Connect with us

বরিশাল

প্রতীক পেলেন বরিশাল সিটি নির্বাচনের প্রার্থীরা

Published

on

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

শুক্রবার (২৬ মে) সকাল সাড়ে ১০টা থেকে প্রতীক বরাদ্দ দেয়া শুরু হয়।

আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নৌকা, জাতীয় পার্টির প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস লাঙ্গল, বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি ফয়জুল করিম হাতপাখা এবং জাকের পার্টির প্রার্থী মিজানুর রহমান বাচ্চুকে দলীয় প্রতীক গোলাপ ফুল বরাদ্দ দেয়া হয়।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রুপন টেবিল ঘড়ি, আসাদুজ্জামান আসাদ হরিণ ও আলী হোসেন হাতি প্রতীক পেয়েছেন।

প্রতীক হাতে পেয়ে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেন, নির্বাচিত হলে মেয়রের সঙ্গে জনগণের যে দূরত্ব তৈরি হয়েছে তা দূর করা হবে। একইভাবে নগরবাসীকে সঙ্গে নিয়ে তিলোত্তমা বরিশাল গড়ে তোলা হবে। সেখানে যত সমস্যা রয়েছে তা সমাধানের চেষ্টা থাকবে।

Advertisement

লাঙ্গলের প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস বলেন, গাজীপুরের সিটি নির্বাচন এবং একটি দূতাবাসের যে চিঠি তা মানুষের মনে কাছে পৌঁছে যাওয়ার ফলে মানুষ ভোট দানে আগ্রহী হয়েছে।

আগামী ১২ জুন একইভাবে ভোটাররা বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট দেয়ার আশা করেন তিনি।

তাপস বলেন, বরিশালের ২৬টি খাল পুনরায় উদ্ধার এবং জলাবদ্ধতা দূর করাসহ নগরীকে আইটি নগরীতে পরিণত করার ইচ্ছা রয়েছে। এ জন্য নগরবাসীকে লাঙ্গল প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানাই।

৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী ১১৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৪২ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির। তবে এ ক্ষেত্রে একই ওয়ার্ডে একাধিক প্রার্থী একই প্রতীক দাবি করলে লটারির মাধ্যমে তা সমাধান দেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, প্রার্থীদের নির্বাচনী আচরনবিধি মেনে চলার আনুরোধ জানিয়ে প্রচার-প্রচারণার সময়সীমা বিষয়ে সতর্ক করা হয়েছে। একজন মেয়র প্রার্থী একটি থানা এলাকায় একটির বেশি নির্বাচনী কার্যালয় করতে পারবেন না। আশা করছি প্রার্থীরা আচরণবিধি মেনে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাবেন। বিশেষ করে মাইকিংয়ের ক্ষেত্রে সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

Advertisement

আগামী ১২ জুন নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৮ বর্গকিলোমিটার নগরীতে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

বরিশাল

দুধ দিয়ে গোসল করে দল ত্যাগ বিএনপি নেতার

Published

on

আমি দীর্ঘ বছর একটি দলের সঙ্গে ছিলাম। এটা একটি ব্যবসায়িক দল। এটা কোন রাজনৈতিক দল না। যারা বিএনপি করে তারা ব্যবসার জন্য রাজনীতি করে। নিজের জন্য, ব্যক্তির জন্য রাজনীতি করে। তাই অরাজনৈতিক, সাংগঠনিক দল থেকে নিজেকে মুক্ত করেছি। পরিপূর্ণ পবিত্রতার জন্য দুধ দিয়ে গোসল করেছি। বললেন বরিশালের আগৈলঝাড়া উপজেলায় ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কেএম রেজাউল ফয়েজ রেজা।

শুক্রবার (৩ মে) আগৈলঝাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নিজ বাড়িতে গিয়ে দুধ দিয়ে গোসল করে বিএনপি ত্যাগ করেন।

দল ত্যাগ করা বিএনপি নেতা হলেন- কেএম রেজাউল ফয়েজ রেজা। সে উপজেলার বাগধা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক। এ নেতা বিএনপির মনোনয়ন নিয়ে বাগধা ইউনিয়ন পরিষদে দলীয় প্রতীকে চেয়ারমান পদেও নির্বাচন করেছিলেন।

এর আগে, তিনি ও একই ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টি আগৈলঝাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দলের পদ ও প্রাথমিক সদস্য পদত্যাগের ঘোষণা দেন। এসময় তিনি দলের নীতি, আদর্শ আর নেতাদের উদাসীনতা, অদক্ষতা ও নিস্কর্ম কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে ঘোষণা দেন বলে জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ২০২৩ সালের ২৬ আগস্ট উপজেলার বাগধা ইউনিয়ন বিএনপির কেএম রেজাউল ফয়েজ রেজাকে আহ্বায়ক ও লাভলু ভাট্টিকে যুগ্ম আহ্বায়ক করে ৫২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করেন- উপজেলা বিএনপির আহ্বায়ক কবির হোসেন তালুকদার ও সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

গাঁজার চালান নিতে এসে দেবর-ভাবি গ্রেপ্তার

Published

on

কুরিয়ার সার্ভিসে আসা গাঁজার চালান ছাড়িয়ে নিয়ে যাওয়ার পথে দেবর-ভাবিকে আটক করেছে বরগুনার আমতলী থানা পুলিশ। গেলো বৃহস্পতিবার রাত ৯টায় শহরের জননী কুরিয়ার সার্ভিসে আসা গাঁজার চালান গ্রহণ করে নিয়ে যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়। তাদের থেকে ৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়। জব্দ হওয়া মাদকের মূল্য প্রায় সাড়ে ৫ লাখ টাকা।

শুক্রবার (৩ মে) অভিযুক্তদের আমতলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন, আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের চাউলা গ্রামের তানিয়া (২৪) ও তার দেবর জাসিম (৩৭)।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তপু গণমাধ্যমে জানান, গতকাল রাত ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে ৮ কেজি গাঁজাসহ দেবর-ভাবিকে আটক করা হয়েছে। পরে তাদের মাদক আইনে গ্রেপ্তার দেখানো হয়।

তিনি আরও বলেন, আটক হওয়া ব্যক্তিরা চিহ্নিত মাদক কারবারি। তাদের ওপর নজরদারি ছিল। তারই ধারাবাহিকতায় তাদেরকে ধরতে সক্ষম হই। আসামি তানিয়ার স্বামী জাকির হবিগঞ্জ থেকে পাইকারি মূল্যে গাঁজা কিনে প্যাকেটের মাধ্যমে স্ত্রী তানিয়ার নামে কুরিয়ার করেন। পরে স্ত্রী তানিয়া ও দেবর জসিম ওই চালান নিয়ে বের হওয়ার পথেই তাদের ধরতে সক্ষম হয় পুলিশ।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

বরিশাল

পরিবারের সিদ্ধান্তে বিয়ে ছাড়াই ৩ মাস সংসার, অতঃপর আত্মহত্যা

Published

on

পরিবারের সিদ্ধান্তে বিয়ে ছাড়াই তিন মাস সংসার করার পর বিষপানে আত্মহত্যা করেছে দশম শ্রেণির এক ছাত্রী। নিহতের নাম মোসা. মরিয়ম আক্তার। সে বেতাগী গার্লস স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী ছিল। ঘটনাটি বরগুনার বেতাগী সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামের।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টায় স্কুলছাত্রীর নিজ বাড়িতেই ঘটনাটি ঘটে। তবে আত্মত্যার তিন দিন পার হলেও বিষয়টি জানতেন না স্কুলের কোনো সহপাঠী কিংবা স্থানীয় থানা পুলিশ। ফলে আত্মহত্যার বিষয়টি নিয়ে রহস্যের সৃষ্টি হয়। তবে পরিবারের প্রাথমিক ভাষ্য— খালাতো ভাইকে বিয়ে করতে না পেরে আত্মহত্যা করেছে মরিয়ম। তবে এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে নারাজ দুই পরিবার।

স্থানীয়রা জানান, দুই বছর আগে মরিয়মের খালাতো ভাই পার্শ্ববর্তী গ্রেদ লক্ষ্মীপুরা গ্রামের বাসিন্দা মো. শাহাজানের ছেলে ইমরান হোসেনের সঙ্গে প্রেমের সম্পর্ক হয়। সম্পর্কের একপর্যায়ে মেয়ে ও তার পরিবার বিয়ের কথা বললে ইমরানের পরিবার শর্তজুড়ে দেন মরিয়মের পরিবারকে। যেহেতু মরিয়ম প্রাপ্তবয়স্ক না, তাই বিয়ের আগে তিন মাস সংসার করতে হবে ছেলের সঙ্গে। বিষয়টি সামাজিকভাবে একদমই বেমানান হলেও আপন খালার সংসারে থাকবে বলে রাজি হয় মরিয়মের পরিবার।

পরে গেলো জানুয়ারি মাসে খালার বাড়িতে বিয়ে ছাড়াই সাংসারিক জীবনে পা রাখে দশম শ্রেণির ছাত্রী মরিয়ম। শর্তানুযায়ী সাংসারিক সময় তিন মাস পার হলে বিয়ের কথা বলেন মরিয়ম ও তার পরিবার। কিন্তু কোনোভাবেই বিয়েতে রাজি হয়নি খালাতো ভাই ইমরান ও তার পরিবার। একপর্যায়ে খালার বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয় মরিয়মকে। এ নিয়ে দুই পরিবারের মধ্যে সম্পর্কের অবনতি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশিরা জানান, বিয়ে ছাড়া তিন মাস ইমরানের বাড়িতে সংসার করায় মরিয়মকে প্রায় সময়ই আশপাশের লোকজনের নোংরা কথা শুনতে হতো। সামাজিকভাবে প্রায় অবরুদ্ধ হয়ে যায় মেয়েটি। ফলে লোকলজ্জা থেকে মুক্তি পেতে বাধ্য হয়েই বেছে নেয় আত্মহত্যার পথ।

Advertisement

তারা আরও বলেন, সোমবার বেলা ১১টার দিকে আমরা জানতে পারি মরিয়ম খুবই অসুস্থ, তাকে বেতাগী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বরিশাল শেরেবাংলা হাসপাতালে নেয়া হয়েছে। পরে বরিশাল থেকে মৃত অবস্থায় নিয়ে এলে তাড়াহুড়ো করেই মরিয়মের লাশ দাফন সম্পন্ন করে পরিবার। তখন পরিবার জানায়, বিষপানে আত্মহত্যা করেছে মরিয়ম এবং ময়নাতদন্ত হওয়ায় দাফনে বিলম্ব করেননি তারা।

তার একাধিক সহপাঠী বলে, আমরাও জানতাম মরিয়মের খালাতো ভাইয়ের সঙ্গেই বিয়ে হবে ওর। তাই খালাতো ভাইয়ের বাড়িতে আগে থেকেই থাকত মরিয়ম।

স্থানীয় ইউপি সদস্য মো. মনির সিকদার বলেন, বিষয়টি সত্য যে খালাতো ভাইয়ের বাড়িতে বিয়ের আগে থেকেই থাকত মরিয়ম। পরে ছেলের পরিবার বিয়েতে রাজি না হলে এ ঘটনায় একাধিকবার সালিশবৈঠকও হয়েছে। যেহেতু তারা দুই পরিবারই আত্মীয়। তাই আমরা স্থানীয়রাও সালিশিতে কঠোর কোনো সিদ্ধান্ত নিতে পারিনি। ফলে সামাজিক লজ্জা এড়াতেই মেয়েটি আত্মহত্যা করেছে।

বেতাগী থানার ওসি মো. মাহাবুবুর রহমান গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে আমরা অবগত না, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

Advertisement

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়6 hours ago

এসএসসির ফলফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ১২ মে (রোববার) প্রকাশ করা হবে। এদিন দেশব্যাপী বেলা...

অপরাধ6 hours ago

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কক্সবাজারের টেকনাফে রাগিব শাহরিয়ার মুরাদ (২৬) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৬ মে) বিকেলে বাহারছড়া ইউনিয়নের...

অপরাধ7 hours ago

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে অবস্থিত মিয়ানমারের রাখাইন থেকে আবারও বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে। এর মধ্যে দুই দফায় মিয়ানমার সীমান্তরক্ষী...

জাতীয়7 hours ago

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা জানালেন মন্ত্রী

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা আপাতত বাড়ানোর কোনো সিদ্ধান্ত সরকারের নেই। আগামীতে বাড়াবো কি বাড়াবো না; আর বাড়ালে ভালো হবে কি...

জাতীয়8 hours ago

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

আগামীকাল মঙ্গলবার (৭ মে) থেকে ১০০ টাকা লিটারে বোতলজাত সয়াবিন তেল এবং প্রতি কেজি ৬০ টাকায় মসুর ডাল বিক্রি করবে...

জাতীয়9 hours ago

১৪ দিন বৈধ আগ্নেয়াস্ত্র বহন-প্রদর্শনেও নিষেধাজ্ঞা 

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১৪ দিনের জন্য বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি...

জাতীয়10 hours ago

১৪১ উপজেলায় ৮ মে সাধারণ ছুটি

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট উপলক্ষ্যে আগামী ৮ মে (বুধবার) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার (৬ মে) জনপ্রশাসন...

জাতীয়10 hours ago

উপজেলা পরিষদ নির্বাচন: ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

আগামী বুধবার (৮ মে) অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন কেন্দ্র করে তিন দিন মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে...

জাতীয়10 hours ago

‘বর্ণাঢ্য আয়োজনে হীরক জয়ন্তী পালন করতে চায় আওয়ামী লীগ’

বিরাট উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৩ জুন ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী হীরক জয়ন্তী পালন করবো। আমরা ব্যাপকভাবে পালন করার চিন্তা ভাবনা করছি। এটা...

আবহাওয়া11 hours ago

ধেয়ে আসছে ৮০ কিমি বেগে ঝড়

ঢাকাসহ দেশের ১২ জেলার ওপর দিয়ে রাতে ৮০ কিমি বেগে ঝড় বয়ে যাবে। সোমবার (৬ মে) বিকেলে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর...

Advertisement
আন্তর্জাতিক4 hours ago

গাজায় ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধবিরতি প্রস্তাবে রাজি হামাস

ফুটবল5 hours ago

ব্রাজিলিয়ান ‘বাঘ’কে নিয়ে জাভির অবহেলা

জাতীয়6 hours ago

এসএসসির ফলফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে

ক্রিকেট6 hours ago

সাকিবের মন্তব্যকে ‘দুষ্টুমি’ বললেন পাপন

ক্রিকেট6 hours ago

চতুর্থ ম্যাচেও বড় হার বাংলাদেশের মেয়েদের

অপরাধ6 hours ago

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

অপরাধ7 hours ago

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

আন্তর্জাতিক7 hours ago

তিন ভারতীয় নাগরিক আটক, যুদ্ধাংদেহী মনোভাবে ভারত-কানাডা!

জাতীয়7 hours ago

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা জানালেন মন্ত্রী

জাতীয়8 hours ago

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

আন্তর্জাতিক5 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

তথ্য-প্রযুক্তি4 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

ঢালিউড4 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

ঢাকা6 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

ঢালিউড4 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

অপরাধ5 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

পরামর্শ4 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

দেশজুড়ে6 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

বাংলাদেশ3 days ago

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে ঘুষি মারলেন অধ্যক্ষ

ঢালিউড4 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা2 weeks ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি2 months ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version