Connect with us

ক্রিকেট

করোনা আক্রান্ত পাকিস্তানের মিসবাহ উল হক

Published

on

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। মঙ্গলবারই শেষ হয়েছে পাক-উইন্ডিজ সিরিজ। এরপর দেশে ফেরার কথা ছিল পুরো পাকিস্তান দলের। কিন্তু এর মধ্যেই দলটির জন্য দুঃসংবাদ নিয়ে এলেন কোচ মিসবাহ উল হক। জানা গেল করোনায় আক্রান্ত হয়েছেন দলটির কোচ ও সাবেক অধিনায়ক।

বুধবার (২৫ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার করোনা পজিটিভ হওয়ার খবর দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যদিও মিসবাহের মধ্যে করোনার কোনো উপসর্গ নেই। 

চারটি টি-টোয়েন্টি ও ২টি টেস্ট খেলে বুধবার পাকিস্তান দল রওয়ানা করলেও দলের সঙ্গে ফিরতে পারবেন না কোচ মিসবাহ। আপাতত তাকে জ্যামাইকাতে থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টাইনে। এই সময়ে দুইবার কোভিড টেস্ট করে ফল নেগেটিভ আসলে তবেই ফিরতে পারবেন দেশে।

সফরে চার ম্যাচের টি-টোয়েন্টির মাত্র একটিতেই ফল এসেছিল। যেখানে সফরকারীরা জয় পায় সাত রানে। দুই টেস্টের প্রথমটিতে হেরে যায় পাকিস্তান। তবে দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে সমতা ফেরায় বাবর আজমের দল। এখন কোচকে ছাড়াই দেশে ফিরতে হচ্ছে তাদের।

এস

Advertisement

ক্রিকেট

শরীফুলের চোট নিয়ে যা জানালো বিসিবি

Published

on

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নিজের শেষ ওভারটি করার সময় হার্দিক পান্ডিয়ার একটি ফিরতি বল ঠেকাতে গিয়ে নিজের বোলিং হাতে চোট পান পেসার শরীফুল ইসলাম।

সেই সময় আর বোলিং করতে পারেননি ৩.৫ ওভারে ২৬ রান দিয়ে ১ উইকেট নেওয়া শরীফুল। ম্যাচ শেষে শরীফুলকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে।

শরীফুলের চোটের সর্বশেষ অবস্থা রোববার বিসিবি প্রকাশিত এক ভিডিও বার্তায় বাংলাদেশ দলের চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘শরীফুলের শেষ ওভারে একটি বল ঠেকাতে গিয়ে বাঁ হাতের তর্জনী ও মধ্যমার মাঝে যে জায়গা, সেখানে একটা স্প্লিট ইনজুরি হয়েছে। মাঠে প্রাথমিক পরিচর্যার পর তাকে ম্যাচ শেষে নাসাউ ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।’

শরীফুল কবে ফিরবেন এ বিষয়ে দেবাশীষ বলেন, ‘সেখানে হ্যান্ড সার্জনের তত্ত্বাবধানে ওর ক্ষতস্থানে ছয়টা সেলাই পড়েছে। আমরা দুই দিন পর আবার হ্যান্ড সার্জনের কাছে যাব। তখন আমরা আসলে বুঝতে পারব যে ওর ফিরতে কত সময় লাগবে।’

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

জয় দিয়ে বিশ্বকাপ শুরু যুক্তরাষ্ট্রের

Published

on

১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে  প্রথম ৮ ওভারে ৪৮ রান তোলে যুক্তরাষ্ট্র। তখন জয়ের জন্য যুক্তরাষ্ট্রের প্রয়োজন ছিল ৭২ বলে ১৪৭ রান।  সেখান থেকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ ৫৮টি বৈধ ডেলিভারির মধ্যে ১৪৯ রান তুলেছে তারা।

বলা যায় ৮ ওভারের পর থেকে অ্যারন জোন্স ও আন্দ্রিস গুস ডালাসে নবম ওভারে ১৯ রান তুলে ঝড় শুরু করেন।  পরের ওভারে কানাডার অধিনায়ক সাদ বিন জাফর দেন ১৪ রান। ইনিংসের ১১তম ওভারে  ডিলন হেইলিগার খরচ করেন ১১ রান। আর পরের ওভারে স্পিনার পরগাত সিং দেন ১৫ রান। সেই সময় শেষ ৮ ওভারে ৮৯ রান প্রয়োজন ছিল যুক্তরাষ্ট্রের।

১৩ ও ১৪তম ওভারেই মূলত খেলা শেষ করে দেন জোন্স ও গুস।  ইনিংসের ১৩তম ওভারে জোন্সের ৩ ছক্কায় রান ওঠে ২০। পরের ওভারে পেসার জেরেমি গর্ডন দেন ৩৩ রান। সেই ওভারে গর্ডন বল করেন ১১টি। ৩টি ওয়াইডের সঙ্গে দেন দুটি নো বল।

শেষ ৬ ওভারে মাত্র ৩৬ রানের সহজ সমীকরণ দাঁড়ায় যুক্তরাষ্ট্রের সামনে। এরপর কানাডা টানা তিনটি ওভার ১০ রানের নিচে রাখলেও শেষ রক্ষা হয়নি। ইনিংসের ১৮তম ওভারের প্রথম বলে চারের পর টানা দুই ছক্কা মেরে যুক্তরাষ্ট্রকে ম্যাচ জেতান জোন্স। ৪০ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন তিনি।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

উদ্বোধনী ম্যাচে তাক লাগালো কানাডা

Published

on

উদ্বোধনী ম্যাচটায় অনেকটা তাক লাগিয়ে দিয়েছে কানাডা! কিছুদিন আগে বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জেতা যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে তারা। স্বাগতিক বোলারদের তুলোধুনো করে পাহাড়সমান পুঁজি দাঁড় করিয়েছে প্রথমবারের মতো বিশ্বমঞ্চে খেলতে আসা কানাডা। শেষের ১২ বলে ৩৫ রানের সুবাদে ৫ উইকেটে ১৯৪ রান করেছে তারা।

রোববার (২ জুন) ডালাসের গ্রান্ড প্রেইরি স্টেডিয়ামে ১৯তম ওভারে ১৪ রানের পর শেষ ওভারে ২১ রান তুলেছে কানাডা। ওই ওভারগুলোতে ক্যামিও খেলা শ্রেয়াস মোভা ১৬ বলে ৩২ ও দিলপ্রিত সিং ৫ বলে ১১ রান করেন।

কানাডার বড় সংগ্রহের গোড়াপত্তন করে দিয়ে যান তাদের টপঅর্ডারের দুই ব্যাটার। ৪১ রানের উদ্বোধনী জুটি হয় এদিন। ২৩ রান করে অ্যারন জনসন বিদায় নেন পাওয়ারপ্লের মধ্যেই। ওয়ানডাউনে নামা পারগাত সিং স্কোর বোর্ডে ৫ যোগ করে রানআউট হন। এরপর বড় জুটি করেন ওপেনার নাভনিত ধালিওয়াল ও নিকোলাস কিরটন।

৬২ রানের জুটিতে ধালিওয়াল হাফসেঞ্চুরি তুলে নেন। ৪৪ বলে ৬ চার ও ৩ ছয়ে ৬১ রান করেন ধালিওয়াল। এরপর হাফসেঞ্চুরি করেন কিরটনও। ৩১ বলে ৫১ রানের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছয়ের মার খেলেন। শেষদিকে তো ঝড়ই তুলেন মোভা ও দিলপ্রিত। যুক্তরাষ্ট্রের হয়ে ১টি করে উইকেট নেন আলি খান, হারমিত সিং ও কোরি অ্যান্ডারসন।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version