Connect with us

ক্রিকেট

আইপিএল ফাইনালে টস জিতে বোলিংয়ে চেন্নাই

Published

on

আইপিএলের ফাইনালে  চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্সের ম্যাচে টসে জিতেছে চেন্নাই। টস জিতে দলটির অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

আজ সোমবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

গুজরাট টাইটান্স শুরুর একাদশ

ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), শুভমান গিল, সাই সুধারসন, হার্দিক পান্ড্য (অধিনায়ক), বিজয় শঙ্কর, ডেভিড মিলার, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, মোহিত শর্মা, নুর আহমেদ, মোহাম্মদ শামি

চেন্নাই সুপার কিংস শুরুর একাদশ

Advertisement

রুতুরাজ গায়কওয়াড়, ডেভন কনওয়ে, অজিঙ্কা রাহানে, মঈন আলি, আম্বাতি রায়ডু, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি (উইকেটরক্ষক/অধিনায়ক), দীপক চাহার, মাথিশা পাথিরানা, তুষার দেশপান্ডে, মহেশ থিকশানা

ক্রিকেট

পাকিস্তানের ভেতরের অবস্থা জানালেন আফ্রিদি

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। পাকিস্তান জাতীয় দল নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। বিশ্বকাপ শুরুর আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক পডকাস্টে সম্প্রতি কথা বলেছেন দলটির পেসার শাহীন শাহ আফ্রিদি। দলে খেলোয়াড়দের বন্ধুত্ব, সম্পর্ক নিয়ে জানিয়েছেন তিনি।

পাকিস্তান দলে নানা রদ-বদল হয়েছে কিছুদিন আগেই। কোচ, অধিনায়ক, নির্বাচক থেকে- অনেক জায়গায় এসেছে পরিবর্তনের ছোঁয়া। শাহীন আফ্রিদি থেকে বাবরকে কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। যেখানে শাহীনের বিবৃতি নিয়ে কিছু আলোচনার সৃষ্টি হয়েছিল। সবমিলিয়ে খেলোয়াড়দের সাথে যোগাযোগ ঠিকঠাক হচ্ছে কি না, তা নিয়েও প্রশ্ন ছিল।

বিশ্বকাপের আগে অবশ্য আফ্রিদি ইতিবাচক কথাই জানিয়েছেন। তিনি বলেন, “অনেক সময় ছোট মতানৈক্য হয় সব পরিবারেই। এমনকি ভাইদের মধ্যেও। তবে এমন কিছুই নেই আমাদের দলে। আমাদের খেলোয়াড়েরা একে অপরের কথা শোনে। আমরাও তাদের কথা শুনি। আমাদের কাজটা ক্রিকেট খেলা এবং দেশের জন্য আনন্দ বয়ে আনা।”

একত্রে দলের হয়ে, দেশের জন্য খেলাটাই পাকিস্তানের এখন মূল ভাবনা। আফ্রিদি তেমনটি বললেন। যেকোনো ধরনের ভেতরের কোন্দল থেকে নিজেদের বাঁচিয়ে রাখার চেষ্টা থাকতে হবে বলেও মত তার। এই পেসার বলেন, “আমাদের লক্ষ্য ঐক্য নিয়ে খেলা। এটা কোনো তর্ক বা বিরোধ করার সময় না। এটা সবার একসাথে থাকার সময়।”

ইংল্যান্ডের বিপক্ষে আগামী ২২ মে থেকে সিরিজ শুরু করবে পাকিস্তান। এরপর বিশ্বকাপে দলটির প্রথম ম্যাচ আগামী ৬ জুন অনুষ্ঠিত হবে, স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

আমি ফলাফল নির্ভর না: হার্দিক পান্ডিয়া

Published

on

খুব বাজে সময় পার করলো মুম্বাই ইন্ডিয়ান্স। চলতি আইপিএলের মৌসুমে আশানুরূপ কিছুই অর্জন করতে পারেনি দলটি। নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া হতাশ করেছেন তার পারফরম্যান্স দ্বারা। তার নেতৃত্ব নিয়েও হয়েছে সমালোচনা। অবশ্য হার্দিক জানিয়েছেন খুব সাধারণ ভাবনার মধ্যে থাকেন তিনি।

আজ শুক্রবার (১৭ মে) লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে লিগের শেষ ম্যাচ খেলতে নামবে মুম্বাই। এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে মাত্র ৪ টি জয় এসেছে মুম্বাই শিবিরে। এর আগে ২০২২ ও ২০২৩ মৌসুমে গুজরাট টাইটান্সের নেতৃত্বে ছিলেন হার্দিক। যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়েছিল গুজরাট।

স্টার স্পোর্টস এর ‘ক্যাপ্টেন্স স্পিক’ এ কথা বলেছেন হার্দিক। তিনি বলেন, “আমি মনে করি আমার অধিনায়কত্ব সহজ।”

“এটা এমন যে, হার্দিক পান্ডিয়া তার অন্য ১০ সতীর্থের সাথে খেলছে। মন্ত্রটা একেবারেই সহজ। আপনার খেলোয়াড়দের খেয়াল রাখা, তাদের আত্মবিশ্বাস জোগানো, তাদেরকে বিশ্বাসটা দেওয়া, ভালোবাসা দেওয়া। তারা যাবে এবং নিজেদের ১০০ ভাগের বেশি মাঠে দিবে- এটাই আমি চেয়ে থাকি।”

হার্দিকের ব্যাটিং পারফরম্যান্সটা ভালো যায়নি পুরো মৌসুমে। তিনি ১২ ইনিংস খেলে ১৮.১৮ গড় নিয়ে ২০০ রান সংগ্রহ করেছেন। তিনি ১১ টি ম্যাচে বল করেছেন যেখানে উইকেট সংগ্রহ করেছেন ১১ টি।

Advertisement

হার্দিক বলেন, “আমি ফলাফল নির্ভর না। তবে আমি অবশ্যই চেষ্টা-নির্ভর। আমি দেখি তারা (খেলোয়াড়) কী ধরনের চেষ্টা দেখাচ্ছে।”

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। যেখানে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন হার্দিক।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বাংলাদেশের দু’টি প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা

Published

on

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।  শুক্রবার আইসিসি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা করেছে।

সেখানে টাইগাররা প্রতিপক্ষে হিসেবে পেয়েছে যুক্তরাষ্ট্র ও ভারতকে।  সূচি অনুযায়ী, যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৮ মে টেক্সাসের গ্রান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে।

এরপর বিশ্বকাপের ১ জুন ভারতের বিপক্ষে যুক্তরাষ্ট্রের মাটিতে খেলবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। যদিও এই ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত করেনি আইসিসি।

এদিকে বিশ্বকাপের প্রস্তুতির জন্য এরই মধ্যে যুক্তরাষ্ট্র পৌঁছেছে বাংলাদেশ।  এবারের টি-২০ বিশ্বকাপের আয়োজক স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version