Connect with us

ফুটবল

আর্জেন্টাইন তরুণের গোলে উড়ে গেল রিয়াল মাদ্রিদ

Published

on

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের বিপক্ষে একাই ৪ গোল করা তো মুখের কথা নয়!  ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন ফরোয়ার্ড তাতি কাস্তেয়ানোসের একার ৪ গোলে জিরোনার কাছে ৪–২ ব্যবধানে উড়ে গেল রিয়াল।

লিগ শিরোপা জেতার আশা অনেক আগেই শেষ হয়ে গেছে রিয়ালের। ৩১ ম্যাচ শেষে কার্লো আনচেলত্তির দল ৬৫ পয়েন্টেই আটকে রইল। এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। এ মৌসুমেই দ্বিতীয় বিভাগ থেকে লা লিগায় উত্তরণ হওয়া জিরোনা উঠে এল নয়ে। বার্সার প্রতিবেশী এই কাতালান ক্লাবটির পয়েন্ট ৪১।

জিরোনার ঘরের মাঠ এস্তাদি মন্তিলিভিতে ১২ মিনিটে প্রথম গোল হজম করে রিয়াল মাদ্রিদ।  এরপর ২৪ মিনিটে ব্যবধান ২-০ করেন নিউইয়র্ক সিটি থেকে ধারে স্প্যানিশ ক্লাব জিরোনায়  আর্জেন্টাইন ফরোয়ার্ড  কাস্তেয়ানোস।  ৩৪ মিনিটে রিয়ালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস গোল করে দলকে ম্যাচে ফেরান। ২-১ গোলে প্রথমার্ধ শেষ করে রিয়াল।

দ্বিতীয়ার্ধে আবার কাস্তেয়ানোস শো। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই তিনি দলকে ৩-১ গোলের লিড এনে দেন। এরপর ৬২ মিনিটে নিজের ও দলের পক্ষে চতুর্থ গোল করেন ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। পরে ম্যাচের ৮৫ মিনিটে ভিনির সহায়তায় গোল করে লুকাস ভাসকোয়েজ হারের ব্যবধান কমান।

 

Advertisement

 

ফুটবল

ব্রাজিলিয়ান ‘বাঘ’কে নিয়ে জাভির অবহেলা

Published

on

গেল বছর অনেক হাঁকডাক দিয়ে ৩০ মিলিয়ন ইউরোতে ব্রাজিলিয়ান বাঘ হিসেবে পরিচিত ফরোয়ার্ড, ভিটর রককে দলে ভেড়ায় বার্সেলোনা।  পরিকল্পনা ছিলো অ্যাথলেটিকো প্যারানেইন্স থেকে ২০২৪ এর জুলাইয়ে বার্সায় যোগ দেবেন তিনি।  কিন্তু গাভি চোটে থাকায় ছয় মাস আগেই বার্সা তাঁদের ডেরায় নিয়ে আসে ১৯ বছর বয়সী এই স্ট্রাইকারকে।

কিন্তু স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়েই যেন মুদ্রার উলটো পিঠ দেখতে হচ্ছে এই তরুণ ব্রাজিলিয়ানকে।  এই ছয় মাসে মাত্র ১৩ ম্যাচে রককে মাঠে নামিয়েছেন বার্সা কোচ জাভি হারনান্দেজ।  এই ১৩ ম্যাচের মধ্যে মাত্র দুই ম্যাচে শুরু থেকে ছিলেন।  সব মিলিয়ে খেলতে পেরেছেন মাত্র ৩১০ মিনিট।  এই টুকু সময়ের মধ্যে দুই গোলও করেছেন রক।  রিয়াল মাদ্রিদের বিপক্ষে কিংবা চ্যাম্পিয়নস লিগের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে খেলাননি জাভি।

এর মধ্যেই গুঞ্জন শোনা যাচ্ছে রকের উপর আস্থা রাখতে পারছেন না জাভি। তাকে অন্য ক্লাবে লোনে পাঠাতে চাইছে বার্সেলোনা।

এদিকে ভিটর রককে খেলাতে না দেওয়া এবং অন্য ক্লাবে লোনে পাঠানো নিয়ে ব্যাপক সমালোচনা করেছেন রকের এজেন্ট আন্দ্রে কিউরি।  কাতালান রেডিও RAC1 এর সাথে কথা বলার সময়, কিউরি জানিয়েছেন রকের সাথে বার্সা কোচ জাভি ঠিক মতো কথাও বলেন না।  বার্সেলোনার কিছু সংবাদপত্র রকের পারফর্ম নিয়ে সমালোচনা করেছে।  এ প্রসঙ্গে কিউরি ভিনিসিয়াসের উদাহরণ টেনেছেন।  রিয়াল মাদ্রিদে ভিনিসিয়াস প্রথম দুই মৌসুম ঠিক মতো পারফর্ম করতে না পারলেও ধীরে ধীরে হয়ে উঠেছেন রিয়ালের অন্যতম সেরা খেলোয়াড়।

কিউরি আরও জানিয়েছেন বার্সার থেকেও বেশি অর্থে রকের জায়গায় যাওয়ার সুযোগ ছিলো। তবে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের স্বপ্ন ছিলো বার্সেলোনায় খেলা।  কিন্তু জাভি তার মন ভেঙ্গে দিয়েছে। এমন অবস্থায় রককে যদি বার্সেলোনা লোনে পাঠায় তাহলে সেটি তার ভবিষ্যতের জন্য আরও বিপজ্জনক হবে।  কারণ অন্য দল তাকে নিজেদের মনে করবে না এবং তার ঠিক মতো যত্নও হবে না।

Advertisement

এমন অবস্থায় রকের ভবিষ্যৎ নিয়ে  কিউরি বলেছেন সবচেয়ে ভালো হয় রক বার্সায় থাকুক এবং তাকে নিয়মিত খেলার সময় দেওয়া হোক।  আর বার্সা তা না করে যদি রককে লোনে অন্য ক্লাবে পাঠাতে চায় তাহলে স্থায়ী ভাবে রককে বার্সা থেকে সরিয়ে নেওয়া হবে।

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

চলে গেলেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো প্রথম কোচ

Published

on

১৯৭৮ বিশ্বকাপে আর্জেন্টিনাকে প্রথম চ্যাম্পিয়ন করা কিংবদন্তি কোচ সিজার লুইস মেনোত্তি মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৮৫ বছর।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) সামাজিক যোগাযোগ মাধ্যমে মেনোত্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এএফএ লিখেছে, ‘আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন অত্যন্ত শোকের সঙ্গে বর্তমান জাতীয় দলের পরিচালক ও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লুইস সিজার মেনোত্তির মৃত্যুর খবর জানাচ্ছে। বিদায় প্রিয় ফ্লাকো!’

রোজারিওতে ১৯৩৮ সালে মেনোত্তির জন্ম। খেলোয়াড়ি জীবনে স্ট্রাইকার পজিশনে খেলা মেনোত্তি ১৯৬৩ থেকে ১৯৬৮ পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১১ ম্যাচ খেলে ২ গোল করেন।

খেলা ছাড়ার পর ৩৭ বছরের কোচিং ক্যারিয়ারে ১১টি ক্লাব ও দুটি দেশের জাতীয় দলের কোচের ভূমিকা পালন করেছেন। ১৯৭৪ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ছিলেন নিজের দেশ আর্জেন্টিনার কোচের দায়িত্বে।

 

Advertisement

এস

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ব্যালন ডি’অর পাবে ভিনিসিয়াস!

Published

on

চলতি মৌসুমটা দারুণ কাটছে ভিনিসিয়াস জুনিয়রের। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে করেছেন ২১ গোল। অ্যাসিস্টের সংখ্যাও ১১টি। তবে গোল ও অ্যাসিস্টের পাশাপাশি বড় ম্যাচে দলের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেই চলেছেন এই ব্রাজিলিয়ান।

সবশেষ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ভিনির জোড়া গোলে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগে ২–২ ব্যবধানে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে টানা তিন মৌসুমে গোল করলেন ভিনি।

২০২১–২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও লিভারপুলকে হারাতে জয়সূচক একমাত্র গোলটিও আসে ভিনির পা থেকে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের সামনে এবারও সুযোগ রিয়ালকে চ্যাম্পিয়ন করার।

এদিকে রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ভিনিসিয়াসের হাতে ব্যালন ডি’অর উঠবে বলে মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদোও। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভিনিকে এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন বলে মন্তব্য করেছেন ব্রাজিলের সাবেক এ বিশ্বকাপজয়ী ফুটবলার।

ভিনির ব্যালন ডি’অর জেতার সামর্থ্য নিয়ে ‘বেটফেয়ার’কে দেওয়া সাক্ষাৎকারে রিভালদো বলেছেন, ‘এ মৌসুমে সে তার দলের সেরা খেলোয়াড়দের একজন। তার মধ্যে বেশ ক্ষুধা দেখেছি। দলটিও তার খেলার ধরনের সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছে। যদি রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগ জেতে, তবে সে ব্যালন ডি’অর জেতার দাবিদার। এখন সে চ্যাম্পিয়ন না হয়েও বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন। আগামী সপ্তাহে রিয়াল যদি বায়ার্নের বাধা পেরিয়ে যায় এবং চ্যাম্পিয়নস লিগ জিতে নেয় তবে ভিনির মৌসুম সেরা খেলোয়াড় হওয়ার দারুণ সুযোগ আছে।’

Advertisement

শুধু ক্লাব ফুটবল নয় ভিনির সামনে সুযোগ জাতীয় দলের হয়েও বড় কিছু করার। আগামী জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকায় ভিনির উপরেই হয়তো মূল আস্থা থাকবে কোচ দরিভাল জুনিয়রের।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়6 hours ago

এসএসসির ফলফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ১২ মে (রোববার) প্রকাশ করা হবে। এদিন দেশব্যাপী বেলা...

অপরাধ6 hours ago

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কক্সবাজারের টেকনাফে রাগিব শাহরিয়ার মুরাদ (২৬) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৬ মে) বিকেলে বাহারছড়া ইউনিয়নের...

অপরাধ7 hours ago

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে অবস্থিত মিয়ানমারের রাখাইন থেকে আবারও বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে। এর মধ্যে দুই দফায় মিয়ানমার সীমান্তরক্ষী...

জাতীয়7 hours ago

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা জানালেন মন্ত্রী

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা আপাতত বাড়ানোর কোনো সিদ্ধান্ত সরকারের নেই। আগামীতে বাড়াবো কি বাড়াবো না; আর বাড়ালে ভালো হবে কি...

জাতীয়8 hours ago

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

আগামীকাল মঙ্গলবার (৭ মে) থেকে ১০০ টাকা লিটারে বোতলজাত সয়াবিন তেল এবং প্রতি কেজি ৬০ টাকায় মসুর ডাল বিক্রি করবে...

জাতীয়9 hours ago

১৪ দিন বৈধ আগ্নেয়াস্ত্র বহন-প্রদর্শনেও নিষেধাজ্ঞা 

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১৪ দিনের জন্য বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি...

জাতীয়10 hours ago

১৪১ উপজেলায় ৮ মে সাধারণ ছুটি

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট উপলক্ষ্যে আগামী ৮ মে (বুধবার) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার (৬ মে) জনপ্রশাসন...

জাতীয়10 hours ago

উপজেলা পরিষদ নির্বাচন: ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

আগামী বুধবার (৮ মে) অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন কেন্দ্র করে তিন দিন মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে...

জাতীয়10 hours ago

‘বর্ণাঢ্য আয়োজনে হীরক জয়ন্তী পালন করতে চায় আওয়ামী লীগ’

বিরাট উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৩ জুন ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী হীরক জয়ন্তী পালন করবো। আমরা ব্যাপকভাবে পালন করার চিন্তা ভাবনা করছি। এটা...

আবহাওয়া11 hours ago

ধেয়ে আসছে ৮০ কিমি বেগে ঝড়

ঢাকাসহ দেশের ১২ জেলার ওপর দিয়ে রাতে ৮০ কিমি বেগে ঝড় বয়ে যাবে। সোমবার (৬ মে) বিকেলে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর...

Advertisement
আন্তর্জাতিক4 hours ago

গাজায় ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধবিরতি প্রস্তাবে রাজি হামাস

ফুটবল5 hours ago

ব্রাজিলিয়ান ‘বাঘ’কে নিয়ে জাভির অবহেলা

জাতীয়6 hours ago

এসএসসির ফলফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে

ক্রিকেট6 hours ago

সাকিবের মন্তব্যকে ‘দুষ্টুমি’ বললেন পাপন

ক্রিকেট6 hours ago

চতুর্থ ম্যাচেও বড় হার বাংলাদেশের মেয়েদের

অপরাধ6 hours ago

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

অপরাধ7 hours ago

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

আন্তর্জাতিক7 hours ago

তিন ভারতীয় নাগরিক আটক, যুদ্ধাংদেহী মনোভাবে ভারত-কানাডা!

জাতীয়7 hours ago

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা জানালেন মন্ত্রী

জাতীয়8 hours ago

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

আন্তর্জাতিক5 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

তথ্য-প্রযুক্তি4 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

ঢালিউড4 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

ঢাকা6 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

ঢালিউড4 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

অপরাধ5 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

পরামর্শ4 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

দেশজুড়ে6 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

বাংলাদেশ3 days ago

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে ঘুষি মারলেন অধ্যক্ষ

ঢালিউড4 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা2 weeks ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি2 months ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version