Connect with us

বিনোদন

শাহরুখের সঙ্গে অনন্ত জলিলকে তুলনা, বিপাকে পরলো বর্ষা

Published

on

অনন্ত জলিল

দেশীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে টেকনিক্যাল দিক থেকে শুরু করে বিদেশের সিনেমার মতো অ্যাকশন তার সিনেমার মাধ্যমেই দর্শক প্রথমবার দেখার সুযোগ পেয়েছেন। তিনি ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা অনন্ত জলিল। তার অভিনীত সব চলচ্চিত্রেই অভিনয় করেছেন তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা।

বুধবার (১২ এপ্রিল) সন্ধ্যায় মুক্তি অপেক্ষিত এই জুটির নতুন সিনেমা ‘কিল হিম’র টিজার মুক্তি পেয়েছে। এ উপলক্ষে এফডিসিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিনেমা নিয়ে নানা বিষয়ে কথা বলেন অনন্ত-বর্ষা।

বর্ষা বলেন, ‘কিছুদিন আগে শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’ মুক্তি পেল। আমি দেখেছি শাহরুখ খানের সিনেমার সঙ্গে অনন্ত জলিলের সিনেমা ‘দিন-দ্যা ডে’র অনেকে তুলনা করেছে। আমাদের দেশেও শাহরুখ খানের মতো হিরো আছে। আমরাও তাকে নিয়ে গর্ব করতে পারি।’

তিনি আরও বলেন, ‘হয়তো শাহরুখ খান, সালমান খানের সঙ্গে সেভাবে তুলনা হবে না। কিন্তু মানুষ বলে। আর যারা আমাদের ভালো লাগার মানুষ, ভালোবাসার মানুষ, যাদের জন্য আমাদের সিনেমা তারা আমাদের দর্শক। তারা যখন এই তুলনা করে তখন সত্যি খুব ভালো লাগে।’

তবে এই মন্তব্য নিয়ে বেশ বিপাকে আছেন অনন্ত জলিল। কারণ, নেটমাধ্যমে চর্চা চলছে বিষয়টি বেশ হাস্যকর।

Advertisement

প্রসঙ্গত, ‘কিল হিম’ সিনেমায় অনন্ত জলিল ও বর্ষা ছাড়াও আরও অভিনয় করেছেন রুবেল, মিশা সওদাগর, কলকাতার রাহুল দেবসহ অনেকে। সিনেমাটির পরিচালক-প্রযোজক ইকবাল।

 

বলিউড

পুষ্পা: দ্য রুল সিনেমার মুক্তি পেছাল অনির্দিষ্টকালের জন্য

Published

on

সংগৃহীত ছবি

সবকিছুই ঠিকঠাক ছিলো।  টিজারও প্রকাশ হয়েছে কয়েক মাস আগে। ওই সময় বলা হয়েছিলো ভারতের স্বাধীনতা দিবসে বক্স অফিস কাঁপাতে আসছে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ‘পুষ্পা’ ছবির দ্বিতীয় পার্ট -পুষ্পা: দ্য রুল।  তবে ওই তারিখে সিনেমাটি মুক্তি পাচ্ছে না।  কবে নাগাদ ছবিটি মুক্তি পেতে পারে তাও নিশ্চিত করতে পারেনি পরিচালক বান্দ্রেদি সুকুমার।  তাই পুষ্পার অগণিত ভক্ত ও অনুরাগীদের অপেক্ষায় থাকতেই হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বোলছে, সিনেমার বেশকিছু কাজ এখনো বাকি রয়েছে। যেগুলো শেষ হতে বেশ সময় লাগবে। মুক্তির তারিখ ডিপছিয়ে যাওয়ার আরও একটি কারণ ছবিটির প্রধান ভিডিও সম্পাদক শ্রীনিবাস সরে গিয়েছেন। যা নিয়েও বিপাকে পড়েছেন নির্মাতা। তাই শেষ মুহূর্তে ভিডিও এডিটিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে নবীন নুলিকে।  সবকিছু মিলিয়ে পরিচালক সুকুমার তাড়াহুড়ো করে সিনেমাটি মুক্তির পক্ষে নয়।

সিনেমা বোদ্ধারা বলেন, চলচ্চিত্র শিল্পের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য একটি সিনেমাই যথেষ্ট। ভারতের তেলেগু ভাষার ছবি বাহুবলী তাদের কথাটাই সত্য বলে প্রমাণ করেছে।  এরপর কেজিএফ, কানতারা ও পুষ্পাসহ দক্ষিণের আরও কয়েকটি সিনেমা বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছে। তেলেগু ভাষার পুষ্পা: দ্যা রাইজ সিনেমার সিকুয়্যেল পুষ্পা: দ্য রুল ছবিটিও ‍বিশ্বখ্যাতি আনবে বলে চলচ্চিত্র বোদ্ধাদের ধারণা।

দক্ষিণের সুপারস্টার আল্লু অর্জুন ও জনপ্রিয় নায়িকা রশ্মিমা মান্দানা অভিনীত ছবিটি মুক্তির চার মাস আগে থেকেই ভীষণরকম শোরগোল ফেলে দিয়েছে। পুষ্পা-দ্য রুল সিনেমাটির প্রকাশিত টিজারে দেখা যায়, গ্ল্যামারের মোড়ক থেকে আগাগোড়া বেরিয়ে, রোদে পোড়া চেহারা নিয়ে ক্যামেরার সামনে হাজির পুষ্পারূপী আল্লু অর্জুন।  আর আইটেম গানে বলিউড অভিনেত্রী দিশা পাটানির দুর্দান্ত কোমর দোলানো নাচ দর্শকদের চোখ আটকে রাখবে ভালভাবে।

শুধুমাত্র টিজার প্রকাশ ছাড়া জোরেসোরে প্রচারেও আসেনি পুষ্পা: দ্য রুল। তারপরও ছবিটি এরইমধ্যে এক হাজার কোটি রুপির ব্যবসা করে ফেলেছে। ভারতের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবার কোনো ছবি মুক্তির আগে এক হাজার কোটি রুপির ব্যাবসা করলো।

Advertisement

ভারতীয় গণমাধ্যম হ্যানস ইন্ডিয়ার খবর বোলছে, প্রায় ৫০০ কোটি রুপি বাজেটে পুষ্পা:দ্য রুল সিনেমাটি নির্মাণ করা হয়েছে। তবে পুষ্পা-দ্য রুল ছবির হিন্দি ডাবিংয়ের থিয়েট্রিক্যাল সত্ত্ব থেকে আয় হয়েছে ২০০ কোটি রুপি।  দক্ষিণ ভারতের সিনেমা হলে মুক্তির সত্ত্বে ব্যবসা ২৭০ কোটি রুপি। বিদেশ থেকে আসছে ১০০ কোটি রুপির ব্যবসা। পুরো ভারতে ব্যবসা করবে ৫৫০ কোটি রুপি। নেটফ্লিক্সের মতো ওটিটি প্ল্যাটফর্মে ‘পুষ্পা: দ্যা রাইজ়’ দেখানো হবে। এর জন্য নেটফ্লিক্স থেকে পাচ্ছে ২৭৫ কোটি রুপি। অডিয়ো এবং স্যাটেলাইটের সত্ত্ব বাবদ সিনেমাটি থেকে আয় হবে সাড়ে চারশো কোটি রুপি। ফলে মুক্তির আগেই এই ছবির ব্যবসা ১০০০ কোটি রুপি ছাড়িয়ে যাচ্ছে।

মৈত্রী মুভি মেকার্স  প্রযোজিত পুষ্পা: দ্য রুল সিনেমায় আল্লু অর্জুন ও রশ্মিকা ছাড়াও আরও অভিনয় করছেন ফাহাদ ফজিল, রাও রমেশ, প্রকাশ রাজ, পাথিপতি অজয় ঘোষ, ইন্দুকুরি সুনীল ভার্মাসহ দক্ষিণী চলচ্চিত্রের এক ঝাঁক অভিনেতা।  চলচ্চিত্রটি তেলেগুর পাশাপাশি হিন্দি, তামিল, কন্নড়, বাংলা ও মালায়ালম ভাষায়ও মুক্তি পাবে।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

১০০ কোটির মানহানির মামলা করলেন রাভিনা ট্যান্ডন

Published

on

বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন। ফাইল ছবি

বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডনকে হেনস্তা করার  একটি ভিডিও কয়েকদিন আগে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল।  ওই ভিডিওর নেপথ্যের ঘটনা নিয়ে সম্প্রতি মুখও খুলেছিলেন বলিউড ডিভা। আর এবার সেই কাণ্ডে নেটিজেনের বিরুদ্ধে ১০০ কোটির মানহানির মামলা করলেন রাভিনা ট্যান্ডন। যে ব্যক্তি রাভিনার ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন, তার নামেই মামলা ঠুকলেন অভিনেত্রী।

সম্প্রতি বান্দ্রার রাস্তায় রাভিনার গাড়ি পার্কিং নিয়ে একেবারে ধুন্ধুমার কাণ্ড ঘটে যায়। বলি ডিভার গাড়ি থামিয়ে তাঁর উপর চড়াও হন তিন জন মহিলা। তাদের অভিযোগ,  রাভিনা ট্যান্ডনের গাড়ির ধাক্কায় নাকি তাঁদের মধ্যে এক মহিলার রক্তপাত হয়েছে। তার জেরেই বচসা বাঁধে দু’পক্ষর। এদিন রাতে ঝামেলা শুরু হওয়ার পরই রাভিনা ট্যান্ডন গাড়ি থেকে বেরিয়ে আসেন। এদিকে অভিনেত্রীকে দেখেও ওই মহিলারা প্রায় রুদ্রমূর্তি ধারণ করেন। তখনই বাক-বিতণ্ডা শুরু হয়। রাভিনার দিকে তেড়ে যান তাঁরা। ভয় পেয়ে রাভিনা খানিক পিছিয়ে গিয়ে  কাতরভাবে আর্জি জানাতে থাকেন, “ধাক্কা দেবেন না দয়া করে, আমাকে মারবেন না।’ এই ঘটনা ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় ছাড়িয়ে দিলে মুহূর্তেই  ভাইরাল হয়ে যায়।

রাভিনার পরনে ছিলো সাদামাটা পোশাক। মেকআপের লেশমাত্র নেই! সেখানেই জনৈক মহিলাকে অভিনেত্রীর উদ্দেশে বলতে শোনা যায়, “দেখুন আমার নাক থেকে রক্ত বেরচ্ছে। আজকের রাতটা জেলেই কাটাতে হবে আপনাকে।”

রাভিনা ট্যান্ডনের বিরুদ্ধে মাতাল হওয়ার অভিযোগ এনে ওই ব্যক্তি বলেছিলেন, যে রাভিনা গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে মহিলাদের উপর হামলা শুরু করেছিলেন।

বেশ কয়েকদিন এই ঘটনায় একেবারে জেরবার হয়ে গিয়েছিলেন বলিউডের মস্ত মস্ত গার্ল রাভিনা ট্যান্ডন। ওই দিন রাভিনাকে যথেষ্ট হেনস্থা করা হয়। বিনা কারণে তাঁকে দোষী সাব্যস্ত করার চেষ্টা করা হয়। তারকা তকমা নিয়ে রবিনা যা ইচ্ছে তই করছেন এমন অপবাদও দেওয়া হয়। ঘটনার জেরে থানায় ছুটে যান রাভিনার স্বামী  জনপ্রিয় ফিল্ম ডিস্ট্রিবিউটর অনিল থাড়ানিও।

Advertisement

তবে খার থানার এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, সিসিটিভি ফুটেজ পরীক্ষা করা হয়েছে, কেউ গাড়ির সঙ্গে ধাক্কা খায়নি এবং অভিনেত্রীও মত্ত অবস্থায় ছিলেন না। বরং ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর মুম্বাই  পুলিশের এই বিবৃতিটি শেয়ার করেছেন। ওই সময় রাভিনা ট্যান্ডন মানুষকে শান্ত থাকার অনুরোধ করেছেন এবং ‘আমাকে মারবেন না’ বলতেও শোনা যায়।

অবশেষে নির্দোষ প্রমাণিত হন রাভিনা ট্যান্ডন। আর নিজেকে নির্দোষ প্রমাণ করার পর প্রতিশোধ নিতে ওই নেটিজেনের বিরুদ্ধে ঠুকে দেন ১০০ কোটির মানহানি মামলা।  তবে মামলার বিষয়ে এখনও পর্যন্ত ওই ব্যক্তির কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

খোলামেলা শাড়িতে ফের উত্তাপ ছড়ালেন রুনা খান

Published

on

ছবি অভিনেত্রী রুনা খানের ফেসবুক থেকে নেওয়া।

বর্তমান প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। অসংখ্য নাটকে অভিনয় করে মন জয় করেছেন দর্শকদের। পাকাপোক্ত অবস্থান গড়েছেন শোবিজ ক্যারিয়ারে। তবে দিন দিন যেন বয়স কমছে রুনা খানের। ৪১ বছর বয়সে এসেও  রূপের দ্যুতি ছড়াচ্ছেন এই অভিনেত্রী।

গত বছর ওজন কমিয়ে ভক্ত অনুরাগীদের তাক লাগিয়ে দেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। তবে অভিনয়ের বাইরে মাঝেমধ্যেই চমকে দেন তিনি। সামাজিক যোগাযোগের পাতায় হাজির হন নতুনরূপে। কখনো ওজন কমানো আবার কখনো খোলামেলা পোশাকে ধরা দেন ৪১ বছর বয়সী এই অভিনেত্রী। তার একটি চমৎকার দিক হলো, যেকোনো লুকে তিনি নজর কাড়েন। এবার ফের ভক্তদের চমকে দিলেন রুনা।

শুক্রবার(১৪ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু ছবি পোস্ট করেছেন এ অভিনেত্রী। যেখানে ভক্ত-অনুরাগীদের মাঝে বেশ খোলামেলা ভাবে ধরা দিয়েছেন। রুনা খানকে ক্রিম কালারের মসলিন শাড়িতে উষ্ণতা ছড়াতে দেখা গেলো।কুরুশকাঁটার স্লিভলেস ব্লাউজে নিজেকে অন্যভাবে সাজিয়েছেন এ অভিনেত্রী।

আকর্ষণীয় শাড়িটিতে পুঁতি দিয়ে কারুকাজ করা হয়েছে। হালকা লো-মেকাপ লুকে খোলা চুলে রুনা খান ভক্ত-অনুরাগীদের মাঝে আলাদাভাবে নজর কেড়েছে।

অভিনেত্রীর কপালে রয়েছে ছোট্ট সাদা টিপ। এদিকে ব্লাউজের সঙ্গে ম্যাচিং করে কানে পরেছে দুল। ঠোঁটে রয়েছে হালকা গোলাপি রঙের লিপস্টিক। চোখের চাহনি ও উষ্ণ হাসি যেন অনুরাগীদের ঘায়েল করে ফেলবে।

Advertisement

সত্যিই তাই হয়েছে। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। রুনা খানের সাহসী এই ছবিগুলোতে বিভিন্ন মন্তব্য করেছেন অনুসারীরা।

নজরকাড়া এই লুক নিয়ে ছোট পর্দার অভিনেত্রী রিমু রোজা খোন্দকার ছবির পোস্টে লিখেছেন, ‘আপনার অভিনয় তো Mashallah সেটা নিয়ে কোন সন্দেহ কারো নাই। কিন্তু আপনার এই transformation যে উদাহরণ তৈরী করেছেন body fitness নিয়ে “ কেউ না কেউ যেন আপনাকে নিয়ে এবং প্রধান নায়িকা হবেন আপনি ছবি বানাক,হোক সেটা দেশে বা বিদেশে”   জয়া আহসান আপুর মতো আপনাকেও সফল নায়িকা হিসাবে বড় পর্দায় দেখতে চাই।

শেখ শফিক নামে আরেকজন লিখেছেন, ‘নিজেকে এত সুন্দর রাখার জন্য নিশ্চয়ই অনেক কষ্ট হইছে।’ সঞ্জয় কান্ত নামে একজন লিখেছেন, ওগো রুনা বিবি…… ফেইসবুক খুললেই শুধু তোমার ছবি!

টেলিভিশন নাটকে অভিনয়ের মধ্য দিয়ে শোবিজ অঙ্গনে পথচলা রুনা খানের।  ‘হালদা’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও বাচসাস পুরস্কার পেয়েছেন।

এছাড়া, তিনি গহীন ‘বালুচর’ ও ‘ছিটকিনি’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ছিটকিনি ছবিতে রুনা খান শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রীর জন্য মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার পান।

Advertisement

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version