Connect with us

ফুটবল

মেসির বিদায়ে পিকের কাঠগড়ায় বার্সেলোনা

Published

on

লিওনেল মেসির বিদায়ের জন্য বার্সেলোনার ম্যানেজমেন্টকে দায়ী করছেন জেরার্ড পিকে।
 
কাতালান ডিফেন্ডারের অভিযোগ, সাম্প্রতিক বছরগুলোতে বোর্ডের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হয়েছে মেসিকে। আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরের প্রস্থান দলের ভেতর প্রভাব ফেলেছে বলেও স্বীকার করেছেন পিকে। 

লিওকে হারানো কষ্টের বলেও মন্তব্য করেছেন সেন্টারব্যাক। তবে বাস্তবতা মেনে ভবিষ্যতের দিকে তাকাতে চান তিনি। যেমনটা চান কোচ রোনাল্ড কোম্যানও। 

তবে ডাচ মাস্টার মাইন্ডও স্বীকার করেছেন মেসিকে মিস করবে পুরো বার্সেলোনা। এদিকে গনমাধ্যমে গুঞ্জন, মেসি পিএসজিতে যোগ দিলে রিয়ালে পাড়ি জমাতে পারেন কিলিয়ান এমবাপ্পে। 

এস

ফুটবল

মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন নাসরিন স্পোর্টস একাডেমি

Published

on

ঢাকা রেঞ্জার্সকে উড়িয়ে দিয়ে মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন হলো নাসরিন স্পোর্টস একাডেমি। যেখানে মাত্র একটি পয়েন্ট অর্জন করতে পারলেই শিরোপা লেখা হতো নাসরিন স্পোর্টসের নামে। সেখানে ১৩-০ গোলের জয়, সাথে ৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

নাসরিন স্পোর্টস একাডেমির হয়ে ৫ গোল দিয়েছেন সাবিনা খাতুন, সুমাইয়া মাতসুমিসি করেছেন হ্যাটট্রিক। সাবিনা তো দারুণ ফর্মেই ছিলেন লিগ জুড়ে, যার প্রমাণ তিনি সর্বোচ্চ গোলদাতা। মৌসুম জুড়ে ১৭ টি গোল করেছেন। আজ (মঙ্গলবার) ঢাকা রেঞ্জার্সের বিপক্ষে প্রথমার্ধেই ৮ গোল করে সাবিনাদের দল।

শুধু সাবিনা বা সুমাইয়া নয়, ঋতুমনি চাকমা ২ টি, মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও শামসুন্নাহারের পা থেকে আসে ১ টি করে গোল। জাতীয় দলের ফুটবলারের আধিক্য রয়েছে নাসরিন স্পোর্টস একাডেমিতে। লিগ জুড়ে দারুণ প্রতাপ দেখিয়ে খেলেছে তারা।

চলতি মৌসুমে রানার্স-আপ হয়েছে আতাউর ভূঁইয়া স্পোর্টিং ক্লাব।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

কর্তোয়াকে ছাড়া ইউরো স্কোয়াড ঘোষণা করলো বেলজিয়াম

Published

on

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২৪ এর জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বেলজিয়াম। যেখানে সুযোগ হয়নি রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কর্তোয়ার। প্রায় পুরো মৌসুম চোটে কেটেছে কর্তোয়ার। চলতি মাসেই ফিরেছেন মাঠে। তবে ৩ গোলরক্ষক সুযোগ পেলেও, দলে কর্তোয়াকে রাখেনি কোচ ডমেনিকো টেডেস্কো।

আগামী ১ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মাদ্রিদ স্কোয়াডে আছেন কর্তোয়া। মাদ্রিদ তাকে বিবেচনা করলেও, বেলজিয়াম করেনি। অভিষেক হয়নি এমন খেলোয়াড় আছেন একজন, ম্যাক্সিম ডেই কাইপার। যিনি ক্লাব ব্রুগের হয়ে খেলে থাকেন।

বেলজিয়ামের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন জ্যান ভারটোঙ্গেন। তার বর্তমান বয়স ৩৭ বছর। দলটিতে অভিজ্ঞ ফুটবলার রোমেলো লুকাকু, কেভিন ডি ব্রুইনা আছেন। কর্তোয়ার বিষয়ে কোচ টেডেস্কো জানিয়েছেন, এই গোলরক্ষক এখনো শারীরিকভাবে প্রস্তুত নয়। যা তাকে দলে না রাখার কারণ হিসেবে জানা গেছে। যে ৩ জন গোলরক্ষক বেলজিয়াম দলে আছেন, তারা হলেন; কোয়েন কাস্টিলস, টমাস কামিনস্কি, ম্যাটজ সেলস।

 

 

Advertisement

ইউরো ২০২৪ এর জন্য বেলজিয়াম স্কোয়াড

 

গোলরক্ষক: কোয়েন কাস্টিলস, টমাস কামিনস্কি, ম্যাটজ সেলস।

ডিফেন্ডার: টিমোথি কাসটেন, ম্যাক্সিম ডি কুইপার, জেনো ডিবাস্ট, ওয়াউট ফায়েস, টমাস মিউনিয়ার, জ্যান ভার্টোনঘেন, আর্থার থিয়েট, অ্যাক্সেল উইটসেল।

মিডফিল্ডার: ইয়ানিক ক্যারাস্কো, কেভিন ডি ব্রুইনা, ওরেল মাঙ্গালা, আমাদৌ ওনানা, ইউরি টিলেম্যানস, আর্থার ভার্মেরেন, অ্যাস্টার ভ্রাঙ্কক্স।

Advertisement

ফরোয়ার্ড: জোহান বাকায়োকো, চার্লস ডি কেটেলারে, জেরেমি ডোকু, রোমেলু লুকাকু, ডোডি লুকেবাকিও, লোইস ওপেন্ডা, লিয়ান্দ্রো ট্রসার্ড।

 

এম/এইচ

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

রেকর্ড ভেঙে রোনালদো বললেন, ‘রেকর্ড আমার পেছনে ছোটে’

Published

on

সৌদি প্রো লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন ক্রিস্টিয়ানো রোনালদোর দখলে। লিগের শেষ ম্যাচ খেলছিল রোনালদোর দল আল নাসর। ম্যাচে জোড়া গোল করার দরকার ছিল রেকর্ড গড়তে। সেই দুই গোল সম্পন্ন করে আল ইত্তিহাদের বিপক্ষে ৪-২ ব্যবধানে ম্যাচ জিতেছে রোনালদোর দল। রেকর্ডের সাথে মহামিলন আছে এই পর্তুগিজ তারকার। ফলে খুব বেশি তো কঠিন কিছু হয়নি তার জন্য।

চলতি মৌসুমে রোনালদোর গোল সংখ্যা ৩৫। রেকর্ড ভেঙেছেন ২০১৮-১৯ মৌসুমে আবদেররাজাক হামাদাল্লাহর করা ৩৪ গোলের রেকর্ড। মরক্কোর স্ট্রাইকার হামাদাল্লাহ ২৬ ম্যাচ খেলে রেকর্ডটি করেন। অন্যদিকে রোনালদো ৩১ ম্যাচ খেলে ভেঙেছেন হামাদাল্লাহর রেকর্ড।

২০২৩ সালের জানুয়ারিতে আল নাসরে যোগ দেওয়ার পর, সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৯ ম্যাচে ৬৪ গোল করেন রোনালদো। যেখানে এই মৌসুমেই ৪৪ ম্যাচে ৪৪ টি গোল আসে তার কাছ থেকে।

অন্যদিকে রেকর্ড ভাঙার পর রোনালদো নিজের স্বভাবজাত প্রতিক্রিয়া জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, “রেকর্ডের পেছনে আমি ছুটি না, রেকর্ডই আমার পেছনে ছোটে।“

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version