Connect with us

ফুটবল

মরক্কোর বিপক্ষে ম্যাচে থাকবেন পেলে

Published

on

কাতার বিশ্বকাপ থেকে বিদায়ের পর প্রথমবার মাঠে নামবে ব্রাজিল। মরক্কোর বিপক্ষে আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৪টায় প্রীতি ম্যাচে খেলতে নামবে সেলেসাওরা। ম্যাচটি আরও একটি কারণে তাৎপর্যপূর্ণ। গত ২৯ ডিসেম্বর ফুটবল সম্রাট পেলের মৃত্যুর পর প্রথম মাঠে নামবে ভিনিসিয়াস-রদ্রিগোরা। তাই  এ ম্যাচে তিনবার বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে স্মরণ করবে ব্রাজিল।

পেলেকে স্মরণ করে ম্যাচের আগে এক মিনিট সম্মান প্রদর্শন করবে দুই দল। মাঠের চারপাশে বিজ্ঞাপনের হোর্ডিং বোর্ডেও শোভা পাবে তার ছবি। আর ব্রাজিলের ফুটবলারদের জার্সিতেও থাকবেন পেলে। প্রতিটি ফুটবলারের নাম ও জার্সি নম্বরের নিচে লেখা থাকবে পেলের নাম।

এ নিয়ে সিবিএফ সভাপতি এদনালদো রদ্রিগেজ বলেছেন, ‘পেলে সর্বকালের সেরা ফুটবলার এবং সিবিএফ তাঁকে সব সময়ই স্মরণে রাখবে। এটা তাঁর প্রাপ্য। আমার (সভাপতি মেয়াদ) মেয়াদে পেলেকে সব সময়ই স্মরণ করা হবে।’

চোটে পড়ায় ম্যাচটি খেলতে পারবেন না ব্রাজিলের নম্বার ১০ নেইমার। তাঁর পজিশনে ১০ নম্বর জার্সি পরে খেলবেন রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো। ব্রাজিলের হয়ে পেলে এক সময় ১০ নম্বর জার্সি জড়িয়ে খেলতেন। রদ্রিগোর জার্সি হাতে সিবিএফ সভাপতির তোলা একটি ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা যায়, রদ্রিগোর যে জার্সিটি ধরে আছেন সিবিএফ সভাপতি তার ওপরে লেখা রদ্রিগো ও জার্সি নম্বরের নিচে লেখা পেলে।

 

Advertisement

 

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ফুটবল

মেসি ফেরার দিনে মায়ামির জয়

Published

on

ফ্লোরিডা ডার্বিতে অরল্যান্ডো সিটির বিপক্ষে ছিলেন না লিওনেল মেসি। সেই ম্যাচ জিততেও পারেনি ইন্টার মায়ামি।  ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরলেন আর্জেন্টাইন অধিনায়ক। আর ইন্টার মায়ামি জয় পেলো ১–০ গোলে।

রোববার বাংলাদেশ সময় সকালে ম্যাচের বেশির ভাগ সময় ইন্টার মায়ামি দাপট দেখালেও নির্ধারিত সময় পর্যন্ত পায়নি গোলের দেখা। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা হয়তো গোলশূন্য ড্রয়েই শেষ হবে।

তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সের্হিও বুসকেতসের দারুণভাবে বাড়ানো বলকে নিয়ন্ত্রণ নিয়ে দুর্দান্ত ভলিতে গোল করেন কাম্পানা।

এই জয়ে ১৫ ম্যাচ শেষে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষেই থাকল মায়ামি। ১৫ ম্যাচে ৯ জয় ৪ ড্র ও ২ হারে মায়ামির পয়েন্ট এখন ৩১।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ফোডেন

Published

on

প্রিমিয়ার লিগে (২০২৩-২৪) মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ফিল ফোডেন। পুরো সময়ে দারুণ পারফরম্যান্স করে গেছেন ফোডেন। ইম্প্যাক্ট সাব হিসেবে নেমেও দলের প্রয়োজন মিটিয়েছেন বার বার। সেই পুরষ্কারই জিতলেন সেরা খেলোয়াড় হয়ে।

সিটির হয়ে পুরো মৌসুমে ১৭ টি গোল করেছেন ফোডেন, অ্যাসিস্ট করেছেন ৮ টি। আগামীকাল (রবিবার) ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হবে ম্যানসিটির। এরমধ্যে আনন্দের মাত্রা আরেকটু বেড়ে গেল ইংলিশ ফুটবলার ফোডেনের।

দলের হয়ে নানা জায়গায় ভূমিকা রেখেছেন ফোডেন। যখন যেখানে প্রয়োজন হয়েছে সেখানেই নিজেকে উজাড় করে দিয়েছেন। কিছুদিন আগেই ‘ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ফোডেন।

Advertisement

পুরস্কার জিতে দারুণ খুশি ফোডেন। সময়টা খুব ভালোই যাচ্ছে তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “কী দারুণ এক সপ্তাহ! এই সম্মানজনক পুরস্কার গ্রহণ করতে পেরে নিজেকে বেশ সম্মানিত বোধ করছি। সবাইকে ধন্যবাদ যারা আমাকে ভোট করেছেন; সিটির স্টাফ-কোচদের, আমার পরিবার এবং অবশ্যই আমার সতীর্থদের। আমি খুবই খুশি, যেভাবে মৌসুমটা খেলেছি। এটা সম্ভব হতো না, তারা যদি আমার পাশে না থাকতো।”

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

সেরা তরুণ খেলোয়াড় হলেন পালমার

Published

on

চেলসির জন্য মৌসুমটা মোটেও ভালো যায়নি। শুরুটা হয়েছিল বেশ খারাপ, শেষদিকে এসে তবুও কিছুটা সম্মান বাঁচানো হয়েছে। টেবিলের ৬ নম্বরে এখন অবস্থান করছে দলটি। তবে চেলসির তরুণ খেলোয়াড় কোল পালমার মুগ্ধ করেছেন মৌসুম-জুড়ে। তার স্বীকৃতিও জুটলো, প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

পালমার অনেকটা একা হাতে চেলসিকে কিছুটা এগিয়ে দিয়েছেন। বলা হয় এমনটা। তিনি ৩৩ ম্যাচে ২২ গোল, ১০ অ্যাসিস্ট করেছেন। চেলসির হয়ে ঘরের মাটিতে ১৬ গোল করেছেন এই ইংলিশ উইঙ্গার। যা কিনা দিদিয়ের দ্রগবা ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের পর পালমার এই অর্জনে ভাগ বসালেন।

সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিব্যক্তি প্রকাশ করেছেন পালমার। তিনি লিখেছেন, “দারুণ! প্রিমিয়ার লিগের সেরা তরুণ খেলোয়াড় বানানোর জন্য। যারা আমাকে ভোট দিয়েছেন, সকলকে ধন্যবাদ। ক্লাবের সব সদস্য, পরিবার আর বন্ধুদের ছাড়া এ অর্জন কখনো সম্ভব হতো না।”

Advertisement

ম্যানচেস্টার সিটি থেকে গত গ্রীষ্মের দল-বদলে পালমারকে দলে নেয় চেলসি।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version