পাক-ভারত দ্বৈরথে টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সুপার টুয়েলভের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনের বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ ম্যাচে মুখোমুখি হলেও একটিতেও জয়ের দেখা পায় পাকিস্তান। তাই এই ম্যাচে ভারতকে হারিয়ে ইতিহাস পরিবর্তন করতে চাইবে বাবররা। অপরদিকে ভারত চাইবে পাকিস্তানকে হারিয়ে আগের রেকর্ড সমৃদ্ধ করতে।

রোববার (২৪ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

এখন পর্যন্ত ২০ ওভারের ক্রিকেটে মোট ৮ বার মুখোমুখি হয়েছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এর মধ্যে মাত্র একবার জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। ভারতের জয় ৭টিতে। শেষ বার দেখা হয়েছিল সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে। ইডেন গার্ডেনের যে ম্যাচে পাকিস্তান গুটিয়ে গিয়েছিল মাত্র ১১৮-তে। ৪ ওভার বাকি রেখেই সেই লক্ষ্যে পৌঁছে গিয়েছিল কোহলির দল।

টি-টোয়েন্টিতে ভারত-পাকিস্তান দ্বৈরথে সর্বোচ্চ রান কোহলির। পাকিস্তানের বিপক্ষে ৬ ইনিংসে ৮৪.৬৬ গড়ে ভারত অধিনায়কের রান সংখ্যা ২৫৪। তালিকার দুই নম্বরে রয়েছেন শোয়েব মালিক। অভিজ্ঞ এই পাকিস্তান অলরাউন্ডার এবারও রয়েছে বিশ্বকাপ দলে। ভারতের বিপক্ষে সবগুলো ইনিংসেই ব্যাট করা মালিকের রান ১৬৪। আর ৭ ইনিংস ব্যাট করে তালিকার তিন নম্বরে মোহাম্মদ হাফিজ। 

সর্বোচ্চ উইকেটশিকারির তালিকার শীর্ষে অবস্থান পাকিস্তানি পেসার উমর গুলের। ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন তিনি। দুই নম্বরে রয়েছেন ইরফান পাঠান। মাত্র তিন ম্যাচ খেলে ৬ উইকেট শিকার করেছেন এই ভারতীয় অলরাউন্ডার। তিনে মোহাম্মদ আসিফ, ২ ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন তিনি।  

ভারতের বিপক্ষে ২২ গজের লড়াইয়ে নামার একদিন আগেই নিজেদের একাদশ ঘোষণা করে পাকিস্তান।

পাকিস্তান একাদশ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, সাদাব খান (সহ-অধিনায়ক), হাসান আলি, হারিস রাউফ এবং শাহিন শাহ আফ্রিদি।

ভারত একাদশ
লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), সূর্য্যকুমার যাদব, রিশব পান্ত (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, জাসপ্রিত বুমরাহ ও বারুন চক্রবর্তী।

এস

Recommended For You

Exit mobile version