সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

দৈনিক প্রথম আলো পত্রিকার সাভার প্রতিবেদক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে দুপুরে রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল আইনে মামলা দায়ের করা হয়েছে। এরআগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্য পরিচয় দিয়ে বাসা থেকে তাকে তুলে নেয়ার অভিযোগ পাওয়া যায়।

বুধবার (২৯ মার্চ) তেজগাঁও থানায় মো. গোলাম কিবরিয়া বাদী হয়ে শামসকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। মামলা নম্বর ৫৮। মামলার তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছেন তেজগাঁও থানার (ওসি) ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান।

মামলার এজাহারে বলা হয়, শামসের প্রস্তুত করা ওই প্রতিবেদন প্রথম আলোতে স্বাধীনতা দিবসে প্রকাশিত হয়েছে। ওই প্রতিবেদনের কারণে বাংলাদেশেসহ বহিঃবিশ্বে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। বিশ্বব্যাপী দেশের ভাবমূর্তি ও স্বাধীনতার অর্জন নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। পরে একাত্তর টিভির একটি প্রতিবেদনে প্রথম আলোর প্রতিবেদন যে উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা তা প্রমাণিত হয়।

প্রথম আলোর ওই মিথ্যা তথ্য প্রকাশ ও অনলাইন এবং সামাজিক মাধ্যমে প্রচার করে বাংলাদেশের অর্জনকে প্রশ্নবিদ্ধ, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন ও আইনশৃঙ্খলার অবনতি হওয়ার উপক্রম হওয়ায় এই মামলা করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

Recommended For You

About the Author: Abdullah Mamun

Leave a Reply Cancel reply

Exit mobile version