Connect with us

বাংলাদেশ

ছুটি শেষে কর্মস্থলে ফিরছেন, মানুষের ভিড়ে কমলাপুর

Published

on

ঈদের টানা পাঁচদিনের ছুটি শেষে সরকারি অফিস, আদালত, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান খুলেছে আজ। ছুটি শেষ হওয়ায় রোববার (২৩ এপ্রিল) থেকেই ঢাকায় ফিরতে শুরু করেছেন এসব প্রতিষ্ঠানে কর্মরতরা। সোমবার (২৪ এপ্রিল) সকালেও ট্রেন, বাস, লঞ্চযোগে ঢাকায় ফিরতে দেখা গেছে অনেককে। আবার মহাসড়কে চলাচলের অনুমতি থাকায় অনেকে মোটরসাইকেল নিয়েও ফিরছেন।

সোমবার (২৪ এপ্রিল) ভোর থেকেই কমলাপুর রেলস্টেশনে ঢাকামুখী মানুষের ভিড় দেখা যায়। দেশের নানা প্রান্ত থেকে ঈদ উদযাপন শেষে তারা ফিরছেন কর্মস্থলে। কেউ পরিবার নিয়ে ফিরছেন, কেউ আবার অফিসের তাড়া থাকায় পরিবার রেখে এসেছেন একাই।

এদিকে এখনও ঢাকা ছাড়ছেন অনেকে। এজন্য কাউন্টারে আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং ও কমিউটার ট্রেনের টিকিট কাটতে যাত্রীদের ভিড় দেখা গেছে।

এবার শবে কদরের ছুটির পর ঈদের ছুটি শুরু হওয়ার আগে গেলো ২০ এপ্রিল (বৃহস্পতিবার) অফিস খোলা ছিল। ঈদুল ফিতরের ছুটির সঙ্গে ওইদিন (২০ এপ্রিল) বাড়তি একদিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। মূলত দূর-দূরান্তে থাকা প্রিয়জনদের সঙ্গে যারা ঈদ উদযাপন করতে যাবেন তাদের যাতায়াত নির্বিঘ্ন করতে একদিন বাড়তি ছুটির মাধ্যমে টানা পাঁচদিনের ছুটির ব্যবস্থা করে সরকার।

বাংলাদেশ

আবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালুর ঘোষণা

Published

on

এবার ১০ জুন থেকে চালু হবে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে ৬টি লাগেজ ভ্যানে প্রতিবার আম পরিবহন করা যাবে ২৮. ৮৩ টন। চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে বিকাল চারটায় ছেড়ে রাত সোয়া দুইটায় ঢাকায় পৌঁছাবে এ স্পেশাল ট্রেন।

শনিবার (১১ মে) সকালে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক সেমিনারে এ ঘোষণা দেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

রেলমন্ত্রী জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে প্রতিদিন বিকাল ৪টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে এই ট্রেন। যাত্রা পথে রহনপুর স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, আব্দুলপুর, ঈশ্বরদী,পোড়াদহ,রাজবাড়ী, ফরিদপুর ও ভাঙ্গাসহ মোট ১৫টি স্টেশনে যাত্রাবিরতি দেবে ম্যাংগো স্পেশাল ট্রেন। এই ট্রেন ঢাকায় পৌঁছাবে রাত ২টা ১৫ মিনিটে। প্রথমবারের মত এবার পদ্মাসেতু পার হবে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন।

জিল্লুল হাকিম জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত প্রতি কেজি আম পরিবহনে ভাড়া লাগবে এক টাকা ৪৭ পয়সা, রাজশাহী থেকে এক টাকা ৪৩ পয়সা, পোড়াদহ থেকে এক টাকা ১৯ পয়সা, রাজবাড়ী থেকে এক টাকা ৭ পয়সা, ফরিদপুর থেকে এক টাকা এক পয়সা এবং ভাঙ্গা থেকে ৯৮ পয়সা।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, রেলওয়ের লোকসান হলেও আম চাষি, ব্যবসায়ী ও খামারিদের সুবিধার্থে এ ট্রেন চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

Advertisement

প্রসঙ্গত,  গেলো  চার বছরে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকায় যাওয়া-আসা করতে তেল খরচ হয়েছে ৯২ লাখ ৯১ হাজার টাকা। ফলে এ কয়েক বছরে ট্রেনের লোকসান হয়েছে ৪৬ লাখ ৬১ হাজার ৮৬০ টাকা।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

ট্রাক-মোটরসাইকেলের সংঘর্ষে বাবা-ছেলেসহ নিহত ৩

Published

on

ফাইল ছবি

ফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন,কাশেম শিকদার (৪০),তার ভাই নাজমুল শিকদার (৩৭) ও তার ছেলে মোরসালিন (৮)। তাঁরা সবাই  গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার কোয়ালদিয়া গ্রামের বাসিন্দা।

শনিবার (১১ মে) সকাল ১১ টায় ভাঙ্গা উপজেলার হামিরদী নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ভাঙ্গা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহেল বাকি।

আব্দুল্লাহেল বাকি জানান, ভাঙ্গা থেকে মোটরসাইকেলযোগে ফরিদপুর যাচ্ছিল বাবা-ছেলে ও তার ভাই। পথিমধ্যে ভাঙ্গা উপজেলার হামিরদী নামক স্থানে ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মোরসালিনের মৃত্যু হয়। পরে আহত কাশেম ও নাজমুলকে ভাঙ্গা থেকে ফরিদপুর মেডিকেলে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর মামা আবু বক্কার জানান, তাঁর ভাগ্নে মুরসালিনকে ফরিদপুর শহরের একটি মাদরাসায় ভর্তি করতে নিয়ে যাওয়ার সময়ে পথে এ দুর্ঘটনা ঘটে।

প্রসঙ্গত, দুর্ঘটনা কবলিত ট্রাক ও মোটরসাইকেল উদ্ধার করে থানায় এনে রাখা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৭  

Published

on

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১১ মে) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার (১০ মে) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ২০৫ পিস ইয়াবা, ৪০ গ্রাম হেরোইন, ১৩০ কেজি ৩৫০ গ্রাম গাঁজা ও ২৬ বোতল দেশি মদ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১২টি মামলা রুজু হয়েছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version