Connect with us

ফুটবল

সালাউদ্দিনের পদত্যাগের দাবি ডিআরইউ-ডিইউজে’র

Published

on

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের আপত্তিকর মন্তব্য ঘিরে উত্তাল দেশের সাংবাদিক সমাজ। ইতোমধ্যে ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) তীব্র নিন্দা ও সালাউদ্দিনের অনারারি সদস্যপদ বাতিল করেছে। এদিকে, রিপোর্টারদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সালাউদ্দিনের কুরুচিপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পদত্যাগ দাবি করেছে।

দপ্তর সম্পাদক কাওসার আজম স্বাক্ষরিত বিবৃতিতে ডিআরইউ নেতৃবৃন্দ কাজী সালাউদ্দিনের পদত্যাগ দাবি জানিয়ে বলেন,‘বাফুফে’র সভাপতির মতো শীর্ষ পদ থেকে এ ধরনের বক্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। শুধু সাংবাদিক সমাজ নয়, তাদের পরিবারকে জড়িয়ে এই বক্তব্য দেয়ার পর বাফুফে সভাপতির মানসিক স্বাস্থ্য নিয়ে মানুষ আজ সন্দিহান হয়ে পড়ছে।

ডিআরইউ’র বিবৃতিতে আরও বলা হয়, বাফুফে অনিয়ম দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে বলে জানা গেছে বিভিন্ন সূত্রে। যার সাম্প্রতিক প্রমাণ ফিফার নিষেধাজ্ঞা। বিভিন্ন সময় এসব খবর প্রকাশ হওয়ায় তিনি সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত। যার বহিঃপ্রকাশ ঘটেছে তার সর্বশেষ মন্তব্যে। দেশে ও দেশের বাইরে ফুটবলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার পর সালাউদ্দিন বাফুফে সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মনে করে ডিআরইউ।

এদিকে, সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করা অন্যতম সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়ন। ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে বলেন, সাংবাদিক ও সংবাদমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক ও প্রগতিশীল আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা রয়েছে। সাংবাদিকদের পারিবারিক পরিচয় নিয়ে সরকারের একটি সংস্থার সভাপতি কাজী সালাউদ্দিন যে মন্তব্য করেছেন তা কুরুচিপূর্ণ ও অশালীন। এমন মন্তব্যের মাধ্যমে তিনি বাংলাদেশের সংখ্যগরিষ্ঠ মানুষের আর্থ-সামাজিক অবস্থান নিয়ে উপহাস করেছেন। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

 

Advertisement

 

দেশের সাংবাদিক ও তাদের পরিবার নিয়ে কুৎসিত মন্তব্য করে কাজী সালাউদ্দিন বাংলাদেশ ফুডবল ফেডারেশনের (বাফুফে) মতো সংস্থার সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মত দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমানের প্রেরিত বিজ্ঞপ্তিতে ডিইউজে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের নিয়ে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যের মাধ্যমে কাজী সালাউদ্দিন শাক দিয়ে মাছ ঢাকার মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দুর্বলতা আড়াল করতে চেয়েছেন কি না তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

ফুটবল

হলিউড সিনেমার ট্রেইলারে লিওনেল মেসি!

Published

on

ফুটবলে যা করার, তার সবই হয়তো করে ফেলেছেন লিওনেল মেসি। যে বিশ্বকাপ জেতা হচ্ছিল না, তাও ২০২২ সালে জিতে নিয়েছেন। এবার কী অভিনয়ের দিকে ছুট দেবেন এই তারকা? হলিউডের বিখ্যাত সিনেমা ব্যাড বয়েজ। যার চতুর্থ সিক্যুয়েল ‘ব্যাড বয়েজ: রাইড অর ডাই’- এর ট্রেইলারের মেসির উপস্থিতি দেখা গেছে। তার মুখে ইংরেজি শুনে অভ্যস্ত নয় কেউ, সেটিও শোনা গেছে।

যুক্তরাষ্ট্রে অনেকদিন ধরে খেলছেন মেসি। সেখানে ইন্টার মিয়ামির হয়ে বেশ আনন্দেই আছেন তিনি, দেখে অন্তত তাই মনে হয়। পরিবার নিয়ে সময় কাটাতে দেখা যায় তাকে। এখন যেন অবসর যাপনের সময়। এই সিনেমার দুই প্রধান চরিত্র উইল স্মিথ ও মার্টিন লরেন্স। তাদের সঙ্গে দেখা যায় ইন্টার মিয়ামি অধিনায়ককে।

অনেক সময় আলোচনা ছিল হলিউডের কোনো সিনেমায় মেসিকে দেখা যায় কি না। সাধারণত অনেকরকম এডভারটাইজ তো করে থাকেন এই আর্জেন্টাইন তারকা। এবার সিনেমার ট্রেইলারেও দেখা গেল তাকে।

শুধু মেসি নয়। মায়ামি হিটের বাস্কেটবল তারকা জিমি বাটলারও ছিলেন এই প্রমোতে। সিনেমায় দেখার সুযোগ হয়তো নেই। তবে হলিউড সিনেমার প্রমো ট্রেইলারে এই প্রিয় তারকাকে দেখতে পাওয়াটা রোমাঞ্চকর মনে হয়েছে অনেক ভক্ত সমর্থকদের।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

লা লিগার মৌসুম সেরা খেলোয়াড় জুড বেলিংহাম

Published

on

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম লা লিগার ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বেলিংহাম প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। নিজের প্রথম মৌসুমে এসে দারুণ পারফরম্যান্স করেছেন। গোলের সংখ্যা যেখানে ১৯ টি। পাশাপাশি মাদ্রিদ নিজেদের ৩৬তম লা লিগা শিরোপা জয় করেছে।

ইংল্যান্ড মিডফিল্ডার বেলিংহাম ভক্ত, ক্লাবের অধিনায়ক এবং অন্যান্য বিশেষজ্ঞদের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

এই ফুটবলার নিজের অভিব্যক্তি জানিয়েছেন, “এই পুরস্কারের জন্য ধন্যবাদ, এটা গ্রহণ করা সম্মানের। দুঃখ প্রকাশ করছি যে, আমি এখানে থাকতে পারিনি কারণ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি আমার সতীর্থ, কোচিং স্টাফ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিশ্বের সেরা ক্লাবটির ভক্ত সমর্থকদের জন্য এই পুরস্কার উৎসর্গ করতে চাই। এটা বেশ আনন্দদায়ক, যখনই আমি এই দলের হয়ে খেলি।“

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন নাসরিন স্পোর্টস একাডেমি

Published

on

ঢাকা রেঞ্জার্সকে উড়িয়ে দিয়ে মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন হলো নাসরিন স্পোর্টস একাডেমি। যেখানে মাত্র একটি পয়েন্ট অর্জন করতে পারলেই শিরোপা লেখা হতো নাসরিন স্পোর্টসের নামে। সেখানে ১৩-০ গোলের জয়, সাথে ৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

নাসরিন স্পোর্টস একাডেমির হয়ে ৫ গোল দিয়েছেন সাবিনা খাতুন, সুমাইয়া মাতসুমিসি করেছেন হ্যাটট্রিক। সাবিনা তো দারুণ ফর্মেই ছিলেন লিগ জুড়ে, যার প্রমাণ তিনি সর্বোচ্চ গোলদাতা। মৌসুম জুড়ে ১৭ টি গোল করেছেন। আজ (মঙ্গলবার) ঢাকা রেঞ্জার্সের বিপক্ষে প্রথমার্ধেই ৮ গোল করে সাবিনাদের দল।

শুধু সাবিনা বা সুমাইয়া নয়, ঋতুমনি চাকমা ২ টি, মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও শামসুন্নাহারের পা থেকে আসে ১ টি করে গোল। জাতীয় দলের ফুটবলারের আধিক্য রয়েছে নাসরিন স্পোর্টস একাডেমিতে। লিগ জুড়ে দারুণ প্রতাপ দেখিয়ে খেলেছে তারা।

চলতি মৌসুমে রানার্স-আপ হয়েছে আতাউর ভূঁইয়া স্পোর্টিং ক্লাব।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version