Connect with us

ঢাকা

আদমপুরের তহশিলদারের বিরুদ্ধে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ

Published

on

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নে তহশিলদার আনিসুর রহমানের বিরুদ্ধে ব্যাপক দুনীতির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগও দায়ে করেছেন ভুক্তভোগীরা। তবে কোনও প্রতিকার পাননি বলে জানান তারা।

স্থানীয়রা অভিযোগ করেন, তহশিলদার আনিসুর রহমান খাজনার টাকা যা আদায় করেন তার বিপরীতে অনেক কম টাকার প্রাপ্তি রশিদ দেন।

অহিদ মিয়া নামে একজন জানান, তার কাছ থেকে তহশিলদার তিন জাহার টাকা খাজনা নিয়েছেন, এর বিপরীতে তাকে দুইশ টাকার রশিদ দিয়েছেন।

ছাদেক মিয়া নামে একজন জানান, তার নিকট থেকে ৬৩ হাজার টাকা ভুমি কর নিয়ে তাকে ১৭ হাজার টাকার রশিদ দিয়েছেন।

নরুল ইসলাম জানান, তার নিকট থেকে সাড়ে তিন হাজার টাকা নিয়ে তাকে ৪৭২ টাকার রশিদ দিয়েছেন।

Advertisement

ছিদ্দিক মিয়া জানান, তার কাছে থেকে ছয় হাজার টাকা নিয়ে তাকে ১৯৩ টাকার রশিদ দিয়েছেন।

এরকম আরও অনেকেই এ অভিযোগ করেছেন। তারা জানিয়েছে এ অভিযোগ উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

তাদের দাবি, অভিযুক্ত তহশিলদার আনিসুর রহমানকে বিচাররের আওতায় আনা হোক। একই সঙ্গে তাকে আদমপুর থেকে প্রত্যাহার করা হোক।

এ বিষয়ে জানতে চালাইলে মুঠোফোনে তহশিলদার আনিসুর রহমান অভিযোগ অস্বীকার করে জানান, তার বিরুদ্ধে কয়েকজন ইচ্ছাকৃত ভাবে তাকে হেয় করার জন্য এসব কথা বলছে। তবে, রশিদগুলো সঠিক বলে জানান।

আদমপুরের নবনির্বাচিত চেয়ারম্যান এ অভিযোগের বিষয়ে বলেন, এলাকার মানুষের পক্ষে তিনি ২০২১ সালের ৯ জুন জেলাপ্রশাসক বরাবর অভিযোগপত্র দাখিল করেছেন। আনিসুর রহমানকে প্রত্যাহার ও তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন।

Advertisement

মুক্তিযোদ্ধা রইস উদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি ভুমি কমিশনারের কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন বলে জানা গেছে।

এ অভিযোগ নিয়ে কর্তৃপক্ষের সাড়া না পেয়ে গেলো ২৪ জানুয়ারি, ২০২২ তারিখে উপজেলা সহকারি ভুমি কমিশনারের কাছে আবার অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে জানতে চালাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাইদুল ইসলাম জানান, বিষয়টি অবগত রয়েছেন। তহসিলদার আনিসুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করা হচ্ছে।

অপরাধ

ট্রাফিক কর্মকর্তার সাহসীকতায় অস্ত্রসহ দুই ছিনতাইকারী আটক

Published

on

রাজধানীর সাতরাস্তা সংলগ্ন লাভ রোড পয়েন্টে দুই ছিনতাইকারী দুই যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছে ধারালো ছুড়ি উদ্ধার করা হয়।

সোমবার ( ৩ সোমবার) রাত সাড়ে ৯টার দিক এই ঘটনা ঘটে। সাহসী ট্রাফিক কর্মকর্তা শের এ বাংলা জোনের ট্রাফিক ইন্চার্জ শরীফ আরিফুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, লাভ রোড ট্রাফিক পয়েন্টের পাশে জনসাধারণ ওই দুই যুবককে আটকের চেষ্টা করছিল। এসময় দায়িত্ব রাক্ষায় জীবনের ঝুঁকি নিয়ে অস্ত্রসহ  ওই দুই ছিনতাইকারীকে আটক করি। পরে তাদের তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সপোর্দ করা হয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

মাত্র ৩ হাজার টাকার জন্য হাসপাতালে ‘আটকে রাখা’ শিশুর মৃত্যু

Published

on

মানিকগঞ্জে মাত্র ৩ হাজার টাকা বিলের জন্য হাসপাতালে আটকে রাখায় বিনা চিকিৎসায় দেড় বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার (০২ জুন) বেলা ১১টার দিকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে এমন ঘটনা ঘটেছে।

নিহত শিশুটির স্বজনরা জানান, শনিবার (১জুন) দিবাগত রাত ২টার দিকে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শিবালয় উপজেলার বকচর গ্রামের সোহেল গাজীর দেড় বছরের শিশু সন্তান রেদোয়ানকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। রাতে শিশুর অবস্থা আরও খারাপ হলে রোববার সকাল ৮টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক।

মারা যাওয়া শিশুর চাচা আবু হোসেন অভিযোগ করে জানান, ঢাকার রেফার্ড করলেও ৩ হাজার টাকা বিলের জন্য রোগী ও স্বজনদের আটকে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। আটকে থাকা অবস্থায় কোনোরকম চিকিৎসা না পেয়ে দুপুর ১২টার দিকে রেদোয়ান মারা যায়।

ঘটনা জানার পর ঘটনাস্থলে পুলিশ আসে। এসময় নিহতের স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষের এ ধরনের অমানবিক কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করে হাসপাতালের অভ্যন্তরে বিক্ষোভ করেন বলেও জানান তিনি।

এ বিষয়ে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। কারো দোষ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, মারা যাওয়া শিশুর স্বজনরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

স্বামীকে খুন করেই কানাডায় পাড়ি জমালেন যুবতী

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে আরিফুল ইসলাম নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। পুলিশের ধারণা, তার স্ত্রী পারভীন আক্তার তাকে হত্যা করে কানাডায় চলে গেছেন।

শনিবার (১ জুন) রাত আটটার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, আরিফুল ইসলাম জাপান প্রবাসী। তার স্ত্রী পারভীন আক্তার কানাডায় থাকেন। গেলো ১৭ মে তারা দু’জন ভাটারা থানার ‘মাটি প্রপার্টিজ’ নামের অ্যাপার্টমেন্টটি ভাড়া নেন। আরিফুলের মরদেহ উদ্ধারের সময় একটি চিরকুট ও বিয়ের কাবিন নামা উদ্ধার করা হয়।

উদ্ধার করা চিরকুটে লেখা রয়েছে, ‘আমার জীবনের শান্তি নষ্ট করে দিয়েছে এই রেপিস্ট। ব্ল্যাকমেইলার সে। তার নিজের ইচ্ছায় আমার হাতে ধরা দিয়েছে। নিজের হাতে এই রেপিস্ট-ব্ল্যাকমেইলারকে মেরে শাস্তি দিলাম।’

থানা সূত্রে জানা গেছে, ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকার সি-ব্লকের দুই নম্বর রোডের ১ নম্বর বাসায় অবস্থিত ওই অ্যাপার্টমেন্টে দেশি-বিদেশি নাগরিকরা অনলাইনে স্টুডিও অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়ে থাকেন।

Advertisement

গেলো ১৭ মে আরিফুল ও পারভীন স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে দ্বিতীয় তলায় একটি অ্যাপার্টমেন্ট অনলাইন অ্যাপসের মাধ্যমে সাত দিনের পেমেন্ট করে ভাড়া নেন।

শনিবার মাটি প্রপার্টিস থেকে ফোন করে পুলিশকে জানায় দোতালার অ্যাপার্টমেন্টে একজন পুরুষের মরদেহ পাওয়া গেছে।

তাৎক্ষণিক ভাটারা থানা পুলিশ ও অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে যায়। সিআইডি ক্রাইম সিন পর্যবেক্ষণ করে জানায়, মরদেহের বুকে ও গলায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

অ্যাপার্টমেন্টের সিসিটিভি ফুটেজে দেখা যায়, ১৮ মে সকাল ৬টা ৩১ মিনিটে পারভীন আক্তার একা বেরিয়ে যাচ্ছেন।

এদিকে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, পারভীন ১৭ মে কানাডা থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে নামেন। পরদিন সর্বশেষ তার ফোনের অবস্থান ছিলো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। এতেই ধারণা করা হচ্ছে, আরিফুলকে হত্যার পর পারভীন কানাডায় ফিরে গেছেন।

Advertisement

হত্যাকাণ্ডটি পরিকল্পিত বলে ধারণা পুলিশের। চিরকুট, সিসিটিভি ফুটেজ ও সিডিআর বিশ্লেষণ করে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, পারভিন আক্তার দীর্ঘদিনের ক্ষোভ থেকে আরিফুলকে হত্যা করেছে। বিস্তারিত তথ্যের জন্য পারভিনের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পুলিশ।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version