Connect with us

বিএনপি

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে : মির্জা ফখরুল

Published

on

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

গণতন্ত্র ও ভোটের অধিকার ফেরানোর আন্দোলনে তরুণদের এগিয়ে আসতে হবে।  নির্বাচন অবশ্যই এদেশে হবে। তবে, সেই নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।  বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ জুন) বিকেলে বগুড়া শহরের সূত্রাপুর সেন্ট্রাল হাইস্কুল মাঠে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠিত ‘তারুণ্যের সমাবেশ’ এ প্রধান অতিথির তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে এবং ৪০ লাখ মানুষের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তখনই শুধু এই দেশে একটা নির্বাচন হবে, তার আগে কোনো নির্বাচন নয়। বর্তমান সরকার দেশটাকে হীরক রাজার রাজ্যে পরিণত করেছে। ভোটের আগে ১০ টাকা কেজি চাল আর ঘরে ঘরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল শেখ হাসিনা, যা আজ স্বপ্ন। পাকিস্তানি হানাদারদের মতো আওয়ামী লীগ সরকার বন্দুকের ভয় দেখিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে। যারা গণতন্ত্রকে ধ্বংস করে মুক্তিযুদ্ধের চেতনাকে নষ্ট করেছে, তারা আবার মুক্তিযুদ্ধের চেতনার সরকার বলে দাবি করে। গণতন্ত্র ও ভোটের অধিকার ফেরানোর আন্দোলনে তরুণদের এগিয়ে আসতে হবে। দেশ এখন কঠিন সময় পার করছে। এতটা কঠিন সময় আর কখনও আসেনি। সরকার জোর করে নতুন ভোটারদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।

তিনি বলেন, তিস্তার পানিচুক্তি আজও হয়নি, বন্ধ হয়নি সীমান্ত হত্যাও। আওয়ামী লীগের উন্নয়ন মানুষ বুঝতেই পারে না, কয়েকটা ফ্লাইওভার আর ব্রিজ নির্মাণ করলেই উন্নয়ন হয় না। উন্নয়ন তখনই হবে যখন এই বাংলার সব মানুষ দুই বেলা ভাত পাবে, পড়নের কাপড় পাবে। বর্তমান সরকার শুধু ঋণ করেছে আর সেই বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে দেশের জনগণের ওপর। মোবাইল ফোনে টাকা তুললেই সেখান থেকে টাকা কেটে নেওয়া হয়, যা চলে যায় আওয়ামী লীগের পকেটে। প্রি-পেইড মিটারে এক হাজার টাকার বিদ্যুৎ বিল দিলে সেখান থেকেও নানা অজুহাতে কেটে নেয় ৩০০ টাকা, যা লুট ছাড়া কিছুই নয়।

মির্জা ফখরুল আরও বলেন, এই দেশটা তরুণ প্রজন্মের, এ দেশের ভবিষ্যৎ তরুণদের হাতেই। দেশে চার কোটি বেকার। মেধাবীদের চাকরি দিতে পারে না সরকার। ব্যবসার সুযোগ দিতে পারেনি। তারা চাকরি কোথা থেকে দেবে। তারা তো কী করে লুট করে বিদেশে টাকা পাচার করবে, বিদেশে বাড়ি বানাবে, সেটা নিয়ে ব্যস্ত। বাংলাদেশের লুট হওয়া গণতন্ত্র আবার প্রতিষ্ঠা হবে এই তরুণ প্রজন্মের হাত ধরে। বাংলাদেশের তরুণ প্রজন্মের প্রায় চার কোটি মানুষ ভোট বঞ্চিত হয়েছে, যা মেনে নেওয়া যায় না। তরুণদের ভোটাধিকার নিশ্চিত করতেই চলমান এ আন্দোলন।

Advertisement

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, যুবদলের ভারপ্রাপ্ত সম্পাদক শফিকুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনুকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ, বগুড়া জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার প্রমুখ।

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

বিএনপি

দেশব্যাপী বিএনপির ৩ দিনের কর্মসূচি ঘোষণা

Published

on

হাসপাতালে চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী তিনদিনের সমাবেশ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (২৬ জুন) দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গ সংগঠনের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল জানান, ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী শনিবার (২৯ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। ১ জুলাই সারা দেশের সব মহানগরে এবং ৩ জুলাই) সারা দেশের জেলা সদরে সমাবেশ হবে।

উল্লেখ্য, গেলো ২১ জুন রাত সাড়ে ৩টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আহ্বানে সাড়া দেয়নি সরকার : বিএনপি নেতা আমিনুল

Published

on

খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আহ্বানে সাড়া দেয়নি সরকার। আওয়ামী লীগের আক্রোশ-প্রতিহিংসার শিকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বলেছেন দলের জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সাবেক সদস্য সচিব আমিনুল হক।

মঙ্গলবার (২৫ জুন)  রাজধানীর পল্লবীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। রূপনগর ও পল্লবী থানা বিএনপি এ মাহফিলের আয়োজন করে।

বিএনপি নেতা আমিনুল হক বলেন,খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বারবার বিদেশে নেয়ার আহ্বান জানালেও সাড়া দেয়নি ক্ষমতাসীন সরকার। এদেশের মানুষ আওয়ামী লীগকে ক্ষমা করবে না, এর বিচার বাংলাদেশের মাটিতে হবে।’

আমিনুল হক আরও বলেন, ‘খালেদা জিয়ার কিছু হলে বিএনপির নেতাকর্মীরা ঘরে বসে থাকবে না। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে আওয়ামী লীগের সব পরিকল্পনা ভেস্তে দিতে রাজপথে থাকতে হবে।’

উল্লেখ্য, শুক্রবার (২১ জুন) গভীর রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। তারপর তাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

Advertisement

শনিবার (২২জুন) থেকে মেডিকেল বোর্ড কয়েক দফা বৈঠকে বসে সাবেক প্রধানমন্ত্রীর হার্টে পেসমেকার বসানোর সিদ্ধান্ত দেয়। রোববার (২৩ জুন) খালেদা জিয়ার হার্টে পেসমেকার বসানোর পর সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

আরও ১৭ জন নতুন পদ পেলেন বিএনপিতে

Published

on

সংগৃহীত ছবি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটিতে আরও ১৭ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সোমবার (২৪ জুন) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘গত ১৫ জুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সভাপতি করে ১১ সদস্যের চেয়ারপারসন’স ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটি গঠিত হয়। কমিটির সদস্যদের মধ্যে হুমায়ুন কবির (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), সিরাজুল ইসলাম (সাবেক রাষ্ট্রদূত), তাসভিরুল ইসলাম (সভাপতি, কুড়িগ্রাম জেলা বিএনপি)-কে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হিসেবে পদমর্যাদা দেওয়া হয়।’

এ ছাড়া স্পেশাল অ্যাসিসট্যান্ট টু দ্য চেয়ারপারসনস ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটিতে আরও ১৭ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তারা হলেন- আশরাফ উদ্দিন (সাবেক রাষ্ট্রদূত, ক্যানাডা), ড. এনামুল হক চৌধুরী (সিলেট), এ এন এম ওহিদ আহমেদ (সাবেক ডেপুটি মেয়র, টাওয়ার হ্যামলেটস), আনোয়ার হোসেন খোকন (আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক-বিএনপি), রাশেদুল হক (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক-বিএনপি), নাহিদ খান (সহ-আন্তর্জাকি বিষয়ক সম্পাদক বিএনপি), ড. তোফাজ্জল হোসেন তপু (জাপান), হাফিজ খান সোহেল (ওয়াশিংটন), এএস এম জি শাহ ফরিদ (পেনসিলভেনিয়া), বদরুল ইসলাম শিপলু (ক্যালিফোর্নিয়া), ডলি নাসির (ইতালি), ড. গোলাম ফারুক শাহিন (নিউইয়র্ক), শফিক দেওয়ান (জার্মানি), ড. শামীম পারভেজ (জার্মানি), হাজি হাবিব (ফ্রান্স), কবির আহমেদ (আয়ারল্যান্ড) ও মো. নায়েমুল বাসির (অস্ট্রিয়া)।

Advertisement

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version