আর্থিক ব্যবস্থাপনায় যে বেশি স্বচ্ছ সে বেশি পাওয়ারফুল : ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আর্থিক ব্যবস্থাপনা একটা প্রতিষ্ঠানের খুব সেনসিটিভ জায়গা। এ জায়গাটিতে যে বেশি স্বচ্ছ সে সবচেয়ে বেশি পাওয়ারফুল।
জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ২০২২- ২০২৩-এর আওতায় আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের তৃয় তলার সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়। কোষাধ্যক্ষের দফতর এবং অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তারা কর্মশালায় অংশ নেন।
উপাচার্য আরো বলেন, দায়িত্ব পালনে কোথাও ভুল-ত্রুটি থাকলে শেয়ারিং এর মাধ্যমে সেটা ধরা পড়ে এবং সংশোধনের সুযোগ তৈরি হয়। এই ধরনের প্রশিক্ষণকর্মশালা আয়োজনের উপযোগিতা তখনই থাকবে যখন অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দ সমৃদ্ধ হবেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে রিসোর্স পার্সন ছিলেন ঢাকায় অবস্থিত আইসিটি বিভাগের উপ-সচিব (পলিসি অধিশাখা) ড. মিজানুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মো. জাকির হোসেন প্রমূখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ বাস্তবায়ন টিমের ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাস।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version