হোঁচট খেয়ে পড়ে গেলেন জো বাইডেন

সেনাবাহিনীর অনুষ্ঠানে হোঁচট খেয়ে পড়ে গেলেন জো বাইডেন। বৃহস্পতিবার আমেরিকার সেনা অ্যাকাডেমির একটি অনুষ্ঠানে ঘটনাটি ঘটেছে। প্রেসিডেন্ট পড়ে যাওয়া মাত্র উচ্চপদস্থ কর্মকর্তারা ছুটে এসে তাকে ধরে ফেলেন। গোটা ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। তবে সম্পূর্ণ সুস্থ রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট, সেটাই জানা গেছে।

৮০ বছর বয়সি বাইডেনের সুস্থতা নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। বয়সজনিত কারণে তিনি কখনও বক্তৃতা দিতে গিয়ে ভুল করেছেন, কখনও আবার এমন আচরণ করেছেন যা একেবারেই প্রেসিডেন্টসুলভ নয়। আগামী নির্বাচনে তাকে আদৌ প্রতিদ্বন্দ্বী করা উচিত নয় বলেই মত বাইডেনের দলের একটা বড় অংশের। যদিও মার্কিন প্রেসিডেন্ট নিজে নির্বাচনে লড়তে খুবই আগ্রহী।

এহেন পরিস্থিতিতেই বৃহস্পতিবারের ঘটনাটি ঘটে। মার্কিন সেনা অ্যাকাডেমির গ্র্যাজুয়েশন সেরিমনিতে যোগ দেন বাইডেন। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, ছাত্রদের উদ্দেশে বক্তব্য রাখার পরেই মঞ্চ ছেড়ে নিজের আসনের দিকে এগিয়ে যাচ্ছেন প্রেসিডেন্ট। সেই সময়ে আচমকাই হোঁচট খেয়ে মাটিতে একেবারে শুয়ে পড়েন। সঙ্গে সঙ্গে ছুটে আসেন কর্মকর্তারা।

তবে নিজে থেকেই উঠে বসেন মার্কিন প্রেসিডেন্ট। কর্মকর্তারা তাকে উঠে দাঁড়াতে সাহায্য করেন। তারপর বাইডেন ইঙ্গিত করেন, তার পায়ে কিছু একটা আটকে গিয়েছিল বলেই পড়ে গিয়েছিলেন। পরে হোয়াইট হাউসের তরফে বলা হয়, ‘প্রেসিডেন্ট একদম সুস্থ রয়েছেন। আসলে তিনি যখন জনতার দিকে হাত নাড়ছিলেন তখন স্টেজে থাকা একটি ব্যাগ পায়ে জড়িয়ে যায়।’ এই অনুষ্ঠান থেকে ফেরার সময়েই নিজের হেলিকপ্টারের দরজায়ও প্রেসিডেন্টের মাথাও ঠুকে যায় বলে জানা গেছে।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version