Connect with us

বরিশাল

ভোট কেন্দ্রের পরিস্থিতি নিয়ে যা বললেন ফয়জুল করিম

Published

on

প্রশাসনকে বলব রেজাল্ট কোনোভাবেই যেন কারচুপি না করা হয়। ফলাফল আমাদের প্রিন্টিং কাগজে দেয়ার জন্য অনুরোধ করেছি। আর এখন পর্যন্ত পরিস্থিতি ভালো না খারাপ তা বোঝা কঠিন কারণ শুধুমাত্র ভোটগ্রহণ শুরু হয়েছে। পরিস্থিতি কখন যে মেঘ থেকে বন্যায় রূপ নেয় তা তো জানি না। বললেন ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা প্রতীকের মেয়রপ্রার্থী সৈয়দ আব্দুল ফয়জুল করিম।

সোমবার (১২ জুন) বরিশালের রুপাতলী হাউজিং সোসাইটির শহীদ রব সেরিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দিতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সৈয়দ আব্দুল ফয়জুল করিম বলেন, ইভিএম নিয়ে শঙ্কা এটা কোনো সহজ শঙ্কা নয়। ইভিএম এর ব্যাপারটা অনেক কঠিন এবং জটিল। ইসি আমাদের আশ্বস্ত করেছেন আপনারা শঙ্কামুক্ত থাকুন। ইসি আমাদের যেভাবে বলেছেন আমরা আশা করি সেভাবেই যেন ফলাফল হয়। আমি অনেক আশাবাদী। মানুষ যদি ভোট দিতে পারে তাহলে আমি সর্বোচ্চ ভোটে জয়ী হব।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, বরিশাল সিটিতে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। এই সিটিতে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ১২৬টি ভোটকেন্দ্র ও ৮৯৪টি ভোটকক্ষ সবগুলোই সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত আছে।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ সময় ১২৬টি কেন্দ্রে ৮৯৪টি কক্ষে ২ লাখ ৭৪ হাজার ২৯৮ জন ভোটার ভোট প্রয়োগ করবেন।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

বরিশাল

দেশে চাইনিজ বিয়ারের সবচেয়ে বড় চালান জব্দ, গ্রেপ্তার ৩

Published

on

পটুয়াখালীর কলাপাড়ায় ২৬ হাজার ৮৮০ ক্যান নিষিদ্ধ চাইনিজ বিয়ারসহ ৩ যুবককে গ্রেপ্তার করেছে কলাপাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বাংলাদেশে বিয়ারের সবচেয়ে বড় চালান জব্দের তালিকায় এটাই প্রথম। প্রতিটি ক্যানে ৩৩০ এমএল করে মোট বিয়ারের পরিমাণ ৮ হাজার ৮৭০ লিটার। জব্দকৃত এসব বিয়ারের অবৈধ বাজার মূল্য ২ কোটি ১৫ লাখ ৪ হাজার টাকা।

বৃহস্পতিবার (২৭ জুন) দিনগত রাতে পটুয়াখালী টোল প্লাজা থেকে একটি কাভার্ডভ্যানসহ এসব মাদক জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাসিরুল ইসলাম (২৮), মেহেদী হাসান রাব্বি (২৩) ও রুবেল মুন্সী (২৭)। বাসিরুল ও মেহেদী পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের ঠিকাদারি চাইনিজ প্রতিষ্ঠান ওরিয়েন্টাল পার্লে বিভিন্ন পদে কর্মরত। রুবেল মুন্সী ওই কাভার্ডভ্যানের চালক।

বিষয়টি জানান পটুয়াখালী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এনায়েত হোসেন।

পটুয়াখালী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক এনায়েত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করা হয়েছে।

Advertisement

ধারণা করা হচ্ছে, চায়না থেকে নৌপথে এসব মাদক পায়রা বন্দর হয়ে কলাপাড়ায় আসে। এখান থেকে ঢাকায় পাচারকালে জব্দ করা হয়। স্বাধীনতার পরে দেশে অবৈধ বিয়ার জব্দের এটাই সবেচেয়ে বড় চালান।

পুরো পরতিবেদনটি পড়ুন

বরিশাল

আয়া করালেন প্রসূতির প্রসব, নবজাতকের মৃত্যু

Published

on

পটুয়াখালীর কলাপাড়ায় কেয়ার মডেল হাসপাতালে সনাতন পদ্ধতিতে প্রসব করাতে গিয়ে আয়ার হাতে নবজাতক মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই হাসপাতালের আয়া ও নার্সকে হেফাজতে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জুন) ভোরে কলাপাড়া উপজেলার মহিপুর কেয়ার মডেল হাসপাতালে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন  মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার।

ভুক্তভোগীর স্বজনরা জানান,প্রসূতি শারমিন বেগমের (৩৩)  প্রসব বেদনা উঠলে ভোর ৬টায় ওই হাসপাতালে ভর্তি করানো হয়। তবে সে সময় কোনো চিকিৎসক ও নার্স ছিলেন না। পারভীন নামের এক আয়া তাকে অপারেশন থিয়েটারে নিয়ে সনাতন পদ্ধতিতে প্রসবের প্রচেষ্টা চালান। কিছু সময় পর নবজাতক মৃত্যুর কোলে ঢলে পড়ে। চিকিৎসক এসে নবজাতকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে নবজাতকের মৃত্যুতে স্বজনেরা ক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ এসে জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত আয়া পরভীন এবং নার্স মানসুরাকে থানায় নিয়ে যায়।

তদন্তের পরে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

বরিশাল

টাকা লেনদেনের অভিযোগে ৩ নির্বাচন কর্মকর্তা আটক

Published

on

টাকা লেনদেনের অভিযোগে বরিশালের গৌরনদী পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী প্রিজাইডিং অফিসারসহ মোট তিনজনকে আটক করা হয়েছে। তারা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে ছিলেন।

এদিকে, নানা জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে টানটান উত্তেজনা এবং বিভিন্ন ধরনের হুমকির মধ্যদিয়ে বুধবার (২৬ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে বরিশালের গৌরনদী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে পরাজিত হয়েছেন। তার পদত্যাগের কারণে মেয়র পদে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করেন জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার। এ পৌরসভার প্রায় ৩৭ হাজার ২৪৩ জন ভোটার নয়টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version