আয়ে মেসি-এমবাপ্পেকে পিছনে ফেলে শীর্ষে রোনালদো

বর্তমান বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী অ্যাথলেট এখন ক্রশ্চিয়ানো রোনালদো। ২০২২ সালের ১ মে থেকে ২০২৩ সালের ১ মে পর্যন্ত বিশ্ব ক্রীড়াঙ্গনের সকল খেলোয়াড়দের আয়ের তালিকা মেসি-এমবাপ্পের থেকে এগিয়ে পর্তুগিজ এই সুপারস্টার।

যুক্তরাষ্ট্রের বিজনেস সাময়িকী ফোর্বস এক বছরের বিশ্ব ক্রীড়াঙ্গনের সকল খেলোয়াড়দের আয়ের তালিকা প্রকাশ করেছে। গেল বছরের শেষ দিনে ইউরোপের গল্প চুকিয়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে পাড়ি জমান রোনালদো। ক্লাবটিতে নাম লেখানোর পর সিআরসেভেন আয় করেছেন ১৩ কোটি ৬০ লাখ ডলার।

ফোর্বস মাঠের আয়ের মধ্যে প্রাইজমানি, বেতন ও বোনাসকে হিসাবে যুক্ত করেছে। মাঠের বাইরের আয়ের মধ্যে স্পন্সর চুক্তি, নিবন্ধনভুক্ত আয়, হাজিরা ফির পাশাপাশি খেলোয়াড়টি কোনো ব্যবসার সঙ্গে জড়িত থাকলে সেই ব্যবসা থেকে যে পরিমাণ টাকা ফেরত পেয়েছেন, সেসবও হিসাব করেছে যুক্তরাষ্ট্রের এই ম্যাগাজিনটি।

ফোর্বসের তথ্য অনুযায়ী, সৌদির ক্লাবটি থেকে রোনালদোর বার্ষিক বেতন আনুমানিক ৭ কোটি ৫০ লাখ ডলার। এছাড়া মাঠের খেলায় তার আয় ৪ কোটি ৬০ লাখ আর আনুষঙ্গিক থেকে আয় আরও ৯ কোটি ডলার। আর মাঠ থেকে মেসির আয় ৬ কোটি ৫০ লাখ ডলার এবং মাঠের বাইরে আয় করেছেন আরও ৬ কোটি ৫০ লাখ ডলার।

এছাড়া তৃতীয় স্থানে থাকা ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে মাঠ থেকে আয় করেছেন ১০ কোটি ডলার। আর মাঠের বাইরে থেকে তার আয় ২ কোটি ডলার। সব মিলিয়ে ১২ কোটি ডলার আয় করেন কিলিয়ান।

 

 

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version