Connect with us

ক্রিকেট

মাথায় আঘাত লাগার কারণে মাঠ ছাড়লেন ইয়াসির

Published

on

মাথায় আঘাত লেগে মাঠ ছেড়ে যাওয়া ইয়াসির আলি রাব্বি আর মাঠেই নামতে পারবেন না। তার পরিবর্তে কনকাশন হিসেবে খেলতে নামবেন নুরুল হাসান সোহান।

দলের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে এ তথ্য। আরো জানানো হয়েছে, ইয়াসির আলি রাব্বির মাথায় স্ক্যান করার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। স্ক্যান রিপোর্ট আসার পর জানা যাবে, তার মাথার আঘাতটা কতটুকু এবং কতদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে।

ম্যাচের ৩০তম ওভারের পঞ্চম বলটিই মাথায় লাগে রাব্বির। বলটি শট লেন্থে করেছিলেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। প্রচণ্ড গতির বলটিকে ডাক করে মাথার ওপর দিয়ে চলে যেতে দিয়েছিলেন ইয়াসির আলী রাব্বি। কিন্তু বল এতটা উপরে উঠলো না। ফলে সেটি গিয়ে আঘাত হানে রাব্বির হেলমেটে, বাম চোখের কোনের কাছে।

সঙ্গে সঙ্গে দলীয় চিকিৎসক এসে রাব্বিকে শুশ্রুষা দেয়ার চেষ্টা করেন। এরপর শাহিনের ওভারের শেষ বলটিও মোকাবেলা করেন রাব্বি। পরের ওভারটি করতে আসেন পাকিস্তান স্পিনার নৌমান আলি।

তার পুরো ওভারটাও খেলেন ইয়াসির আলি। কিন্তু মাথার যন্ত্রণায় আর টিকতে না পেরে শেষ পর্যন্ত মাঠের বাইরেই চলে যেতে বাধ্য হন তিনি। রিটায়ার্ড হার্ট হয়ে গেলেন তিনি ৩৬ রানে। যদিও শেষের দিকে মাঠে নামার সুযোগ ছিল তার। কিন্তু তার ব্যাপারে আর ঝুঁকি নিতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট।

Advertisement

যেহেতু মাথায় আঘাত লেগেছে, সে কারণে কনকাশন করার সুযোগ রয়েছে। ফলে সমমানের আরেক ক্রিকেটার তথা নুরুল হাসান সোহানকেই পরিবর্তিত ক্রিকেটার হিসেবে দলে নিয়েছে বাংলাদেশ। এই ইনিংসেই ব্যাট করতে নামতে পারব্নে সোহান।

রাব্বির পরিবর্তে মাঠে নামলেন মেহেদী হাসান মিরাজ। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৪২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৫। ২৮ রান নিয়ে ব্যাট করছেন লিটন দাস এবং মিরাজ রয়েছেন ৫ রানে।

ক্রিকেট

পন্টিংদের কোচ হওয়ার প্রস্তাব দেয়নি বিসিসিআই, জানালেন জয় শাহ

Published

on

জাতীয় দলের জন্য প্রধান কোচ খুঁজছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সম্প্রতি শোনা যায়, রিকি পন্টিংকে প্রস্তাব দিয়েছিল ভারতীয় বোর্ড। যা পন্টিং নিজেই আলোচনা করেছেন আইসিসি রিভিউ’তে। এই পাত্রে নাম উঠেছিল জাস্টিন ল্যাঙ্গারের। তবে বিসিসিআই সেক্রেটারি দিয়েছেন নতুন খবর। জানিয়েছেন, কোনো সাবেক অস্ট্রেলিয়ানকে কোচ হওয়ার প্রস্তাব দেয়নি তারা।

ভারতের বর্তমান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন রাহুল দ্রাবিড়। তার দায়িত্ব শেষ হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে। সেই দায়িত্ব শেষে আর নতুন করে কোচ হিসেবে আসবেন না তিনি। তাই নতুন কোচের খোঁজ করছে বিসিসিআই।

সম্প্রতি পন্টিং জানিয়েছেন, তাকে ভারতীয় বোর্ড কোচ হওয়ার প্রস্তাব দেয়। তবে তার বর্তমান অবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ হচ্ছে না এই দায়িত্ব। ফলে এখন জাতীয় দলে কোচ হয়ে আসবেন না তিনি। এদিকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানান, “আমি অথবা বিসিসিআই কেউ কোন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে কোচ হওয়ার জন্য বলিনি।”

পন্টিং ও ল্যাঙ্গার দুজনেই আইপিএলে প্রধান কোচের দায়িত্বে ছিলেন। পন্টিং দিল্লি ক্যাপিটালসের হয়ে, অন্যদিকে ল্যাঙ্গার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে। এরমধ্যে গৌতম গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল বিসিসিআই। যিনি কোলকাতা নাইট রাইডার্সে মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ধোনির খেলা বন্ধ করার কোনো কারণ নেই: কাইফ

Published

on

মহেন্দ্র সিং ধোনি আরো কিছুদিন খেলে যাবেন, এমন দেখার আশা অনেকের। চেন্নাই সুপার কিংসের জার্সিতে ধোনিকে দেখতে যেন সবার আনন্দ। ভারতের জার্সিতে যেহেতু আর সুযোগ নেই। সেই সময়টা পেরিয়ে এসেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। এবার ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ জানালেন ধোনির বিষয়ে তার অভিব্যক্তি।

আইপিএলের চলতি মৌসুম খেলেছেন ধোনি। দলের যাওয়া হয়নি প্লে-অফে। যদিও একেবারে কাছাকাছি গিয়েছে চেন্নাই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটি জিতলেই হয়ে যেত। তেমনটি হয়নি বলেই আপাতত ধোনিকে নিয়েই যত আলোচনা। এই আসর তো শেষ, আগামী আসর খেলা হবে তো?

পিটিআই প্রকাশিত একটি ভিডিওতে কাইফ বলেছেন, “কেন সে ফিরে আসবে না? সে ফিট আছে, সে রান করছে, ছক্কা হাঁকাচ্ছে এবং কোনো কারণ নেই তার খেলা বন্ধ করার। এটা তার উপরই নির্ভর করছে। আমরা ধোনির পরিকল্পনা বলতে পারি না।“

সম্প্রতি চেন্নাই এর প্রধান নির্বাহী কথা বলেছেন ধোনির বিষয়ে। তিনি জানিয়েছেন, ধোনি পরের মৌসুম চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন বলে তারা ‘খুব খুব’ আশাবাদী।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন জিরু

Published

on

ফ্রান্স জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন অলিভিয়ের জিরু। ২০২৪ ইউরো শেষে জাতীয় দল থেকে বিদায় নিবে ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা জিরু। ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’কে তিনি নিজেই এক সাক্ষাৎকারে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন জিরু। ফ্রান্সের জার্সিতে এখন পর্যন্ত ১৩১ ম্যাচ খেলে করেছেন ৫৭ গোল করেছেন বয়স ৩৭ বছর পেরোনো এই স্ট্রাইকার।

নিজের বিদায় নিয়ে ‘লেকিপ’কে জিরু বলেছেন, ‘লা ব্লুজদের হয়ে এটি আমার শেষ প্রতিযোগিতা হতে যাচ্ছে। আমি এটাকে অনেক মিস করব। আমাদের তরুণদের জন্য পথ করে দিতে হবে। পাশাপাশি এক মৌসুমে অনেক বেশি খেলা হয়ে যাচ্ছে কি না, সেদিকেও খেয়াল রাখতে হবে। আমার ভারসাম্য খুঁজে নিতে হবে।’

জিরু আরও বলেন, ‘আমার মনে হয়, এখনো আমার হাতে দুই বছর সময় আছে। কিন্তু আমার দৃষ্টিতে ফ্রান্সের হয়ে আমার ক্যারিয়ার শেষ পর্যায়ে এসেছে।’

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version