেন

জাতীয়58 mins ago

প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আসলেই দায়িত্ব থেকে বাদ : ইসি আলমগীর

অর্থনীতি1 hour ago

এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ

বলিউড2 hours ago

বিরাট-আনুষ্কার পুত্র অকায় দেখতে কেমন, জানালেন এক ঘনিষ্ঠ

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version