Connect with us

ফুটবল

পিএসজি প্রতি মেসির আচরণে মনঃক্ষুণ্ন ব্রাজিল কিংবদন্তী

Published

on

ক্লাবের অনুমতি ছাড়া সৌদি আরবে ঘুরতে গেছে লিওনেল মেসি। এরপর তাঁকে ক্লাব থেকে দেওয়া হয়েছে দুই সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা। এ নিয়ে ফুটবল-বিশ্বে চলছে নানা আলোচনা সমালোচনা। পিএসজির ‘উগ্র’ সমর্থকেরা মেসির বিরুদ্ধে বিক্ষোভ করেছেন, এমন কিছু গালি দিয়েছেন, যা প্রকাশের অযোগ্য।

অন্যদিকে আর্জেন্টিনাসহ অনেক সাবেক ফুটবলার আবার মেসির পক্ষ নিয়েছেন। পিএসজি সমর্থকদের এমন ব্যবহারে নিন্দা জানিয়েছেন। এমনকি পিএসজি কর্তৃপক্ষও তাদের সমর্থকদের আচরণ ঠিকভাবে নেয়নি।

এদিকে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রিভালদো ক্লাবের প্রতি মেসির আনুগত্য নিয়ে মনঃক্ষুণ্ন হয়েছেন। স্পেনের সংবাদমাধ্যম এএসকে ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপজয়ী তারকা রিভালদো বলেছেন, ‘বর্তমান ক্লাবের (পিএসজি) মেসির এমন অসম্মানজনক আচরণ আমাকে মনঃক্ষুণ্ন করেছে। এটা তার ক্যারিয়ারের সঙ্গে বেমানান। শৃঙ্খলার প্রশ্নে তার ক্যারিয়ার এমনিতে পরিষ্কার।’

মেসি পিএসজি ছাড়ার জন্য এমন আচরণ না করে বিষয়টি অন্যভাবেও সামাল দিতে পারতেন বলে মনে করেন রিভালদো, ‘নিশ্চিত করেই সে অন্য কিছু করতে পারত। আরও বিকল্প ছিল। ক্লাবের সঙ্গে কথা বলা বা সৌদি আরবের নেতাদের প্যারিসে আসতে দেওয়া অথবা এসব অভ্যন্তরীণ সমস্যা তৈরি না করে মৌসুম শেষে পিএসজির সঙ্গে চুক্তি বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারত।’

শেষ পর্যন্ত মেসি যদি সৌদি আরবেই যান, সেটা ঠিক হবে না বলেই মনে করেন রিভালদো, ‘আমি বুঝতে পারি, খেলোয়াড়েরা কখনো কখনো সৌদি আরবের বড় অঙ্কের চুক্তির ফাঁদে পড়ে যায়। কিন্তু সেখানে জীবন খুব আঁটসাঁট। তারা যেমনটা মনে করে, সেখানের ফুটবলে খেলাটা এতটা সহজ নয়।’

Advertisement

 

ফুটবল

রোহিতকে চারে, কোহলি-জয়সওয়াল উদ্বোধনী জুটি চান জাফর

Published

on

ভারতীয় দলের ব্যাটিং অর্ডার নিয়ে বিশ্লেষণ চলছে, আলোচনা চলছে। বিশেষ করে ওপেনিং স্লট, তিন বা চার নম্বর স্লট- এগুলো নিয়ে কথা হচ্ছে। অনেকেই রোহিত শর্মার সাথে ভিরাট কোহলিকে উদ্বোধনী জুটিতে দেখতে চায়। তবে ভারতের সাবেক ব্যাটার ওয়াসিম জাফর রোহিতকে ৩ বা ৪ নম্বরে দেখতে চান। অন্যদিকে ভিরাট কোহলির সাথে যশস্বী জয়সওয়ালকে ওপেনিংয়ে দেখতে চান জাফর।

রোহিত অবশ্য এর আগেও টি-টোয়েন্টি ম্যাচে তিন বা চারে ব্যাট করেছেন। তবে তা খুবই অল্প। তিনি এই ব্যাটিং পজিশনে ১২ টি ম্যাচ খেলে ৩৯.৩৭ গড়ে সংগ্রহ করেছেন ৩১৫ রান। যেখানে তার ৪ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ জাফর লিখেছেন,  “কোহলি ও জয়সওয়ালকে বিশ্বকাপে ওপেনিংয়ে ব্যাট করা দরকার। শুরু বিবেচনা করে রোহিত ও স্কাই’কে (সুরিয়াকুমার যাদব) ৩ ও ৪ নম্বরে ব্যাট করা উচিত। রোহিত স্পিনটা বেশ ভালো খেলেন, তাই ৪ নম্বরে ব্যাট করা তার জন্য খুব একটা উদ্বেগ হওয়ার কথা নয়।”

Advertisement

কোহলি ৯ ম্যাচ ওপেনিং করেছেন। যেখানে ৫৭.১৪ গড়ে সংগ্রহ করেছেন ৪০০ রান। এদিকে ওপেনিংয়ে নেমে জয়সওয়াল সেঞ্চুরিও হাঁকিয়েছেন ভারতীয় জার্সিতে, নেপালের বিপক্ষে।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

হলিউড সিনেমার ট্রেইলারে লিওনেল মেসি!

Published

on

ফুটবলে যা করার, তার সবই হয়তো করে ফেলেছেন লিওনেল মেসি। যে বিশ্বকাপ জেতা হচ্ছিল না, তাও ২০২২ সালে জিতে নিয়েছেন। এবার কী অভিনয়ের দিকে ছুট দেবেন এই তারকা? হলিউডের বিখ্যাত সিনেমা ব্যাড বয়েজ। যার চতুর্থ সিক্যুয়েল ‘ব্যাড বয়েজ: রাইড অর ডাই’- এর ট্রেইলারের মেসির উপস্থিতি দেখা গেছে। তার মুখে ইংরেজি শুনে অভ্যস্ত নয় কেউ, সেটিও শোনা গেছে।

যুক্তরাষ্ট্রে অনেকদিন ধরে খেলছেন মেসি। সেখানে ইন্টার মিয়ামির হয়ে বেশ আনন্দেই আছেন তিনি, দেখে অন্তত তাই মনে হয়। পরিবার নিয়ে সময় কাটাতে দেখা যায় তাকে। এখন যেন অবসর যাপনের সময়। এই সিনেমার দুই প্রধান চরিত্র উইল স্মিথ ও মার্টিন লরেন্স। তাদের সঙ্গে দেখা যায় ইন্টার মিয়ামি অধিনায়ককে।

অনেক সময় আলোচনা ছিল হলিউডের কোনো সিনেমায় মেসিকে দেখা যায় কি না। সাধারণত অনেকরকম এডভারটাইজ তো করে থাকেন এই আর্জেন্টাইন তারকা। এবার সিনেমার ট্রেইলারেও দেখা গেল তাকে।

শুধু মেসি নয়। মায়ামি হিটের বাস্কেটবল তারকা জিমি বাটলারও ছিলেন এই প্রমোতে। সিনেমায় দেখার সুযোগ হয়তো নেই। তবে হলিউড সিনেমার প্রমো ট্রেইলারে এই প্রিয় তারকাকে দেখতে পাওয়াটা রোমাঞ্চকর মনে হয়েছে অনেক ভক্ত সমর্থকদের।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

লা লিগার মৌসুম সেরা খেলোয়াড় জুড বেলিংহাম

Published

on

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম লা লিগার ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বেলিংহাম প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। নিজের প্রথম মৌসুমে এসে দারুণ পারফরম্যান্স করেছেন। গোলের সংখ্যা যেখানে ১৯ টি, অ্যাসিস্ট ৬ টি। পাশাপাশি মাদ্রিদ নিজেদের ৩৬তম লা লিগা শিরোপা জয় করেছে।

ইংল্যান্ড মিডফিল্ডার বেলিংহাম ভক্ত, ক্লাবের অধিনায়ক এবং অন্যান্য বিশেষজ্ঞদের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

এই ফুটবলার নিজের অভিব্যক্তি জানিয়েছেন, “এই পুরস্কারের জন্য ধন্যবাদ, এটা গ্রহণ করা সম্মানের। দুঃখ প্রকাশ করছি যে, আমি এখানে থাকতে পারিনি কারণ চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি আমার সতীর্থ, কোচিং স্টাফ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিশ্বের সেরা ক্লাবটির ভক্ত সমর্থকদের জন্য এই পুরস্কার উৎসর্গ করতে চাই। এটা বেশ আনন্দদায়ক, যখনই আমি এই দলের হয়ে খেলি।“

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version