অষ্টম দফায় টুইটারে কর্মী ছাটাই

টুইটার

এবার অষ্টম দফায় প্রায় ২০০ কর্মচারীকে ছাঁটাই করেছে ইলোন মাস্কের টুইটার। ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলোন মাস্ক টুইটার কিনে নেয়ার পর থেকে গণহারে কর্মী ছাঁটাই করে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছেন। গেলো বছরের অক্টোবরের শেষে মালিকানা হাতে নেয়ার পর ৭ দফায় ছাঁটাই দেখেছে টুইটার।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদ সংস্থা হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অক্টোবরের শেষের দিকে মাস্ক টুইটারের মালিকানা হাতে নেয়ার পর সর্বশেষ অষ্টম দফায় কয়েক ডজন কর্মচারীকে ছাঁটাই কারার খবরটি সামনে এনেছে যুক্তরাষ্ট্রভিত্তিক আমেরিকান প্রযুক্তি শিল্প-কেন্দ্রিক ব্যবসা প্রকাশনা দ্য ইনফরমেশন। এতে বলা হয়েছে, টুইটার থেকে শনিবার (২৫ ফেব্রুয়ারি) এ ছাঁটাইয়ের ঘটনা ঘটে।

বিষয়টি সম্পর্কে জানেন এমন ব্যক্তিদের উদ্ধৃতি দিয়ে মার্কিন প্রযুক্তি-কেন্দ্রিক প্রকাশনার প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার টুইটারের প্রায় ২০০ কর্মী ছাঁটাই করা হয়েছে। যার মধ্যে বিজ্ঞাপন প্রযুক্তি, প্রধান টুইটার অ্যাপ, সেইসঙ্গে টুইটারের সিস্টেমগুলোকে চালু রাখার জন্য প্রযুক্তিগত অবকাঠামোসহ অন্য বিভাগও রয়েছে। টুইটার অবশ্য তাৎক্ষণিকভাবে এ বিষয়ে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

উল্লেখ্য, গেলো বছরের অক্টোবরের শেষের দিকে রেকর্ড ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নেন মাস্ক। এরপর নানা বিতর্কিত সিদ্ধান্ত এবং টুইটারে আমূল পরিবর্তনের জন্য তীব্র সমালোচনার মুখে পড়েছেন মার্কিন এ ধনকুবের।

মূলত টুইটার কেনার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরপরই নভেম্বরের শুরুতে মাস্কের প্রথম কয়েকটি সিদ্ধান্তের একটি ছিল টুইটারের সাড়ে ৭ হাজার কর্মী মধ্যে ৫০ শতাংশকে বরখাস্ত করা।

খরচ কমানোর অজুহাতে সেসময় তিনি ৩ হাজার ৭০০ কর্মীকে ছাঁটাই করেছিলেন। ফেব্রুয়ারিতে মার্কিন এ ধনকুবের টুইটারের বিজ্ঞাপন ও মার্কেটিং বিভাগে কর্মী ছাঁটাই করেন। সে দফায় চাকরি গিয়েছিল ৮০০ জনের। সেসময় কার্যত দু’টি দপ্তর ফাঁকা হয়ে যায়। আর এবার শনিবার হলো নতুন করে কর্মী ছাঁটাই।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version