Connect with us

বিনোদন

প্রথম দিনে যত টাকা আয় করলো ‘আদিপুরুষ’…

Published

on

আদিপুরুষ

ছবির প্রথম ঝলক প্রকাশের পর থেকেই একের পর এক বিতর্কে জরিয়েছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। কখনও দুর্বল সিজিআই আবার কখনও পৌরাণিক চরিত্রের বেশভূষা নিয়ে দর্শকের পাশাপাশি ছবি সমালোচকদের বক্রোক্তির প্লাবন বয়ে গিয়েছে। সিজিআই-এর উপর কাজ করার জন্য পিছিয়ে গিয়েছিল মুক্তির তারিখও। অবশেষে শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেল ছবিটি।

বক্স অফিস বিশেষজ্ঞদের ধারণা, মুক্তির প্রথম দিনেই ১০০ কোটি টাকার ব্যবসা করে নজির গড়ে তুলতে পারে প্রভাস, কৃতি শ্যানন এবং সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’।

ইতিমধ্যে আনুমানিক হিসাবে ‘আদিপুরুষ’-এর ব্যবসার অঙ্ক দাঁড়িয়েছে ৯৫ কোটি টাকার ঘরে। কিন্তু বক্স অফিস বিশেষজ্ঞদের অনুমান এই সংখ্যা আরও বৃদ্ধি পেয়ে ১০০ কোটির ঘরে পৌঁছনোর সম্ভাবনা রয়েছে।

তবে মুক্তির প্রথম দিনেই ১০০ কোটি টাকার ব্যবসা করেছে এমন ছবির তালিকায় ‘আদিপুরুষ’ এক এবং একমাত্র নয়। এর আগেও বহু ভারতীয় ছবি এই তালিকায় নাম লিখিয়েছে। উল্লেখ্য, এই তালিকায় রয়েছে দক্ষিণী অভিনেতা প্রভাসের দু’টি ছবিও।

চলতি বছরের প্রথম মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। চার বছরের বিরতির পর ‘পাঠান’ ছবির হাত ধরে বড় পর্দায় ফিরেছিলেন শাহরুখ খান। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন সিদ্ধার্থ আনন্দ।

Advertisement

মুক্তির প্রথম দিনেই দেশের সমস্ত প্রেক্ষাগৃহে দর্শকের ভিড় উপচে পড়েছিল। প্রথম দিনেই ১০০ কোটি টাকার ঘরে পা রেখেছিল ‘পাঠান’। বক্স অফিস সূত্রে খবর, মুক্তির প্রথম দিনে ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল শাহরুখের ছবি।

২০২২ সালের মার্চ মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এসএস রাজামৌলি পরিচালিত তেলুগু ছবি ‘আরআরআর’। বর্তমানে এই ছবির গান ‘নাটু নাটু’র ছন্দে পা মেলাচ্ছেন দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তের মানুষ।

জুনিয়র এনটিআর, রাম চরণ, আলিয়া ভাট এবং অজয় দেবগন অভিনীত ‘আরআরআর’ ছবিটি বিশ্বজোড়া প্রশংসা কুড়িয়েছে। মুক্তির প্রথম দিনে ‘আরআরআর’ ছবিটি কেবল ১০০ কোটির গণ্ডিই পেরোয়নি বরং তার দ্বিগুণ ব্যবসা করেছিল।

বক্স অফিস সূত্রে খবর, রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবিটি মুক্তির প্রথম দিনে ২২৩ কোটি টাকার ব্যবসা করে।

২০২২ সালের এপ্রিল মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল কন্নড় ভাষার ছবি ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। কন্নড় ভাষার পাশাপাশি প্রশান্ত নীল পরিচালিত এই ছবিটি হিন্দি, তেলুগু, তামিল এবং মালয়ালম ভাষাতেও মুক্তি পেয়েছিল।

Advertisement

যশ, সঞ্জয় দত্ত, রবিনা টন্ডন অভিনীত ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তির প্রথম দিনে বক্স অফিস থেকে ১৬৪ কোটি টাকার ব্যবসা করে।

কল্পবিজ্ঞান ঘরানার তামিল ছবি ‘২.০’ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৮ সালের নভেম্বর মাসে। এস শঙ্কর পরিচালিত এই ছবিতে অভিনয় করেছিলেন রজনীকান্ত, অক্ষয় কুমার এবং অ্যামি জ্যাকসন।

মুক্তির প্রথম দিনেই ‘২.০’ ছবিটি বক্স অফিস থেকে ১১০ কোটি টাকার ব্যবসা করেছিল।

১০০ কোটি টাকার ঘরে রয়েছে প্রভাসের দু’টি ছবিও। ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ ছবির প্রথম পর্ব। বক্স অফিসে সাফল্য পেলেও তাকে টক্কর দেয় ওই ছবিরই দ্বিতীয় পর্ব।

২০১৭ সালে এসএস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী ২’ ছবিটিতে অভিনয় করতে দেখা যায় প্রভাস, রানা দগ্গুবতী, রাম্যা কৃষ্ণন, তমান্নার মতো দক্ষিণী ফিল্মজগতের তারকাদের।

Advertisement

প্রভাস অভিনীত ‘বাহুবলী ২’ ছবিটি মুক্তির প্রথম দিনে বক্স অফিস থেকে ১০০ কোটির নয়, ২১৭ কোটি টাকার ব্যবসা করে।

‘বাহুবলী ২’ ছাড়াও তালিকায় রয়েছে প্রভাসের আরও একটি ছবি। ২০১৯ সালে সুজিতের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল অ্যাকশন ঘরানার ছবি ‘সাহো’। এই ছবিতে প্রভাসের পাশাপাশি অভিনয় করেছিলেন শ্রদ্ধা কপূর, নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, মন্দিরা বেদী, চাঙ্কি পাণ্ডেরা।

৩৫০ কোটি বাজেটের ছবি ‘সাহো’ মুক্তির প্রথম দিনেই বক্স অফিস থেকে ১৩০ কোটি টাকার ব্যবসা করে।

প্রভাসের নতুন ছবি ‘আদিপুরুষ’ মুক্তির আগেই স্যাটেলাইট স্বত্ব, ডিজিটাল স্বত্ব বিক্রি করে প্রায় ২৪৭ কোটি টাকা তুলে নিয়েছে। তা ছাড়াও দক্ষিণ ভারতে ছবি মুক্তি এবং তার ব্যবসার আনুমানিক পরিসংখ্যান থেকে ঘরে এসেছে প্রায় ১৮৫ কোটি টাকা।

মুক্তির সপ্তাহখানেক আগেই প্রায় ৪৩২ কোটি টাকা উপার্জন করে ফেলেছে ‘আদিপুরুষ’, যা ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশের সমান। পাশাপাশি, গোটা দেশে ৬২০০-র বেশি স্ক্রিনে মুক্তি পেয়েছে এই ছবি। যার মধ্যে চার হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে ছবির হিন্দি সংস্করণ।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

বলিউড

স্তন ক্যানসারে আক্রান্ত হিনা খান

Published

on

ছোট পর্দার অভিনেত্রীদের মধ্যে হিনা খানের সাজপোশাক নিয়ে প্রায়ই চর্চা লেগে থাকে। সামাজিকমাধ্যমে তার অনুগামীর সংখ্যা পাল্লা দিতে পারে যে কোনও বলিউড নায়িকাকেও। যাবতীয় খুঁটিনাটি তিনি মাঝেমাঝেই অনুগামীদের জানিয়ে থাকেন ইনস্টাগ্রামের মাধ্যমে। অভিনেত্রী সামাজিকমাধ্যমে গোয়েন্দাগিরিও করেন তার অনুরাগীরা। তাতেই সন্দেহ দানা বাঁধে। হিনা নাকি অসুস্থ। ক্যানসারে আক্রান্ত তিনি। হাসপাতালে ভর্তি অভিনেত্রী। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি হেনা। তবে অভিনেত্রীর বেশ কিছু পোস্ট থেকেই এই জল্পনার সূত্রপাত।
এর আগে রোজা রেখে অসুস্থ হয়ে পড়েছিলেন হিনা। তার পর আবারও হাসপাতালের বেড থেকে ছবি শেয়ার করে ভক্তদের কাছে আর্জি জানিয়েছেন যে, ‘আমার জন্য একটু প্রার্থনা করুন।’
হিনা খান সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, ‘আমাদের এই গল্পের শেষ নেই! লড়াই যতই কঠিন হোক না কেন, যে যোদ্ধা তার জীবনে চমৎকার হবেই হবে। আল্লার উপরই ছেড়ে দিলাম সব।’
এবার তিনি লিখেছেন-
সবাইকে অভিবাদন,
সাম্প্রতিক গুজব মোকাবেলা করার জন্য, যারা আমাকে ভালোবাসেন এবং যত্ন করেন তাদের সাথে কিছু গুরুত্বপূর্ণ খবর শেয়ার করতে চাই। আমার স্তন ক্যান্সার নির্ণয় করা হয়েছে।
অভিনেত্রী ইনস্টাগ্রামে একটি বিবৃতি দিয়ে লেখেন, “গত কয়েক দিন ধরেই নানা জল্পনা চলছে আমাকে নিয়ে। আমার সকল অনুরাগীদের কিছু গুরুত্বপূর্ণ খবর জানাব। আমার স্তন ক্যানসার ধরা পড়েছে, তৃতীয় পর্যায়ে রয়েছে। সব প্রতিবন্ধকতা পেরিয়েই বলছি আমি ঠিক আছি। আমি দৃঢ়প্রতিজ্ঞ, এই অসুখ থেকে সুস্থ হয়ে উঠব। সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। আমি সকলকে অনুরোধ করছি এই পরিস্থিতিতে যেন আমার ব্যক্তিগত গোপনীয়তার দিকটা অক্ষুণ্ণ থাকে। আমি সকলকে জানাচ্ছি, এই পরিস্থিতিতে আমার পরিবার-পরিজন ও ভালবাসার মানুষেরা আমার পাশে আছেন।”

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

কারিনার বিকিনি পরা ছবি নষ্ট করে দিলেন সাইফ!

Published

on

পরনে বিকিনি। চোখে সানগ্লাস। মুখে নেই কোনও প্রসাধনীর ছোঁয়া। সমুদ্রের ধারে অভিনেত্রী কারিনা কাপূর খান এ ভাবেই রোদ মেখে নিচ্ছিলেন শরীরে। মুখের সামনে ক্যামেরা ধরেছিলেন ছবি তুলবেন বলে। কিন্তু ছবি নষ্ট করে দিলেন সাইফ আলি খান।

পরিবার নিয়ে ছুটি কাটাতে লন্ডনে গিয়েছেন কারিনা। লন্ডনের একটি সমুদ্রসৈকতে পৌঁছে যান তারা। সেখান থেকেই একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী। ছবিতে দেখা যাচ্ছে, সমুদ্রতটে শুয়ে আছেন কারিনা। তার পরনে নীল রঙের বিকিনি। কিন্তু ছবি তোলার সময়ে অজান্তেই পেছন থেকে এসে দাঁড়িয়ে পড়েন সাইফ। ‘শার্টলেস’ সাইফের পরনে নীল রঙের শর্টস। চোখে সানগ্লাস।

এই ছবির ক্যাপশনে করিনা লেখেন, ‘ছবি নষ্ট করলেন যিনি, তার সঙ্গেই এই ছবি।’ লন্ডনে কারিনা-সাইফের সঙ্গে বেড়াতে গিয়েছেন তৈমুর ও জেহও। সামাজিকমাধ্যমে ছুটি কাটানোর বিভিন্ন মুহূর্ত ভাগ করে নিয়েছেন বেবো।

উল্লেখ্য, কারিনাকে শেষ দেখা গিয়েছে ‘ক্রু’ ছবিতে। এই ছবি নিয়ে সম্প্রতি তার শাশুড়ি তথা অভিনেত্রী শর্মিলা ঠাকুর মুখ খুলেছেন এক সংবাদমাধ্যমে। তাঁর মতে, এই ছবিতে কোনও যুক্তি নেই। তবে এই ছবিতে তিন মহিলার মধ্যে বন্ধুত্ব খুব ভাল ভাবে তুলে ধরা হয়েছে। তিনি জানিয়েছেন, মহিলাদের জন্য আরও এই ধরনের ছবি তৈরি হওয়া উচিত।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

৫০০ ফুট দৈর্ঘ্যের পোশাক পরে আবারও ভাইরাল কেটি পেরি

Published

on

মঙ্গলবার ফ্যাশন উইকের জন্য প্যারিসের ভেন্ডোমে আসা পাপারাজ্জিদের ছবি তুলেছেন এই সংগীতশিল্পী। তিনি তার গাড়ি থেকে নেমেছিলেন, চিৎকার করা ভক্তদের মধ্যে, একটি লাল মিনি পোশাক পরেছিলেন যা তার নতুন একক ওম্যানস ওয়ার্ল্ডের গানের কথা সমেত ৫০০ ফুট ঝালর যুক্ত।

কেটি পেরি তার আসন্ন কামব্যাক সিঙ্গল, ওম্যানস ওয়ার্ল্ডের প্রচারের জন্য বালেন্সিয়াগার ডিজাইন করা একটি লাল মখমলের মিনি পোশাক পরেছিলেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, চোখ ধাঁধানো পোশাক পরে একটি লিমুজিন থেকে বেরিয়ে আসছেন তিনি। গায়িকা তার ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়েন এবং অনুষ্ঠানস্থলে প্রবেশের সময় তিনি ৫০০ ফুটের বিশাল ট্রেনের ব্যবস্থা করেন যাতে লোকেরা এতে প্রদর্শিত গানের কথা দেখতে পারে।

Advertisement

বালেনসিয়াগা থেকে কেটির লাল মখমলের মিনি পোশাকটিতে একটি এক-কাঁধের নেকলাইন, একটি পূর্ণ দৈর্ঘ্যের হাতা, একটি চিত্র-ভাস্কর্য সিলুয়েট, সংগ্রহ করা নকশা, কাঁধের সাথে সংযুক্ত একটি মেঝে-দৈর্ঘ্যের কেপ এবং এনসেম্বলের হেমের সাথে সংযুক্ত একটি লিরিক-সূচিকর্মযুক্ত ট্রেন রয়েছে। গায়িকা নিখুঁত কালো স্টকিংস, কালো পাম্প এবং সিলভার হুপ কানের দুলের সাথে তার বডিকন চেহারাটি জুড়েছিলেন।

অবশেষে, কেটি গ্ল্যাম পিকগুলি গোল করার জন্য কালো আইলাইনার, মাস্কারা-সজ্জিত ল্যাশ, গাঢ় ভ্রু, ন্যুড গোলাপী ঠোঁটের ছায়া এবং গালে রুজ বেছে নিয়েছিলেন। সে তার রেশমী, লম্বা চুলগুলি মাঝখানে একটি বিভাজনে আলগা করে রেখেছিল এবং প্রান্তগুলি নরম তরঙ্গগুলিতে স্টাইল করেছিল।

Advertisement

ভোগ ওয়ার্ল্ডের জন্য কেটি পেরি যে ঝুঁকিপূর্ণ কালো কাট-আউট পোশাক পরেছিলেন তা ইন্টারনেটে আগুন ধরিয়ে দিয়েছিলেন। জমায়েতটি একটি সংরক্ষণাগার নোয়ার কেই নিনোমিয়া টুকরো যা জ্যামিতিক কাট-আউট, পীচ রঙের টিউল ফুলের অলঙ্করণ এবং একটি সম্পূর্ণ দেহ-দৈর্ঘ্যের সিলুয়েট সমন্বিত। তিনি গথ মেকআপ এবং স্লিক-ব্যাক আলগা চুল দিয়ে পোশাকটি স্টাইল করেছিলেন।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version