কোয়ালিফাই না করেই বিশ্বকাপ খেলবে আর্জেন্টিনা

আগামী ২০ মে থেকে ইন্দোনেশিয়ায় বার্লি শহরে থেকে শুরু হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের আসর। কিন্তু ইসরায়েলের অংশগ্রহণে দেশটিতে দেখা দিয়েছে অস্থিরতা। ফলে ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে ফিফা।

এদিকে এই টুর্নামেন্ট এককভাবে আয়োজনের জন্য ইতোমধ্যেই আবেদন করেছে আর্জেন্টিনা। যদিও মেসির দেশটি বাছাই পর্বের গণ্ডি পার হতে পারেনি। আর তাই শেষ পর্যন্ত ল্যাতিন আমেরিকার দেশটি আয়োজক হলে স্বাগতিক দেশ হিসেবে যুব বিশ্বকাপে খেলার সুযোগ পাবে তারা।

এ বিষয়ে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ইন্দোনেশিয়ার জায়গায় এই বছরের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য আর্জেন্টিনা একটি আনুষ্ঠানিক বিড জমা দিয়েছে, যা টুর্নামেন্টের মঞ্চের অধিকার কেড়ে নিয়েছে। আর্জেন্টিনাই একমাত্র দেশ, যারা আনুষ্ঠানিক প্রস্তাব জমা দিয়েছিল। ২০ মে থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের সঙ্গে ফিফা ব্যুরো দুই বা তিনদিনের মধ্যে প্রস্তাবটি গ্রহণ করবে কি না, তা সিদ্ধান্ত নেবে।

এদিকে আর্জেন্টিনায় ইসরায়েলের রাষ্ট্রদূত ইয়াল সেলা বলেছেন, ইসরায়েল আর্জেন্টিনায় আয়োজনের পক্ষে, তারা বিশ্বচ্যাম্পিয়ন হিসাবে এটি প্রাপ্য। চমৎকার সুযোগ-সুবিধাসহ খুব সুন্দর এবং বড় দেশ এটি। আমি আশা করি, তারা ২০৩০ বিশ্বকাপও আয়োজন করতে পারবে।

উল্লেখ্য, বালি দ্বীপের গভর্নর ইসরায়েল দলকে আয়োজক করতে অস্বীকার করার কারণে দেশটির সকার ফেডারেশন (পিএসএসআই) ড্র বাতিল করার পরে ফিফা ইন্দোনেশিয়াকে ইভেন্টের আয়োজন করা থেকে বিরত রাখে।

এবারের আসরে লাতিন আমেরিকা অঞ্চল থেকে ব্রাজিল, উরুগুয়ে, কলম্বিয়া ও ইকুয়েডর মূল পর্বে উঠেছে।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version