Connect with us

ক্রিকেট

খেলা শুরুতেই সবাইকে হতাশ করলেন মুশফিক

Published

on

দিনের সকালে খেলা শুরু হতেই পাকিস্তানি বোলারদের সবাইকে যারপরনাই হতাশ করে দিলেন মুশফিকুর রহিম। মাঠে থাকা দর্শকরা কিছু বুঝে ওঠার আগেই দেখতে পেলেন প্যাভিলিয়নের দিকে হেঁটে যাচ্ছেন মুশফিক।

দিনের শুরুর তৃতীয় বলেই পাকিস্তানি পেসার হাসান আলির হাতে বোল্ড হয়ে গেলেন উইকেটে থাকা মুশফিকুর রহিম। দুটি লুজ বল দেয়ার পর তৃতীয় বলটি পারফেক্ট কর্কার ছিল হাসান আলির। মুশফিক ভেবেছিলেন অফ স্ট্যাম্প মিস করে যাবে বলটি। এ কারণে তিনি ব্যাট দিয়ে বল না ঠেকিয়ে ছেড়ে দেন; কিন্তু না, অফস্ট্যাম্পকে উড়িয়ে নিয়েই চলে গেলো বল।

স্রেফ বোকামি ছাড়া আর কিছুই নয়। অফ স্ট্যাম্পের ওপর থাকা বলটাকেই সঠিকভাবে বিচার করতে পারলেন না মুশফিক। দিনের প্রথম বলে একটি বাউন্ডারি মেরে যেন আত্মবিশ্বাসটা আকাশে উড়তে চাইছিল তার। সেটাই শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়ালো। হাসান আলির ট্রিকসটাই বুঝতে পারলেন না তিনি। ৩৩ বল মোকাবেলায় ১৬ রান করে আউট হলেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ২১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৬। ৮ রান নিয়ে উইকেটে আছেন ইয়াসির আলি। লিটন দাস রয়েছেন ২ রানে।

ক্রিকেট

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Published

on

সুপার এইট নিশ্চিত করার লক্ষ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। খেলায় টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নেপাল। অর্থাৎ টস হেরে শুরুতে ব্যাট করতে নামছে বাংলাদেশ।

সেন্ট ভিনসেন্টে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫ টা ৩০ মিনিটে।

আগের ম্যাচের একাদশ থেকে কোন পরিবর্তন আসেনি বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের ঈদ পালন

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজে রয়েছে। সেখানেই ঈদুল আজহা পালন করেছে টাইগাররা।

রোববার (১৬ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল পেজে সাকিব-মাহমুদউল্লাহদের ঈদুল আজহা পালনের ছবি ও ভিডিও প্রকাশ করেছে।

 

সেখানে দেখা যায় একটি কক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা ঈদের নামাজে অংশগ্রহণ করেন।  একই সঙ্গে খাওয়া দাওয়া করছেন।

আগামীকাল (সোমবার) ভোরে বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে।  বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০মিনিটে শুরু হবে ম্যাচটি।  মাঠে নামবে টাইগাররা।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাকিস্তানের বিদায়ে খারাপ লাগছে তামিমের  

Published

on

২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলেছিলো পাকিস্তান। অথচ এবছর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

পাকিস্তানের এমন বিদায়ে খারাপ লাগছে বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালের।  সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানের বিদায়ে খারাপ লাগা নিয়ে তামিম ইকবাল লিখেছেন, ‘বিশ্বকাপ থেকে পাকিস্তান বাদ পড়ায় খারাপ লাগছে। আশা করছি তারা পরেরবার ভালো করবে, শহীদ আফ্রিদির মতো সিনিয়র ক্রিকেটার পথ দেখাবেন।’

যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে পাকিস্তান।  প্রথমে ব্যাট করে ক্রিকেটের নবাগত দলটিকে ১৫৯ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। পরে ব্যাট করতে নেমে সেই ম্যাচ যুক্তরাষ্ট্র টাই করলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।  এরপর সুপার ওভারে এবারের বিশ্বকাপের আয়োজক দেশটির কাছে হেরে যায় তারা।

পাকিস্তান তাদের দ্বিতীয় ম্যাচে পরাজিত হয় চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।  সেই ম্যাচটিতেও প্রায় জয়ের কাছাকাছি গিয়েছিলো তারা।  শেষ পর্যন্ত হেরে যায় ৬ রানে।

দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় পায় বাবর আজমের দল।  এই জয়ের পর সুপার এইটের আশা কিছুটা জেগে থাকলেও যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় বিদায় নিশ্চিত হয় পাকিস্তানের।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version